Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রথম ভালোবাসা দিবসে গৌরিকে ‘প্লাস্টিকের কানের দুল’ দিয়েছিলেন শাহরুখ

১৯৮৪ সালে এক বন্ধুর পার্টিতে তাদের প্রথম দেখা হয়। তখন শাহরুখের বয়স ১৮ আর গৌরীর ১৪ বছর

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:২৬ পিএম

শাহরুখ খান-গৌরি জুটিকে বলা হয় বলিউডের অন্যতম সফল এবং আদর্শ জুটি। সময়ের পরিক্রমায় যেখানে অনেক সম্পর্কই ঠুনকো হয়ে যায়, সেখানে শাহরুখ-গৌরি আজও একে অপরের হাতে হাত রেখে আছেন। তাই বিনোদন জগতে ভালোবাসার অনন্য নজির খুঁজলে এ জুটির নাম থাকবে তালিকার ওপরেই।

শাহরুখ খান যখন একজন সাধারণ যুবক হয়ে বলিউডে পায়ের নিচে মাটি খুঁজছেন, তখন তার হাত ধরেছিলেন গৌরি। এরপর কঠোর পরিশ্রম এবং নিজ অভিনয়গুণে শাহরুখ হয়েছেন বলিউডের খ্যাতনামা সুপারস্টার। কিন্তু গৌরির প্রতি ভালোবাসায় আজও কোনো খামতি নেই বলিউড বাদশাহর। তাই এখনও তাদের বিবাহিত জীবন অনেকের কাছেই অনুকরণীয় নজির।

শাহরুখ খান প্রায়ই সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে আস্ক এসআরকে সেশনে ভক্তদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে থাকেন। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) অনুরাগীদের সঙ্গে সেই প্রশ্নোত্তর পর্ব আয়োজন করেন কিং খান। সেখানেই প্রথম ভালোবাসা দিবসে তখনকার প্রেমিকা গৌরিকে দেওয়া উপহারের স্মৃতিচারণা করেন বলিউড বাদশাহ।

ভালোবাসা দিবস হওয়ায় মঙ্গলবারের আস্ক এসআরকে সেশনে এক ভক্ত শাহরুখকে প্রশ্ন করেন, সম্পর্কের প্রথম ভালোবাসা দিবসে গৌরীকে কী উপহার দিয়েছিলেন? জবাবে শাহরুখ বলেন,“এটার তো প্রায় ৩৪ বছর হয়ে গেছে, তাই না? যদি ঠিকঠাক মনে করতে পারি, আমার মনে হয় গোলাপি রঙের এক জোড়া প্লাস্টিকের কানের দুল ছিল।”

শাহরুখ যখন দিল্লিতে থাকতেন, তখনই গৌরির সঙ্গে তার পরিচয় হয়। ১৯৮৪ সালে এক বন্ধুর পার্টিতে তাদের প্রথম দেখা হয়। তখন শাহরুখের বয়স ১৮ আর গৌরীর ১৪ বছর। প্রথম পরিচয়ের পর তাদের মধ্যে ঘনিষ্ঠতা গড়ে ওঠে। পরবর্তীতে তা তুমুল প্রেমে গড়াতে সময় নেয়নি।

তবে প্রেমিক হিসেবে শাহরুখ একটু বেশিই অধিকার খাটাতে চাইতেন। বিষয়টি আবার গৌরির অপছন্দ ছিল বলে তিনি শাহরুখের সঙ্গের প্রেমের সম্পর্ক ভেঙে দিতে চেয়েছিলেন এবং একসময় দিল্লি ছেড়ে মুম্বাইয়ে চলে আসেন। কিন্তু নাছোড়বান্দা শাহরুখও হাল ছাড়ার পাত্র নন। তিনিও মুম্বাইয়ে চলে আসেন।

যদিও গৌরি কোথায় থাকেন, তা শাহরুখের জানা ছিল না। তবে সমুদ্র যে গৌরির ভীষণ প্রিয়, সেটা ঠিকই শাহরুখ জানতেন। তাই মুম্বাইয়ে সমুদ্র সৈকতগুলোতে তিনি গৌরিকে খুঁজতে থাকেন। কয়েকটি সৈকতে খোঁজার পর আচমকা গৌরীর দেখা পান শাহরুখ। শাহরুখকে চোখের সামনে দেখে গৌরিরও তখন চক্ষু চড়কগাছ। এরপর আবারও তাদের সম্পর্কের সূচনা হয়।

শাহরুখ-গৌরির সম্পর্কে বাধা যে আসেনি, তা নয়। তবে সব প্রতিকূলতা অতিক্রম করে ১৯৯১ সালের ২৫ অক্টোবর বিয়ে করেন শাহরুখ ও গৌরী। বর্তমানে তাদের সংসার আলো করে আছে দুই ছেলে আরিয়ান, আব্রাহাম ও এক কন্যা সুহানা।

শাহরুখ-গৌরীর সম্পর্কের আরও একটি মজার ঘটনা এক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে শেয়ার করেছিলেন অভিনেতা। বিয়ের পর স্ত্রীকে কথা দিয়েছিলেন হানিমুনে প্যারিস নিয়ে যাবেন। কিন্তু অর্থ ও সময়ের অভাবে পারেননি। একদা শাহরুখের শুটিং লোকেশন ঠিক হয় পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ে। প্যারিসের কথা বলে সেখানেই গৌরীকে নিয়ে যান বাদশাহ।

তবে এতে গৌরির দুঃখ থাকার কথা না। প্রায় শূন্য পকেটে ঘুরে বেড়ানো যে যুবকের হাত ধরেছিলেন, সফলতা পাওয়ার পরও সেই হাত আর ছাড়েননি শাহরুখ। তাই তো আজ সফল দম্পতি হিসেবে শাহরুখ-গৌরির নাম সবার মুখে মুখে ফিরে।

About

Popular Links