Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

জামিন পেয়ে যাদের প্রতি কৃতজ্ঞ মাহিয়া মাহি

কারাগারে থাকার সময় বিনোদন জগতের অনেক তারকাই মাহিয়া মাহিকে সমর্থন জানিয়েছিলেন

আপডেট : ১৯ মার্চ ২০২৩, ০৩:৫৫ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশের করা মামলায় শনিবার (১৮ মার্চ) দুপুরের দিকে গ্রেপ্তার হয়েছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।  যদিও গ্রেপ্তারের কয়েক ঘণ্টার মধ্যে জামিন পেয়ে যান তিনি। পরবর্তীতে সন্ধ্যায় কারাগার থেকে মুক্তি পান ঢাকাই সিনেমার এ অভিনেত্রী।

কারাগারে থাকা অবস্থায় অবশ্য বিনোদন জগতের অনেক তারকাই মাহিয়া মাহিকে সমর্থন জানিয়ে তার পাশে দাঁড়িয়েছিলেন। কারাগার থেকে মুক্তির পর তাদের সবার এবং সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এ ঢালিউড তারকা।

কারাগার থেকে মুক্তির পর বাসায় যাওয়ার পথে গাড়িতে বসেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে আসেন মাহিয়া মাহি। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি জানান, ঘোরতর সংকটের সময়ে প্রধানমন্ত্রী তাকে মায়ের মতো স্নেহ দিয়ে আগলে রেখেছেন। এমনকি তার নির্দেশেই ন্যয়বিচার পেয়েছেন বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান ঢাকাই সিনেমার এ তারকা।


পরবর্তীতে সহকর্মী ও সাংবাদিকদের প্রতি ধন্যবাদ জানিয়ে ফেসবুকে দেওয়া এক পোস্টে মাহিয়া মাহি বলেন, “ওরে আমার পরী, ওরে আমার জয়া আপা, তমা মির্জা, রাজ রিপা, জাহারা মিতু, রোমানা নীড় আর বিশেষ করে আমার সাংবাদিক ভাইয়েরা; আমার কলিজা তোমরা, আমার শক্তি তোমরা।”


জমি দখল ও পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে মাহিয়া মাহি ও রাকিব সরকারের বিরুদ্ধে গাজীপুরের বাসন থানায় পৃথক দুটি মামলা হয়েছে।

মানহানির উদ্দেশ্যে বানোয়াট তথ্য ছড়িয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নষ্ট করার অভিযোগে শুক্রবার রাতে বাসন থানার উপ-পরিদর্শক রোকন মিয়া বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে (ডিএসএ) একটি মামলা দায়ের করেন।

আরেকটি মামলা করেছেন দিঘীরচালা এলাকার বাসিন্দা ইসমাইল হোসেন, যিনি ওই দম্পতির বিরুদ্ধে জমি দখলের অভিযোগ এনেছেন।

সম্প্রতি ওমরাহ করতে স্বামীর সঙ্গে সৌদি আরব গিয়েছিলেন মাহিয়া মাহি। সেখান থেকেই শুক্রবার ভোরে ফেসবুক লাইভে এসে তারা অভিযোগ তোলেন, গাজীপুরে অবস্থিত তাদের গাড়ির শো-রুমে হামলা-ভাঙচুর চালানো হয়েছে। ওই ঘটনায় স্থানীয় পুলিশের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগও তোলেন তারা। এদিন রাতেই মাহি-রাকিবের বিরুদ্ধে মামলা করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। সেই সূত্রে

দেশে ফেরা মাত্রই শনিবার বেলা পৌনে ১২টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাহিকে গ্রেপ্তার করা হয়। তবে তার সঙ্গে দেশে ফেরেননি রকিব। তিনি গাজীপুর মহানগরীর বাসন থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। পরে ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশের করা মামলায় চিত্রনায়িকা মাহিয়া মাহিকে কারাগারে পাঠানো হয়।

বর্তমানে মাহিয়া মাহি ৯ মাসের অন্তঃসত্ত্বা। এ অবস্থায় তাকে গ্রেপ্তার করে কারাগারে নিয়ে যাওয়ার ঘটনায় ক্ষুব্ধ হয়েছিলেন বিনোদন ভুবনের জনপ্রিয় তারকারা। এদের মধ্যে রয়েছেন জয়া আহসান, শিহাব শাহীন, রেদওয়ান রনি, পরীমণি, আশফাক নিপুণ, জাহারা মিতু, তমা মির্জাসহ আরও অনেকে। তাই কারাগার থেকে বেরিয়েই তাদের প্রতি কৃতজ্ঞতা জানালেন মাহিয়া মাহি।

About

Popular Links