Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিল্পী সমিতি থেকে সদস্যপদ হারাচ্ছেন জায়েদ খান

বিষয়টি নিয়ে জায়েদ খান বলেন, ‘আমি যখন মুম্বাই ছিলাম, তখনই আমাকে চিঠি পাঠানো হয়েছে। যাতে আমি উত্তর দিতে না পারি’

আপডেট : ৩১ মার্চ ২০২৩, ১১:৫৬ পিএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদ হারানোর পর অনেকেই আশঙ্কা করেছিলেন সদস্যপদটাও হারাচ্ছেন জায়েদ খান। দেরিতে হলেও সে ধারণাই সত্যি হতে চলেছে। কাঞ্চন-নিপূণ পরিষদ দায়িত্ব নেওয়ার এক বছর পর স্থগিত হচ্ছে জায়েদ খানের সদস্যপদ।

রবিবার (২ এপ্রিল) সমিতি শিল্পী সমিতির বর্তমান কমিটির মিটিং থেকেই আসবে জায়েদ খানের সদস্যপদ স্থগিত করার সিদ্ধান্ত।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, রবিবারে জরুরী সভা ডেকেছে শিল্পী সমিতির বর্তমান কমিটি। যে মিটিংয়ের মূল আলোচনার বিষয় জায়েদ খান। ওই সভা থেকেই আসবে জায়েদ খানের সদস্য পদ স্থগিতের সিদ্ধান্ত। তবে এ নিয়ে আগাম কোনো মন্তব্য করছেন না সমিতির কোনো সদস্য।

বিষয়টি নিয়ে জায়েদ খান বলেন, “এই কমিটি দায়িত্ব নেওয়ার পর যা ইচ্ছে করে যাচ্ছে। আমি যখন মুম্বাই ছিলাম, তখনই আমাকে চিঠি পাঠানো হয়েছে। যাতে আমি উত্তর দিতে না পারি। সেই ইস্যু তুলে আমার বিরুদ্ধে নানা অপকর্ম চালানো হচ্ছে।”

তিনি আরও বলেন, “তারা নায়ক রুবেল ভাই ও সুচরিতা ম্যাডামের মত বড় তারকাদের সদস্যপদও স্থগিতের চিঠি দিয়েছে। কতটা অসম্মান ভাবুন।”

সদস্য পদ বাতিলের বিষয়ে তিনি বলেন, “জোর করে সাধারণ সম্পাদকের দায়িত্ব নেওয়া নিপুণের গঠনমূলক সমালোচনা করেছি বলেই তিনি আমার সমদ্যপদ বাতিলের পায়তারা করছেন।”

২০০৮ সালে চলচ্চিত্র ক্যারিয়ার শুরু করেন জায়েদ খান। এরপর ২০১৮-১৯ এবং ২০২০-২১ মেয়াদে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন তিনি। ২০২২ সালে অনুষ্ঠিত নির্বাচনে প্রাথমিকভাবে জয়ী হলেও অর্থ দিয়ে ভোট কেনার অভিযোগে বাতিল হয় ফলাফল।

পরিকল্পনা ছিল, ২০২৪ সালের নির্বাচনে আবারও সাধারণ সম্পাদক পদে লড়বেন জায়েদ খান। কিন্তু রবিবারের সভায় যদি সদস্যপদ স্থগিত হয়, তবে অনিশ্চিত হবে তার নির্বাচন।

About

Popular Links