Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

আর বিয়ে করতে চান না রাখি সাওয়ান্ত

বাচ্চা নেওয়া আর স্বামীর সঙ্গে বিচ্ছেদের পরিকল্পনাও নেই এ বলিউড তারকার

আপডেট : ১০ মার্চ ২০২৩, ০৬:২১ পিএম

বিয়ের পর নাম পরিবর্তনসহ বিভিন্ন বিষয় নিয়ে কয়েক দিন ধরেই আলোচনায় ছিলেন বলিউডের ড্রামা কুইন রাখি সাওয়ান্ত। মাঝে তিনি পুলিশের হাতেও গ্রেপ্তার হয়েছিলেন। যদিও মা হারানো এবং দাম্পত্য জীবনে স্বামী আদিল দুরানির সঙ্গে মনোমালিন্যের কারণে ব্যক্তিগত জীবনে ঝড়ঝাপ্টাও কম পোহাননি এ অভিনেত্রী।

ফের একবার আলোচনায় এসেছেন রাখি সাওয়ান্ত। না, এবার তিনি কোনো বিতর্কিত কর্মকাণ্ডে জড়াননি। বরং নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কারণেই আবারও খবরের শিরোনামে এ বলিউড তারকা। সম্প্রতি গণমাধ্যমের কাছে রাখি সাওয়ান্ত জানান, তার আর বিয়ে করার ইচ্ছে নেই। এমনকি বাচ্চা নেওয়া আর স্বামীর সঙ্গে বিচ্ছেদের পরিকল্পনাও নেই তার।

এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

বিকৃত যৌনাচার, শারীরিক নির্যাতন, পরকীয়া, অর্থ-অলঙ্কার চুরি এবং পণ নেওয়ার অভিযোগে স্বামী আদিলের নামে মামলা করেছেন রাখি সাওয়ান্ত। মামলায় আদিল গ্রেপ্তার হয়ে রাখি সাওয়ান্তের স্বামী আদিল দুরানি বর্তমানে মহীশূর জেলে কারাবন্দি। সেখান থেকেই আদিলের সঙ্গে তার যোগাযোগ হয়েছে জানিয়ে রাখি বলেন, “কারাগার থেকে আদিল আমাকে ফোন করেছিল। আদিল আমার কাছে ফিরে আসতে চায়। সে আরেকটা সুযোগ চাচ্ছে। আমি তাকে বলেছিলাম সব ছেড়ে আমার সঙ্গে থাকতে। সে কি আমার সম্মান এবং আমাকে ফিরিয়ে আনতে পারবে?”

তবে আদিলকে আরেকটি সুযোগ দিতে রাখির আপত্তি নেই। কিন্তু সেক্ষেত্রে তিনি কিছু শর্ত জুড়ে দিয়েছেন। এ প্রসঙ্গে রাখি বলেন, “আদিল যদি ফিরে আসতে চায় তবে তাকে লিখিত দিতে হবে যে, সে আর কখনো আমার সঙ্গে প্রতারণা করবে না, শারীরিকভাবে নির্যাতন করবে না, আমার কাছ থেকে যে টাকা নিয়েছে তা ফেরত দেবে, নারীদের সঙ্গে আর খারাপ আচরণ করা যাবে না এবং আমার সঙ্গে যে বিয়ে হয়েছে সেটাতেই থাকতে হবে।”

তিনি আরও বলেন, “এসব শর্ত বলার পর আদিল আইনগতভাবে লিখিত দিতে রাজি না। তাহলে কি আমাকে খুন করে প্রতিশোধ নিতে আদিল ফিরে আসতে চায়? আদিল ফেরার পর যদি আমার সঙ্গে এমন কিছু ঘটে যায়, তাহলে সেই দায় কে নেবে?”

রাখি সাওয়ান্ত বলেন, “আমি আর কখনও বিয়ে করতে চাই না। আমি আদিলকে কখনও তালাক দেব না। কারণ আমি চাই না সে আর কোনো মেয়ের জীবন নষ্ট করুক। আমি এই জীবনে আর বিয়েও করতে চাই না, সন্তানও চাই না। একাডেমির ছাত্র-ছাত্রীরাই আমার সন্তান। মাদার তেরেসা বিয়ে করেননি। তিনি অভাবী বাচ্চাদের দেখাশোনা করেছেন। যদিও আমি তার ধারেকাছেও নেই, কিন্তু চেষ্টা করতে তো সমস্যা নেই।”

কিছুদিন আগে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাইয়ে একটি ট্রেনিং একাডেমি খুলেছেন রাখি সাওয়ান্ত। এমনকি ভারতের মুম্বাইয়েও একটি একাডেমি স্থাপনের চিন্তা আছে এ অভিনেত্রীর। সেই একাডেমিকে ঘিরে আরও অনেক পরিকল্পনাই রয়েছে রাখি সাওয়ান্তের। একাডেমি থেকে বের হওয়া ছাত্র-ছাত্রীদের বলিউড থেকে বিনোদনের বিভিন্ন মাধ্যমে পা রাখতেও সহায়তা করতে চান তিনি।

উল্লেখ্য, রাখি সাওয়ান্তের বিয়ের খবর একাধিকবার ছড়ালেও বিষয়টি নিয়ে তিনি মুখ খোলেননি। তবে গত ১১ জানুয়ারি রাখির বিয়ের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যায়, রেজিস্ট্রির কাগজ হাতে নিয়ে দাঁড়িয়ে আছেন রাখি ও আদিল দুরানি। দুজনের গলাতেই বরমালা। এরপর ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, গত বছরের ২ জুলাই বিয়ে করেছেন দীর্ঘদিনের প্রেমিক আদিল খান দুরানিকে। বিয়ের পর নিজের নাম পরিবর্তন করে রেখেছেন “রাখি সাওয়ান্ত ফাতিমা”।

About

Popular Links