Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রথম বাংলাদেশি হিসেবে দুবাইয়ের স্পটিফাই কার্যালয়ে জুনায়েদ ইভান

কয়েকদিনের মধ্যেই অ্যাশেজের অফিসিয়াল অ্যাকাউন্টসহ ব্যান্ডের সবগুলো গান স্পটিফাইয়ে উন্মুক্ত করা হবে

আপডেট : ১৭ নভেম্বর ২০২২, ০৩:০৯ পিএম

গত কয়েক বছরের ব্যাপক জনপ্রিয়তায় বিশ্বব্যাপী অডিও স্ট্রিমিংয়ের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম হয়ে উঠেছে স্পটিফাই। এক বছর আগে বাংলাদেশেও এই প্ল্যাটফর্মের যাত্রা শুরু হয়েছে। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এই প্ল্যাটফর্মটির মধ্যপ্রাচ্য, দক্ষিণ এশিয়া ও আফ্রিকা বিভাগের সদর দপ্তর অবস্থিত।

মঙ্গলবার (১৫ নভেম্বর) স্পটিফাইয়ের দুবাই কার্যালয় ঘুরে আসেন বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড অ্যাশেজের ভোকাল জুনায়েদ ইভান। সেখানে তাকে আমন্ত্রণ জানান স্পটিফাইয়ের আর্টিস্ট অ্যান্ড লেভেল পার্টনারশিপ কো-অর্ডিনেটর মোহাম্মদ ইকরামুজ্জামান ও এডিটোরিয়াল কো-অর্ডিনেটর মির রাসেল আহমেদ। এর মাধ্যমে প্রথমবারের মতো স্পটিফাইয়ের সদর দপ্তরে কোনো বাংলাদেশির পা পড়ল।

দুবাইয়ে স্পটিফাই কার্যালয় পরিদর্শনের বিষয়টি জানিয়ে জুনায়েদ ইভান বলেন, বর্তমানে পৃথিবীর শীর্ষ মিউজিক নেটওয়ার্ক প্ল্যাটফর্ম হলো স্পটিফাই । তাদের দুবাই কার্যালয় থেকে আমাকে আমন্ত্রণ জানানো হয়। সেই সুবাদে প্রথম বাংলাদেশি শিল্পী হিসেবে আমি সেখানে গিয়েছি। তারা বেশ আন্তরিকতার সঙ্গে আমাকে স্বাগত জানিয়েছেন এবং কিছু উপহার দিয়েছেন। এছাড়া, আমরা পেশাদার কিছু চুক্তিও সম্পন্ন করেছি।

অ্যাশেজের ভোকাল জানান, স্পটিফাইতে অ্যাশেজের অফিসিয়াল কোনো অ্যাকাউন্ট না থাকলেও বহু মানুষ নামে-বেনামে ব্যান্ডের গানগুলো আপলোড করত। তিনি এ বিষয়টি নিয়ে স্পটিফাই কর্তাদের সঙ্গে আলোচনা করেছেন। কয়েকদিনের মধ্যেই ব্যান্ডটির অফিসিয়াল অ্যাকাউন্টসহ সবগুলো গান এই প্ল্যাটফর্মে উন্মুক্ত হবে।

এছাড়া, ইভানকে নিয়ে ভিডিও কনটেন্টও নির্মাণ করেছে স্পটিফাই। প্রচারণামূলক কার্যক্রম হিসেবে নির্মিত ওই কন্টেন্ট ভিডিও বার্তার সঙ্গে থাকছে ইভানের গানও। শিগগিরই কন্টেন্টটি ইন্টারনেটে প্রকাশিত হবে। এছাড়া, স্পটিফাইয়ের সঙ্গে কিছু বড় প্রজেক্ট করার বিষয়েও সফল আলোচনা হয়েছে ইভানের। কিন্তু সংগত কারণেই আপাতত সেগুলো নিয়ে কোনো কথা বলেননি এই ব্যান্ড তারকা।

জুনায়েদ ইভান গত ১৩ নভেম্বর দুবাই সফরে যান। আগামী ১৯ নভেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে। পরদিনই এই ব্যান্ড তারকা বাংলাদেশ ইউনিভার্সিটির বিবিএ ফেস্টের কনসার্টে অংশ নেবেন।

About

Popular Links