Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

কোক স্টুডিও বাংলা’র দ্বিতীয় সিজনে থাকছে ‘মেঘদল’

বিস্তারিত না বললেও কোক স্টুডিও বাংলা’র দ্বিতীয় সিজনে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন ব্যান্ডটির সদস্য ও চলচ্চিত্র নির্মাতা মেজবাউর রহমান সুমন

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:২৫ পিএম

সঙ্গীতপ্রেমীদের কাছে প্রিয় একটি নাম “কোক স্টুডিও”। ভারত ও পাকিস্তানের বিখ্যাত শিল্পীদের নিয়ে গানের এই সরাসরি অনুষ্ঠান বাংলাদেশের সঙ্গীতপ্রেমীদের কাছেও তুমুল জনপ্রিয়। এরই ধারাবাহিকতায় দেশের সঙ্গীতপ্রেমীদের জন্য গত বছর যাত্রা শুরু করে “কোক স্টুডিও বাংলা”।

প্রথম সিজনের গানগুলো শ্রোতামহলে বেশ জনপ্রিয়তা পাওয়ার কারণে ভক্তরা অধীর আগ্রহে দ্বিতীয় সিজনের জন্য অপেক্ষা করছিলেন। অবশেষে তাদের সেই প্রতীক্ষা ফুরাচ্ছে। কোনো সময়সূচি নির্ধারিত না হলেও শিগগিরই “কোক স্টুডিও বাংলা”র দ্বিতীয় সিজন শুরু হবে বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ।

দ্বিতীয় সিজনের ঘোষণা আসার পর থেকেই এবার কাদের গান শোনা যাবে, তা নিয়ে শ্রোতাদের মধ্যে কৌতূহল শুরু হয়েছে। গুঞ্জন রয়েছে, আগের সিজনের অধিকাংশ শিল্পীর সঙ্গে রকস্টার জেমস, কিংবদন্তি রুনা লায়লা ও ওস্তাদ রশিদ খানও যোগ দেবেন।

তবে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়, “কোক স্টুডিও বাংলা সিজন-২”-এ বিশেষ চমক হিসেবে থাকবে ব্যান্ড মেঘদল। ব্যান্ডটির সদস্য ও চলচ্চিত্র নির্মাতা মেজবাউর রহমান সুমনও বিষয়টি নিশ্চিত করেছেন। যদিও কোক স্টুডিও বাংলা কর্তৃপক্ষের সঙ্গে লিখিত চুক্তির শর্ত অনুযায়ী তিনি বিস্তারিত কিছুই বলেননি।

শোনা যাচ্ছে, “কোক স্টুডিও বাংলা সিজন-২”র জন্য গেল বছরের আলোচিত চলচ্চিত্র “হাওয়া” খ্যাত মেজবাউর রহমান সুমনের চিত্রায়নে একদম নতুন একটি গান বানিয়েছে মেঘদল। সংশ্লিষ্টরা মুখে কিছু না বললেও ইতোমধ্যে সংগীত বিষয়ক বিভিন্ন ফেসবুক গ্রুপ-পেজে বিষয়টি নিয়ে আলোচনা চলছে।

গত বছরের ২৩ ফেব্রুয়ারি ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে “নাসেক নাসেক” শিরোনামের গান দিয়ে শুরু হয় “কোক স্টুডিও বাংলা”র প্রথম মৌসুম। এরপর আট মাসে ১০টি গান দিয়ে শেষ হয় প্রথম সিজন। জনপ্রিয়তা পাওয়া গানগুলোর মধ্যে “নাসেক নাসেক” ছাড়াও “ভবের পাগল”, “চিলতে রোদ”, “বুলবুলি” বিশেষভাবে উল্লেখযোগ্য।

দ্বিতীয় সিজনকে সামনে রেখে মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাতে কোক স্টুডিও বাংলার অফিসিয়াল ফেসবুক পেজে উন্মোচন করা হয় নতুন লোগো। ক্যাপশনে লেখা হয়েছে, “অনেক অপেক্ষার পর আমরা আবার আসছি নতুন সিজন নিয়ে, নতুন গানের সাথে। রেডি তো কোক স্টুডিও বাংলা সিজন-২-এর জন্য?”

এরপর বুধবার রাতে একটি ট্রেইলার প্রকাশ করে ক্যাপশনে লেখা হয়, “কোক স্টুডিও বাংলার নতুন গানের ম্যাজিক দেখতে রেডি তো? আবার হবে রিয়েল মিউজিক।”

এর বাইরে আয়োজক কর্তৃপক্ষ বিস্তারিত কিছু না জানালেও ধারণা করা হচ্ছে গত বছরের মতো এবারও ফেব্রুয়ারিতে শুরু হচ্ছে কোক স্টুডিও বাংলা। জানা গেছে, প্রথমবারের মতো এবারের সিজনেও থাকছে ১০টি গান।

প্রথম সিজনে গান গেয়েছিলেন মমতাজ, বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, মিজান, অর্ণব, পান্থ কানাই, তাহসান, অনিমেষ, বগা তালেব, ঋতুরাজ, কানিজ খন্দকার, মধুবন্তী বাগচী, নিগার সুমি, মাশা ইসলাম, নন্দিতা প্রমুখ। পুরো সিজনের সংগীত প্রযোজনার দায়িত্বে ছিলেন শায়ান চৌধুরী অর্ণব, দ্বিতীয় সিজনেও থাকছেন তিনি। বাংলাদেশে কোক স্টুডিওর সার্বিক ব্যবস্থাপনায় আছে বিজ্ঞাপনী প্রতিষ্ঠান গ্রে ঢাকা।

সম্প্রতি কোক স্টুডিও বাংলার অফিশিয়াল মিউজিক স্ট্রিমিং পার্টনার হিসেবে যুক্ত হয়েছে বিশ্বের অন্যতম বৃহৎ অডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিফাই। ফলে কোক স্টুডিও বাংলার সব গান স্পটিফাইয়ে শোনা যাবে।

About

Popular Links