Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রথমবার বাবার পরিচালিত সিনেমায় ভাবনা

কথাসাহিত্যিক সেলিনা হোসেনের গল্প অবলম্বনে সরকারি অনুদানে নির্মিত হতে যাচ্ছে এই সিনেমা

আপডেট : ০৮ নভেম্বর ২০২২, ০৪:২৬ পিএম

নতুন এক সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। “যাপিত জীবন” শিরোনামে এই সিনেমা দিয়ে প্রথমবার বাবা হাবিবুল ইসলাম হাবিবের পরিচালনায় ক্যামেরার সামনে দাঁড়াবেন এই তারকা।

কথাসাহিত্যিক সেলিনা হোসেনের গল্প অবলম্বনে সরকারি অনুদানে নির্মিত হতে যাচ্ছে এই সিনেমা।

আরও পড়ুন- মিতুকে নিয়ে 'আগুন' সিনেমার শুটিংয়ে ফিরলেন শাকিব খান

প্রথমবার বাবার নির্দেশনায় অভিনয়ের প্রসঙ্গে ভাবনা বলেন, “শুরু থেকে ক্যারিয়ার নিয়ে নিজেই এগিয়েছি। চাইনি বাবার পরিচয়কে সামনে এনে কাজ করতে। প্রতিটা কাজ আমি নিজের যোগ্যতায় করতে চেয়েছি। তবে এবার বাবার সিনেমার গল্পের আকর্ষণে পড়ে গেছি বলা যায়। তাই কাজটি করা।”

মেয়ে প্রসঙ্গে নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব বলেন, “ভাবনা একজন প্রতিষ্ঠিত অভিনেত্রী। সেই মুনশিয়ানার প্রমাণ সে দিয়েছে। একজন নির্মাতার জায়গা থেকেই সিনেমাটির জন্য ভাবনাকে প্রয়োজন হয়েছে। তার ওপর আমার বিশ্বাস আছে। চরিত্রটি ও ভালোভাবে ধারণ করতে পারবে।”

আরও পড়ুন- অবশেষে ঢাকায় আসার অনুমতি পেলেন নোরা ফাতেহি

২২ নভেম্বর রাজবাড়িতে “যাপিত জীবন”-এর শুটিং শুরু হবে বলে নির্মাতা জানান। ২০২৩ সালের মাঝামাঝি সময়ে সিনেমাটি মুক্তি পেতে পারে।

অভিনয়ের পাশাপাশি চিত্রশিল্পী হিসেবে পরিচিতি পেয়েছেন ভাবনা। এবার তার চিত্রকর্ম প্রদর্শনী হতে যাচ্ছে আন্তর্জাতিক অঙ্গনে। বাংলাদেশের ৫১তম বিজয় দিবস উপলক্ষে দুবাইয়ের আন্তর্জাতিক আর্ট সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্ছে চিত্রকর্ম প্রদর্শনী। এই প্রদর্শনীতে অংশ নেবে আশনা হাবিব ভাবনার আঁকা “অবসর” শিরোনামের ছবি।

১২ থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত চলবে প্রদর্শনীটি। এতে বাংলাদেশ থেকে ভাবনা ছাড়াও আরও ৪৯ জন চিত্রশিল্পীর ৪৯টি চিত্রকর্ম প্রদর্শনীতে অংশ নেওয়ার কথা।

About

Popular Links