Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

গুলশান থানায় শাকিব খানের জিডি

জিডিতে যেসব লিংক দেওয়া হয়েছে, সেগুলো তদন্তের জন্য সাইবার অপরাধ বিভাগে পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন গুলশান থানার ওসি

আপডেট : ২১ অক্টোবর ২০২২, ০৪:৩০ পিএম

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের বেশ কয়েকটি পেজ এবং ১৩টি ইউটিউব চ্যনেলের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান। “ব্যক্তিগত জীবন টেনে নানাভাবে হেয়” করার অভিযোগে গুলশান থানায় তিনি এই জিডি করেন।

শুক্রবার (২১ অক্টোবর) শাকিব খানের পক্ষে তার ম্যানেজার মো. মনিরুজ্জামান জিডিটি করেন। বিষয়টি নিশ্চিত করেছেন গুলশান থানার ওসি (তদন্ত) শেখ শাহনুর রহমান।

জিডিতে উল্লেখ করা হয়েছে, “পেশাগত ও ব্যক্তিগত ক্ষতির উদ্দেশ্যে শাকিব খানের বেশ কিছু ব্যক্তিগত ছবি ও ভিডিও বিকৃত করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার ও প্রকাশ করা হচ্ছে। গুটিকয়েক ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজের সংঘবদ্ধ কুচক্রি মহলের উদ্দেশ্যপ্রণোদিত কর্মকাণ্ড এবং মানহানিকর কর্মতৎপরতা সুস্পষ্ট আইন লঙ্ঘন।”

জিডিতে আরও উল্লেখ করা হয়, “এসব ব্যঙ্গাত্মক পোস্ট ও ভিডিওর কারণে শাকিবের ইমেজ ক্ষুণ্ণ হচ্ছে। একইসঙ্গে তার পরিবার, আত্মীয়-স্বজন, বন্ধু মহল, চলচ্চিত্র অঙ্গন ও তার ভক্ত অনুসারীরা নানাভাবে হেয় প্রতিপন্ন হচ্ছেন।”

গুলশান থাকার ওসি বিএম ফরমান আলী বলেন, “ফেসবুক-ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে শাকিব খানকে নিয়ে মানহানিকর বক্তব্য ও তথ্য দেওয়ার অভিযোগে বৃহস্পতিবার সন্ধ্যায় জিডিটি করা হয়। জিডিতে যেসব লিংক দেওয়া হয়েছে, সেগুলো তদন্তের জন্য সাইবার অপরাধ বিভাগে পাঠানো হচ্ছে।”

About

Popular Links