Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

২০২৩ হতে যাচ্ছে সিনেমাপ্রেমীদের স্বপ্নের বছর

২০২৩ সিনেমাপ্রেমীদের হতাশ করবে না বলে ধারণা করা হচ্ছে। নতুন বছরে ‘অবশ্যই দেখা উচিত’ এমন বেশ কিছু সিনেমা রয়েছে

আপডেট : ০৮ জানুয়ারি ২০২৩, ০৮:৩১ পিএম

সিনেমাপ্রেমীদের জন্য ২০২৩ সালে দারুণ সব জিনিস অপেক্ষা করে আছে। ক্রিস্টোফার নোলান, মার্টিন স্করসিস, স্টিভ ম্যাককুইনের মতো পরিচালকরা এ বছর সিনেমা উপহার দিতে যাচ্ছেন।

মুক্তি পেতে যাচ্ছে মিশন ইম্পসিবল এবং ইন্ডিয়ানা জোনসের নতুন সিনেমা।

দুই বছর কোভিড মহামারির ধাক্কায় বিশ্বজুড়ে সব থিয়েটার ছিল বন্ধ, বাতিল বা বন্ধ হয়েছে অনেক ছবির শ্যুটিং। তাই সিনেমাপ্রেমীরা মুখিয়ে ছিলেন অসাধারণ কিছু সিনেমা দেখার অপেক্ষায়।

গত বছর মুক্তি সবগুলো বড় সিনেমাই ছিল “পপকর্ন ব্লকবাস্টার”। যেমন- টপ গান: মাভেরিক, অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার, ছিল মিউজিকাল ড্রামা “টার”, যেখানে অভিনয় করেছিলেন কেট ব্ল্যানচেট। কোরিয়ান পরিচালক পার্ক চ্যান উকের থ্রিলার “ডিসিশন টু লিভ” মুক্তি পেয়েছিল গতবছর।

তবে ২০২৩ সিনেমাপ্রেমীদের হতাশ করবে না বলে ধারণা করা হচ্ছে। নতুন বছরে “অবশ্য দর্শনীয়” বেশ কিছু সিনেমা রয়েছে।

বায়োপিক

এ বছর তিন মহারথী পরিচালক বিখ্যাত ব্যক্তিদের বায়োপিক নিয়ে থিয়েটারে আসছেন। পরিচালক ক্রিস্টোফার নোলানের ছবি “অপেনহাইমার” মুক্তি পাচ্ছে এ বছর। কিলিয়ান মার্ফিকে অপেনহাইমারের ভূমিকায় দেখা যাবে। এছাড়া এ ছবিতে আরও অভিনয় করছেন এমিলি ব্লান্ট, ম্যাট ডেমন, রবার্ট ডাউনি জুনিয়র।

মাইকেল ম্যানের ছবি “ফেরারি” মুক্তি পাচ্ছে এ বছর। এটি ইটালিয়ান এক ড্রাইভারের বায়োপিক, যিনি ফেরারি নির্মাণ করেন।  এনজো ফেরারির ভূমিকায় অভিনয় করবেন অ্যাডাম ড্রাইভার। অন্যদিকে, বিখ্যাত পরিচালক মার্টিন স্করসিস মার্কিন প্রেসিডেন্ট থিয়োডর রুজভেল্টের জীবনী নিয়ে নির্মাণ করছেন চলচ্চিত্র “রুজভেল্ট”। মুখ্য ভূমিকায় থাকছেন লিওনার্দো ডি ক্যাপ্রিও। 

এছাড়া স্করসিসের আর একটি বিগ বাজেট মুভি “কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন” মুক্তি পাচ্ছে এ বছর।

বড় বড় পরিচালকদের বড় বড় ছবি

ডেনিস ভিলেন্যুয়েভ ২০২৩ সালে ফিরছেন সায়েন্স ফিকশন মুভি “ডিউন: পার্ট ২” নিয়ে। স্টিভ ম্যাককুইনের মুভি “ব্লিৎস” মুক্তি পাচ্ছে এ বছর।

টিল্ডা শুইনটন, টম হ্যাংকস, স্কারলেট জনসন এবং ব্রায়ান ক্রানস্টন অভিনীত “অ্যাস্টেরয়েড” মুভিটিও মুক্তি পাচ্ছে এ বছর। এটি পরিচালনা করেছেন ওয়েস অ্যান্ডারসন।

বিখ্যাত চলচ্চিত্র গড ফাদারের পরিচালক ফ্রান্সিস ফোর্ড কপোলা  ফিরছেন “মেগালোপোলিস” মুভি নিয়ে। এতে অভিনয় করছেন অ্যাডাম ড্রাইভার, ফরেস্ট হুইট্যাকার এবং লরেন্স ফিশবার্ন। এদিকে, টম ক্রুজ আবারো ফিরছেন মিশন ইমপসিবল মুভি নিয়ে। কিয়ানু রিভস ফিরছেন জন উইকের নতুন মুভি নিয়ে। আর হ্যারিসন ফোর্ডের ইন্ডিয়ানা জোনসের নতুন মুভিও মুক্তি পাচ্ছে এ বছর “ইন্ডিয়ানা জোনস অ্যান্ড দ্য ডায়াল অব ডেসটিনি।”

ফিরছে সুপার হিরোরা

এ বছর “ট্রান্সফর্মার”, “স্টার ওয়ার্স” এবং “ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস” এর সিক্যুয়াল এবং “দ্য হাঙ্গার গেমস” এর প্রিকুয়াল মুক্তি পাচ্ছে। এছাড়া মুক্তি পাচ্ছে “গার্ডিয়ান অব দ্য গ্যালাক্সি” এবং “অ্যান্ট ম্যান”-এর প্রিকুয়েল। আসছে “ক্যাপ্টেন মার্ভেল”, “অ্যাকোয়াম্যান” এবং “শাজ্যাম” এর সিক্যুয়াল। কমিক বুক থেকে সিনেমার পর্দায় মুক্তি পাচ্ছে নতুন ছবি “দ্য ফ্ল্যাশ”।

টড হেনসের মুভি “মে/ডিসেম্বর” মুক্তি পাচ্ছে এ বছর, যেখানে অভিনয় করছেন নাটালি পোর্টম্যান, জুলিয়ান মুর এবং চার্লস মেল্টন। এছাড়া এমা স্টোনের “দ্য ফেভরেট” মুক্তি পাচ্ছে এ বছর।

About

Popular Links