Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাফল্যের চূড়ায় পৌঁছেও বাবার অভাব অনুভব করেন ক্যাটরিনা

বাবার পদবী ধারণ করলেও দীর্ঘদিন ধরে জন্মদাতার সঙ্গে ক্যাটরিনার যোগাযোগ নেই

আপডেট : ০৪ জানুয়ারি ২০২৩, ০৭:২৩ পিএম

বলিউডে ক্যাটরিনা কাইফের অভিষেক ২০০৩ সালে। অল্প সময়ে জনপ্রিয়তা পাওয়া এই অভিনেত্রী দীর্ঘদিন ধরেই সাফল্যের চূড়ায়। 

ব্রিটিশ বংশোদ্ভূত ক্যাট যখন বলিউডে প্রথম পা রাখেন, তখন তাকে ভারতীয় হিসেবে নিজের পরিচিতি তৈরি করে নিতে হয়েছিল। তার আসল নাম ক্যাটরিনা টারকুট হলেও বলিউডে অভিষেকের সময়ে তার নাম হয় ক্যাটরিনা কাইফ। এখানে বলে রাখা ভালো, টারকুট তার মায়ের পদবী এবং কাইফ বাবার।

বলিউডে চলার পথে বিভিন্ন সাক্ষাৎকারে ক্যাটরিনা জা পদবী ধারণ করলেও দীর্ঘদিন ধরে বাবার সঙ্গে তার যোগাযোগ নেই। ক্যাটরিনার ছোটবেলায়ই তার মা-বাবার ছাড়াছাড়ি হয়ে যায়। এরপর ব্রিটিশ মায়ের কাছেই মানুষ হন ক্যাটরিনা।

২০১০ সালে টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে ক্যাটরিনার কাছে জানতে চাওয়া হয়েছিল, তিনি কোনোদিন বাবার জন্মস্থানে গিয়েছিলেন নাকি। তখন এই অভিনেত্রী বলেছিলেন, না। বাবার জন্মস্থান কোথায়, তা নিয়ে আমার কোনো ধারণা নেই। আমি যখন খুব ছোট, তখন আমার মা-বাবা আলাদা হয়ে যান। এরপর তাদের মধ্যে তেমন যোগাযোগ হয়নি। তার বেড়ে ওঠার পথে বাবা কোনো কিছুতে প্রভাব রাখেননি।

তবে ২০০৯ সালে ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে ক্যাটরিনা বলেছিলেন, বেড়ে ওঠার সময়ে আমি বাবার অভাব অনুভব করতাম। তবে বাবার সঙ্গে কখনও যোগাযোগ করা হয়নি। তবে বন্ধুদের যখন দেখি তাদের বাবাদের সঙ্গে সময় কাটাতে, তখন আমি নিজেও বাবার শূন্যতা অনুভব করি। তবে এ বিষয়ে আমার অভিযোগ নেই। আমার যা আছে, তা নিয়ে আমি কৃতজ্ঞ।

ক্যাটরিনা সাফল্য পেলেও তার বাবা আর তার সঙ্গে যোগাযোগ করেননি। এ প্রসঙ্গে বলিউড অভিনেত্রী বলেন, না। তিনি এই ধ্যান-ধারণার ব্যক্তি নন। তিনি অসাধারণ একটি পরিবার থেকে এসেছেন এবং খুবই সাধারণ জীবনযাপন করেন। তিনি খুবই ধনাঢ্য মানুষ। তাই তার মেয়ে সফল হলেও সেই সাফল্যের ভাগিদার হতে আসবেন না।

ক্যাটরিনা কাইফকে সর্বশেষ দেখা যায় গত নভেম্বরে মুক্তিপ্রাপ্ত ফোনবুথ সিনেমায়। সামনে তাকে দেখা যাবে টাইগার থ্রি এবং মেরি ক্রিসমাস সিনেমায়।

About

Popular Links