Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

গত তিন বছর ইউটিউবে সবচেয়ে বেশি প্লে হয়েছে অলকার গান

গত বছর ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে অলকা ইয়াগনিকের গান সর্বোচ্চবার শোনা হয়েছে

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ০৪:০৮ পিএম

ভারতীয় শিল্পী অলকা ইয়াগনিকের সঙ্গীত ভুবনে পথচলা শুরু আশির দশকে। গুণী এই শিল্পী মূলত জনপ্রিয়তা পান নব্বই এবং শূন্য দশকে। বর্তমানে গানের জগতে কিছুটা অনিয়মিত হলেও সুবর্ণ সময়ে অলকার দেওয়া উপহারে আজও বিমুগ্ধ শ্রোতারা। সম্প্রতি এর আরও একটি নমুনা সামনে এলো।

দীর্ঘ ক্যারিয়ারে অলকা ইয়াগনিকের ঝুলিতে পুরস্কার আর সম্মাননা কম যায়নি। ৫৬ বছর বয়সী এই সঙ্গীতশিল্পী ২০২২ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসেও নাম লেখালেন। গত বছর ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে অলকা ইয়াগনিকের গাওয়া গান সর্বোচ্চবার শোনা হয়েছে।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের বরাত দিয়ে ভারতীয় সাংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, ২০২২ সালে ইউটিউবে অলকা ইয়াগনিকের গান ১৫.৩ বিলিয়ন বার (১৫ হাজার ৩০০ কোটি) শোনা হয়েছে, যা কি-না গড়ে প্রতিদিন ৪২ মিলিয়ন (৪ কোটি ২০ লাখ) বার। এ কারণে ২০২২ সালের “মোস্ট স্ট্রিমড অ্যাক্ট অন ইউটিউব” রেকর্ড নিজের করে নেন এই প্লেব্যাক সঙ্গীতশিল্পী।

তবে অবাক করা বিষয় হলো, টানা তৃতীয় বছরের মতো এই রেকর্ড নিজের দখলে রেখেছেন অলকা ইয়াগনিক। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়, ২০২০ সালে ১৬.৬ বিলিয়ন (১৬ হাজার ৬০০ কোটি) এবং ২০২১ সালে ১৭ বিলিয়ন (১৭ হাজার কোটি) বার ইউটিউবে অলকা ইয়াগনিকেন গান শোনা হয়েছে।

২০২২ সালের “মোস্ট স্ট্রিমড অ্যাক্ট অন ইউটিউব” রেকর্ডের শীর্ষ পাঁচে আরও তিন ভারতীয় আছেন। তারা হলেন- উদিত নারায়ণ (১০.৮ বিলিয়ন), অরিজিৎ সিং (১০.৭ বিলিয়ন) ও কুমার শানু (৯.০৯ বিলিয়ন)। শীর্ষ পাঁচে থাকা অন্যজন হলেন পুয়ের্তো রিকোর সঙ্গীতশিল্পী ব্যাড বানি (১৪.৭ বিলিয়ন)।

২০২২ সালের মোস্ট স্ট্রিমড অ্যাক্ট অন ইউটিউব রেকর্ডের শীর্ষ দশে আছে দক্ষিণ কোরিয়ার বিটিএস (৭.৯৫ বিলিয়ন) এবং ব্ল্যাকপিংক (৭.০৩ বিলিয়ন)। এছাড়া, ১৩তম অবস্থানে থাকা দ্য উইকেন্ড (৫.৭ বিলিয়ন), ২৬তম অবস্থানে থাকা টেইলর সুইফট (৪.৩৩ বিলিয়ন) এবং ৫০তম অবস্থানে থাকা ড্রেক (২.৯ বিলিয়ন) জায়গা করে নিয়েছেন শীর্ষ ৫০-এ।

About

Popular Links