Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

সত্যিই জুটি বাঁধছেন জাওয়ান-পুষ্পা?

‘পাঠান’ সিনেমার আকাশচুম্বী সাফল্যে শাহরুখ খানের পরবর্তী সিনেমা জাওয়ান নিয়েও দর্শকের প্রত্যাশা বেড়ে গেছে 

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:১২ পিএম

সর্বশেষ কয়েকটি সিনেমায় টানা ব্যর্থতার পর রুপালি পর্দা থেকে চার বছরের বিরতি নিয়েছিলেন শাহরুখ খান। তবে সেই ব্যর্থতা আর বিরতির গ্লানি মুছে গিয়েছে গত মাসের শেষদিকে মুক্তিপ্রাপ্ত “পাঠান” সিনেমার আকাশচুম্বী সাফল্যের মাধ্যমে। গত কয়েক বছরে দক্ষিণ ভারতীয় চলচ্চিত্রের উত্থানে বলিউডের চলচ্চিত্রগুলো ক্রমাগত মুখ থুবড়ে পড়ছিল। শেষ পর্যন্ত চার বছর পর রুপালি পর্দায় ফিরে মাথা নুইয়ে পড়া বলিউডকে আবারও চাঙ্গা করে তুলেছেন কিং খান।

“পাঠান” সিনেমার সাফল্যে শাহরুখ খানের পরবর্তী সিনেমা “জাওয়ান” নিয়েও দর্শকের প্রত্যাশা বেড়ে গেছে। ২০২৩ সালে শাহরুখ খানের আরও দুটি সিনেমা মুক্তির কথা রয়েছে। এর মধ্যে আগে আসবে “জাওয়ান”। গেল বছরের মাঝামাঝি সময়ে ইউটিউবে এ সিনেমার টিজার প্রকাশিত হয়। তবে তার কিছুদিন আগেই অ্যানাউন্সমেন্ট ভিডিওর অডিও অনলাইনে ফাঁস হয়ে যায়। সেই ফাঁস হওয়া অডিও শুনেই শাহরুখ ভক্তদের মনে তুমুল আগ্রহ সৃষ্টি হয়। টিজার আসার পর শাহরুখের লুকে ভক্তদের অবাক হওয়ার সীমা আকাশ ছোঁয়া।

“জাওয়ান” সিনেমা নিয়ে এবার ভক্তদের মধ্যে নিশ্চিতভাবে আগ্রহ আরও বাড়বে। সিনেমাটিতে অতিথি অর্থাৎ ক্যামিও চরিত্রে দেখা যেতে দক্ষিণ ভারতীয় সিনেমার জনপ্রিয় অভিনেতা আল্লু অর্জুনকে। যদিও বিষয়টি এখনও আলোচনার মধ্যে থাকায় কিছুই চূড়ান্ত না। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়, “জাওয়ান” সিনেমায় একটি ক্যামিও চরিত্রে অভিনয়ের জন্য আল্লু অর্জুনকে প্রস্তাব দেওয়া হয়েছে। আপাতত তিনি কিছুদিন সময় চেয়েছেন। আল্লু অর্জুন সবুজ সংকেত দিলেই তাকে প্রথমবারের মতো বলিউডের কোনো সিনেমায় দেখা যাবে।


প্রায় ২০০ কোটি রুপি বাজেটে নির্মিত আগামী ২ জুন বড় পর্দায় “জাওয়ান” সিনেমা মুক্তি পাওয়ার কথা রয়েছে। প্যান ইন্ডিয়ান এ চলচ্চিত্রটি হিন্দির পাশাপাশি তামিল, তেলেগু, মালায়লাম বিভিন্ন ভাষায় মুক্তি পাবে। পরিচালনা করবেন ভারতীয় দক্ষিণ ভারতীয় ছবির খ্যাতনামা নির্মাতা অ্যাটলি কুমার। ভারতীয় সংবাদমাধ্যমে জোর গুঞ্জন, অ্যাকশন ঘরানার এ সিনেমায় শাহরুখকে বাবা এবং ছেলের ভূমিকায় দ্বৈত চরিত্রে দেখা যাবে। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানা যায়নি।

“জাওয়ান” সিনেমায় শাহরুখের বিপরীতে থাকবেন দক্ষিণ ভারতীয় চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী নয়নতারা। ভিলেন হিসেবে দেখা যাবে খ্যাতনামা অভিনেতা বিজয় সেথুপতিকে। এছাড়া, বিশেষ চরিত্রে হাজির হবেন তামিল সুপারস্টার থালাপতি বিজয়। পাশাপাশি দ্য ফ্যামিলি ম্যান খ্যাত প্রিয়ামনি, দঙ্গল খ্যাত সানিয়া মালহোত্রা, কমেডি তারকা সুনিল গ্রোভারকেও বিভিন্ন ভূমিকায় এ সিনেমায় দেখা যাবে।

“জাওয়ান” সিনেমা নিয়ে শাহরুখ খান এক বিবৃতিতে বলেছিলেন, “জাওয়ান সিনেমার গল্প ভূগোল আর ভাষারও ঊর্ধ্বে এবং সবার উপভোগের জন্য।  এ ধরনের একটি ব্যতিক্রমী সিনেমা নির্মাণের জন্য অ্যাটলির কৃতিত্ব প্রাপ্য। অ্যাকশন ঘরানার সিনেমা আমিও পছন্দ করি বলে এতে কাজ করা আমার জন্য একটি দারুণ অভিজ্ঞতা।”

About

Popular Links