Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

শাহরুখ খানের জন্মদিন আজ: মান্নাতের সামনে ভক্তদের ভিড়

জন্মদিনে মুক্তি পেতে যাচ্ছে শাহরুখ খানের 'পাঠান' সিনেমার টিজার

আপডেট : ০২ নভেম্বর ২০২২, ১০:০০ এএম

বলিউড বাদশাহ শাহরুখ খানের জন্মদিন আজ। ১৯৬৫ সালের ২ নভেম্বর দিল্লিতে জন্মগ্রহণ করেন কিং খান খ্যাত এই জনপ্রিয় বলিউড অভিনেতা।

শাহরুখ খানের জন্মদিনে শুভেচ্ছা জানাতে প্রতিবছরই তার বাড়ি মান্নাতের সামনে ভিড় করেন ভক্তরা। এবারও তার ব্যতিক্রম হয়নি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, মঙ্গলবার (১ নভেম্বর)  রাতেই কিং খানের বাড়ির সামনে ভিড় হাজার হাজার ভক্তের। তাদের ইচ্ছা, শাহরুখকে এক নজর দেখবেন এবং চিৎকার করে বলবেন “উই লাভ শাহরুখ”। সবমিলিয়ে সাগরপাড়ের মায়া-নগরীতে মঙ্গলবার রাত থেকেই উৎসবের আমেজে।

এদিকে, এবার জন্মদিনেই মুক্তি পেতে যাচ্ছে শাহরুখের “পাঠান” সিনেমার টিজার।

এছাড়া, যশ রাজ ফ্লিমের পক্ষ থেকে শাহরুখের জন্মদিনে উপহার হিসেবে ভারতের বেশকিছু নির্বাচিত পিভিআর স্ক্রিনে দেখানো হবে “দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে” সিনেমাটি।

১৯৯২ সালে “দিওয়ানা” সিনেমার মাধ্যমে বলিউডে যাত্রা শুরু করেন তিনি। প্রথম সিনেমাতেই অর্জন করেন সেরা নবাগত অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার। দীর্ঘ ক্যারিয়ারে বহু দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়ে নিজেকে বাদশাহর আসনে অধিষ্ঠিত করেছেন।

অভিনয় ক্যারিয়ারে অসংখ্য সম্মাননা পেয়েছেন শাহরুখ খান। তার মধ্যে মোট পনেরোবার ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেছেন তিনি। এর মধ্যে আটবার সেরা অভিনেতা হিসেবে পুরস্কার পেয়েছেন তিনি। হিন্দি সিনেমায় বিশেষ অবদানের জন্য ২০০২ সালে তাকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করে ভারত সরকার। এ ছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি গ্রহণ করেন মোট পাঁচবার।

About

Popular Links