Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

কেন এতদিনেও শাহরুখের সঙ্গে কাজ করা হয়নি, আফসোস হিরানির

‘ডাংকি’র মাধ্যমে প্রথমবারের মতো একসঙ্গে কাজ করতে যাচ্ছেন শাহরুখ এবং পরিচালক রাজকুমার হিরানি

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০৯ পিএম

সর্বশেষ কয়েকটি সিনেমায় টানা ব্যর্থতার পর রুপালি পর্দা থেকে চার বছরের বিরতি নিয়েছিলেন শাহরুখ খান। তবে সেই ব্যর্থতা আর বিরতির গ্লানি ধুয়ে গেছে গত মাসে মুক্তি পাওয়া “পাঠান” সিনেমার আকাশচুম্বী সাফল্যে।

“পাঠান” সিনেমার সাফল্যে শাহরুখ খানের পরবর্তী সিনেমাগুলো নিয়েও দর্শকদের প্রত্যাশা বেড়ে গেছে।  ২০২৩ সালে শাহরুখ খানের আরও দুটি সিনেমা মুক্তির কথা রয়েছে। এর মধ্যে অন্যতম হলো “ডাংকি”। এ সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো জুটি বাঁধতে চলেছেন শাহরুখ খান এবং পরিচালক রাজকুমার হিরানি। 

রাজকুমার হিরানি জানান, সিনেমাটিতে লম্বা সিনসহ মনোলগ, হাই ভোল্টেজ পারফরমেন্স দেখা যাবে। তবে তবে যতই লম্বা সিন থাক, শাহরুখ নিজের প্রতিটি দৃশ্য থেকে সংলাপ মুখস্থ রেখেছিলেন এবং সবার সঙ্গে দারুণ মিশে গিয়ে কাজ করেছেন। এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

ইন্ডিয়া টুডেকে দেওয়া একটি সাক্ষাৎকারে রাজকুমার হিরানি বলেন, “শাহরুখ তার বাড়িতে একেকটি সিনের ভিডিও বানিয়ে আমাকে পাঠাতেন। সেখানে একাধিক উপায়ে তিনি একটা দৃশ্য ধারণ করতেন। সেটে যাওয়ার আগে আমার থেকে জানতে চাইতেন সিনেমার জন্য কোনটা ভালো হবে।”

বলিউডের জনপ্রিয় এ পরিচালক আরও বলেন, “তিনি (শাহরুখ) তার টিমকে দারুণ খুশি রাখতেন। ঠিক মনে হতো এ টিম যেন তার আরেকটা পরিবার। আমার এখন তার সঙ্গে কাজ করে মনে হচ্ছে, ইশ! এতদিন কেন করিনি? আগে করতে পারতাম।”

প্রসঙ্গত, শাহরুখ-হিরানি জুটি বাঁধতে পারতেন দুই দশক আগেই। রাজকুমার হিরানির পরিচালিত প্রথম চলচ্চিত্র “মুন্নাভাই এমবিবিএস”র মুখ্য চরিত্রে শাহরুখের কাজ করার কথা ছিল। এমনকি, এ পরিচালকের ইতিহাস সৃষ্টি করা সিনেমা “থ্রি ইডিয়টস”-এও আমিরের জায়গায় প্রথম পছন্দ ছিলেন শাহরুখই। কিন্তু দুর্ভাগ্যবশত ছবি দুটিতে শাহরুখকে দেখা যায়নি।

শাহরুখ খানের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা জানিয়ে বলিউড বাদশাহর জন্য ভূয়সী প্রশংসা ঝরেছে রাজকুমার হিরানির কণ্ঠে। তার ভাষ্যমতে, “কখনও কখনও কোনো শুটের জন্য হয়তো আমরা দুদিন বরাদ্দ করে রেখেছি। কিন্তু বাস্তবে দেখা গিয়েছে উনি সেটা ২ ঘণ্টায়ই শেষ করে দিয়েছেন।”

২০২৩ সালটা যেমন বছরটি যেমন শাহরুখের হাত ধরে শুরু হতে যাচ্ছে, তেমনি বিদায়ও নেবে তার মাধ্যমে। ২০২৩ সালের শেষদিকে মুক্তি পাবে শাহরুখ খান অভিনীত “ডাংকি। ড্রামা ঘরানার এ চলচ্চিত্রটি ২০২৩ সালের ২৩ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে। এখানে শাহরুখের সঙ্গে দেখা যাবে তাপসী পান্নু, বোমান ইরানি প্রমুখকে।

About

Popular Links