Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

হাসপাতালে প্রবীণ অভিনেতা আব্দুল আজিজ

বর্তমানে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) তার চিকিৎসা চলছে বলে জানিয়েছেন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:২২ পিএম

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন দেশের জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা আব্দুল আজিজ। বিষয়টি নিশ্চিত করেছেন টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর।

শনিবার (৪ ফেব্রুয়ারি) হৃদরোগে আক্রান্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

কামরুজ্জামান সাগর গণমাধ্যমকে বলেন, “ডিরেক্টরস গিল্ডের সম্মানিত সদস্য, অভিনেতা ও নির্মাতা আব্দুল আজিজ শনিবার রাত ৮টায় হৃদ্‌রোগে আক্রান্ত হন। তাকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) তার চিকিৎসা চলছে।”

অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান নাসিম বলেন, “আজিজ ভাই কথা বলতে পারছেন। সবাই তার জন্য দোয়া করবেন।”

১৯৬৭ সালে সৌরভ আউয়াল পরিচালিত “অপরিচিত” সিনেমার মাধ্যমে রূপালি পর্দায় অভিষেক ঘটে তার। কিন্তু তিনি সিনেমায় নিয়মিত হন ১৯৭৫ সাল থেকে প্রয়াত নির্মাতা চাষী নজরুল ইসলামের হাত ধরে।

আব্দুল আজিজ অভিনয়ের পাশাপাশি একজন নির্মাতাও। বিটিভিতে প্রচারিত “হিরামন” ও “জুঁই জোনাকি” ধারাবাহিক দুটিতে অভিনয় করে ব্যাপক পরিচিতি পান তিনি।

আব্দুল আজিজ অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি সিনেমা হচ্ছে “সোনা বউ”, “আরশীনগর”, “হাজার বছর ধরে”, “রূপনগর”, “মাটির কসম”, “দীপু নম্বর টু”, “রাবেয়া” ইত্যাদি।

About

Popular Links