Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

লাইফ সাপোর্টে অভিনেতা মাসুম আজিজ

গত কয়েক বছর ধরে ক্যান্সার ও হৃদ্‌রোগে ভুগছেন একুশে পদকজয়ী এই অভিনয়শিল্পী ও নাট্যকার

আপডেট : ১৩ অক্টোবর ২০২২, ০৩:১৪ পিএম

গত কয়েক বছর ধরে ক্যান্সার ও হৃদ্‌রোগে ভুগছেন একুশে পদকজয়ী অভিনয়শিল্পী ও নাট্যকার মাসুম আজিজ। সম্প্রতি হাসপাতালেও ভর্তি হয়েছেন এই প্রবীণ নাট্যব্যক্তিত্ব। বর্তমানে লাইফ সাপোর্টে রাখা হয়েছে তাকে।

জানা গেছে, গত সপ্তাহে ঢাকার পান্থপথের স্কয়ার হাসপাতালে মাসুম আজিজকে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

২০১৭ সালে মঞ্চ ও টিভি নাটকের জ্যেষ্ঠ অভিনয়শিল্পী মাসুম আজিজের হার্টে চারটি ব্লক ধরা পড়ে। এরপর গুণী অভিনেতার অস্ত্রোপচার করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ের ভুবনে পা রাখেন মাসুম আজিজ। ১৯৮৫ সালে তিনি প্রথমবারের মতো টিভি নাটকে অভিনয় করেন।

দীর্ঘ অভিনয়জীবনে ৪০০টিরও বেশি নাটকে কাজ করেছেন মাসুম আজিজ। তার অভিনীত নাটকের মধ্যে হুমায়ূন আহমেদের “উড়ে যায় বকপক্ষী”, সালাউদ্দিন লাভলুর “তিন গ্যাদা” উল্লেখযোগ্য।

মাসুম আজিজ নাটকের পাশপাশি “গহীনে শব্দ”, “এই তো প্রেম”, “গাড়িওয়ালা”সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। ২০১৮ সালে মুক্তি পাওয়া সরকারি অনুদানে নির্মিত সিনেমা “সনাতন গল্প” পরিচালনার মাধ্যমে দাঁড়িয়েছিলেন ক্যামেরার পেছনেও।

“ঘানি” চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৬ সালে রাইসুল ইসলাম আসাদের সঙ্গে যুগ্মভাবে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন মাসুম আজিজ। এছাড়া, ২০২২ সালে একুশে পদক পেয়েছেন মাসুম আজিজ।

About

Popular Links