Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশে ‘পাঠান’ মুক্তির বিষয়ে যা বললেন শাহরুখ

বাংলাদেশে সিনেমাটি মুক্তির আগে বাংলাদেশি এক ভক্তের প্রশ্নের জবাবে সোমবার টুইট করেছেন শাহরুখ খান

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:১১ পিএম

চার বছরের বিরতির পর অ্যাকশনধর্মী “পাঠান” সিনেমার মাধ্যমে ২০২৩ সালের শুরুতেই বড় পর্দায় ফিরেছেন শাহরুখ খান। ভারতীয়দের মতো বাংলাদেশি সিনেমাপ্রেমীরাও বলিউড বাদশাহর প্রত্যাবর্তন নিয়ে উন্মুখ হয়ে ছিলেন।

সাফটা চুক্তির আওতায় সম্প্রতি বলিউডের “পাঠান” দেশের প্রেক্ষাগৃহে মুক্তি দিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন করেছিলেন পরিবেশক ও প্রযোজনা সংস্থা “অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট”। কিন্তু আইনি জটিলতার কারণে বাংলাদেশের প্রেক্ষাগৃহে “পাঠান” সিনেমা মুক্তি নিয়ে অনিশ্চয়তার সৃষ্টি হয়েছিল।

তবে শেষ পর্যন্ত বাংলাদেশের প্রেক্ষাগৃহে স্পাই থ্রিলার ঘরানার সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। আগামী ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে মুক্তি পাচ্ছে এ বছরের বহুল আলোচিত “পাঠান” সিনেমা।

এদিকে, বাংলাদেশে সিনেমাটি মুক্তির আগে বাংলাদেশি এক ভক্তের প্রশ্নের জবাবে সোমবার টুইট করেছেন শাহরুখ খান। সেখানে তিনি বলেছেন, “আমাকে বলা হয়েছে, খুব দ্রুতই সেখানে সিনেমাটি মুক্তি পাবে।”


মুক্তির প্রথম দিন থেকেই একের পর এক রেকর্ড গুঁড়িয়ে দিয়ে বলিউড ইতিহাসেই ধরাছোঁয়ার বাইরে গিয়ে আলাদা জায়গা করে নিচ্ছে “পাঠান”। বলিউড ইন্ডাস্ট্রির প্রথম সিনেমা হিসেবে ভারত থেকে ৫০০ কোটি রুপি আয়ের মাইলফলক ছুঁয়েছে স্পাই থ্রিলার ঘরানার চলচ্চিত্রটি।

ইতোমধ্যে বিশ্বব্যাপী “পাঠান”র সিনেমাটির আয় হয়েছে ৯৫০ কোটি রুপির বেশি। ফলে শুধু বলিউড বা হিন্দি সিনেমাই না, “পাঠান”র কাছে বিশ্বব্যাপী ১০০০ কোটি রুপি আয়কারী চলচ্চিত্র হওয়ারও সম্ভাবনা রয়েছে। যদি সত্যিই তা সম্ভব হয়, তাহলে ভারতের পঞ্চম এবং বলিউডের দ্বিতীয় সিনেমা হিসেবে এ কীর্তি গড়বে “পাঠান”। এর আগে ভারতের যেসব চলচ্চিত্র এ মাইলফলক ছুঁয়েছে, সেগুলো হলো- আমির খানের “দঙ্গল”, প্রভাসের “বাহুবালি ২”, রামচরণ-জুনিয়র এনটিআর জুটির “আরআরআর” এবং যশের “কেজিএফ ২”।

About

Popular Links