Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

অবশেষে ঢাকায় আসার অনুমতি পেলেন নোরা ফাতেহি

শুটিংয়ের বাইরে নোরা ফাতেহি আর কোনো কাজে বা অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না

আপডেট : ০৭ নভেম্বর ২০২২, ১১:৫৯ পিএম

অবশেষে বাংলাদেশে আসার অনুমতি পেলেন ভারতীয় অভিনেত্রী নোরা ফাতেহি। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন উইমেন লিডারশিপ কর্পোরেশনের সভাপতি ইসরাত জাহান মারিয়া।

সোমবার (৭ নভেম্বর) সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ খালেদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, উইমেন লিডারশিপ কর্পোরেশনের উদ্যোগে নির্মিত হবে “উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ” শীর্ষক একটি ডকুমেন্টারি। আর এটির শুটিংয়ের কাজের জন্যই ১৮ নভেম্বর ঢাকায় আসবেন নোরা ফাতেহি।

আরও পড়ুন- ‘রিজার্ভ ঠিক রাখতে' নোরা ফাতেহিকে আবারও ফিরিয়ে দিলো ঢাকা

এ বিষয়ে প্রজ্ঞাপনে বলা হয়েছে, এই শুটিংয়ের বাইরে নোরা ফাতেহি আর কোনো কাজে বা অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না। উক্ত ডকুমেন্টারি নির্মাণের পর ছাড়পত্র নিতে হবে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে।

আরও বলা হয়, আয়োজকদের পক্ষ থেকে শর্ত ভঙ্গ করা হলে সরকার যে সিদ্ধান্ত নেবে, সেটাই চূড়ান্ত হবে।


নোরা ফাতেহি/ সংগৃহীত


ইসরাত জাহান মারিয়া বলেন, “নোরা ফাতেহির বাংলাদেশে আসা নিয়ে অনেক জলঘোলার চেষ্টা করা হলেও চূড়ান্ত সিদ্ধান্ত পাওয়া গেছে। তার বাংলাদেশ সফর নিয়ে আর কোনো জটিলতা নেই।”

তবে তিনি জানাননি, নোরা ঢাকায় আসবেন ডকুমেন্টারির শুটিং করতে নাকি পূর্ব পরিকল্পিত “নারী উদ্যোক্তা অ্যাওয়ার্ড” অনুষ্ঠানে অংশ নিতে।

আরও পড়ুন- ১৮ নভেম্বর ঢাকা মাতবে নোরা ফাতেহিতে

এর আগে ১৭ অক্টোবর নোরা ফাতেহির ঢাকার মঞ্চে নাচার সকল প্রস্তুতি শেষ হওয়ার পর বাধ সাধে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। উপ-সচিব মোহাম্মদ খালেদ হোসেনের সই করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হয়, দেশে বৈদেশিক মুদ্রার মজুত সুসংহত রাখতে নোরা ফাতেহিকে ঢাকায় আসার অনুমতি দেওয়া যাচ্ছে না।

সে সময় নোরার এক নারী উদ্যোক্তা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল। অনুষ্ঠানটির আয়োজক প্রতিষ্ঠান ছিল উইমেন লিডারশিপ কর্পোরেশন। একই ইস্যুতে সেপ্টেম্বর মাসেও আরেকটি আয়োজনে অংশ নেওয়ার অনুমতি পায়নি বলিউডের এই নৃত্যশিল্পী।

আরও পড়ুন- ঢাকায় আসার অনুমতি পাননি নোরা ফাতেহি


বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি ফেসবুক

আরও পড়ুন- মঞ্চে ঝড় তুলতে প্রথমবারের মতো ঢাকায় আসছেন নোরা ফাতেহি

About

Popular Links