Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

৩০০ কোটি রুপি বাজেটের সিনেমা নিয়ে আসছেন সালমান-শাহরুখ

 এ সিনেমার জন্য বলিউডের এই দুই মহাতারকার কেউই পারিশ্রমিক নেবেন না

আপডেট : ০৯ এপ্রিল ২০২৩, ০৬:২০ পিএম

১৯৯৫ সালে মুক্তিপ্রাপ্ত “করণ অর্জুন” সিনেমায় প্রথমবারের মতো একই পর্দায় দেখা গিয়েছিল শাহরুখ খান এবং সালমান খানকে। পরবর্তীতে আরও অনেক চলচ্চিত্রে তারা একসঙ্গে হাজির হলেও দুজনের চরিত্রের গুরুত্ব কিংবা ব্যাপ্তি একই ছিল না। তবে দীর্ঘ দুই দশক পর সামনে আবারও বলিউডের দুই সুপারস্টারকে একই পর্দা ভাগাভাগি করতে দেখা যাবে।

শাহরুখ এবং সালমানকে নিয়ে একটি স্পাই-থ্রিলার সিনেমা নির্মাণের পরিকল্পনা নিয়েছে বলিউডের প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস। তবে ক্যামিও কিংবা অতিথি চরিত্রে নয়, দুই খানকে কেন্দ্রীয় চরিত্রে রেখেই সিনেমাটি নির্মিত হবে। মূলত জানুয়ারিতে মুক্তিপ্রাপ্ত “পাঠান” সিনেমায় একে অপরের সহযোদ্ধা হিসেবে ভক্তদের কাছে গ্রহণযোগ্যতা পাওয়ার কারণেই তাদের নিয়ে “টাইগার ভার্সেস পাঠান” নামে আলাদা সিনেমা নির্মাণ করা হবে।

শাহরুখ ও সালমানের সর্বশেষ সিনেমাগুলোর বাজেট বড় অঙ্কের ছিল। যেহেতু বলিউডের অন্যতম প্রভাবশালী দুই তারকাকে একই পর্দায় মূখ্য ভূমিকায় রেখে ছবিটি নির্মিত হবে, তাই স্বাভাবিকভাবেই “টাইগার ভার্সেস পাঠান” সিনেমার বাজেটও আকাশছোঁয়াই হবে। বলিউড হাঙ্গামার এক প্রতিবেদনে বলা হয়, বাজেটের অঙ্কটি ৩০০ কোটি রুপি। ফলে এটি বলিউড ইতিহাসের অন্যতম ব্যয়বহুল সিনেমা হতে যাচ্ছে।

বলিউড হাঙ্গামাকে সিনেমাটির সঙ্গে যুক্ত একটি সূত্র জানায়, সিনেমাটি বিশাল দর্শক প্রত্যাশার কথা মাথায় রেখে নির্মাণ করা হচ্ছে। কাজেই এর বাজেট হবে আকাশ ছোঁয়া। প্রযোজক আদিত্য চোপড়া এবং তার দল “টাইগার ভার্সেস পাঠান” সিনেমার বাজেট ৩০০ কোটি রুপি নির্ধারণ করেছে, যা “টাইগার থ্রি” এবং “পাঠান” দুই সিনেমার বাজেটের চেয়েই বেশি। তবে দুই তারকার উভয়েই পারিশ্রমিক না নিয়ে লভ্যাংশ বেছে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

“টাইগার ভার্সেস পাঠান” সিনেমাটি যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অন্তর্ভুক্ত। ছবিটি নির্মাণ করবেন “পাঠান” সিনেমার পরিচালক সিদ্ধার্থ আনন্দ। ২০২৪ সালের জানুয়ারি থেকে সিনেমাটির কাজ শুরু হবে। ২০২৫ সালে “টাইগার ভার্সেস পাঠান” সিনেমাটি মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে।

যশরাজ ফিল্মসের এ স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে এ পর্যন্ত চারটি সিনেমা মুক্তি পেয়েছে। ২০১২ সালের ১৫ আগস্ট মুক্তি পেয়েছিল এ ইউনিভার্সের প্রথম সিনেমা “এক থা টাইগার”। সেখান সালমান খানকে অবিনাশ সিং রাঠোর ওরফে টাইগার চরিত্রে দেখা গিয়েছিল। তিনি একই চরিত্রে ছিলেন ২০১৭ সালের ডিসেম্বরে মুক্তিপ্রাপ্ত “টাইগার জিন্দা হ্যায়” সিনেমায়ও।

২০১৯ সালের ২ অক্টোবর মুক্তি পায় স্পাই ইউনিভার্সের পরবর্তী সিনেমা “ওয়ার”। এ সিনেমায় কবির চরিত্রে অভিনয়ের মাধ্যমে স্পাই ইউনিভার্সে যোগ দেন বলিউডের গ্রিক গড খ্যাত হ্রত্বিক রোশান। “পাঠান” সিনেমায় নাম ভূমিকায় হাজির হয়ে স্পাই ইউনিভার্সের সর্বশেষ সদস্য হন শাহরুখ খান। যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে মুক্তিপ্রাপ্ত চারটি সিনেমাই বক্স অফিসে আকাশ ছোঁয়া সাফল্য পেয়েছে।

এ বছরের দিওয়ালিতে মুক্তি পাবে সালমান অভিনীত স্পাই ইউনিভার্সের পরবর্তী সিনেমা “টাইগার থ্রি”। আগের দুই কিস্তির মতো এখানেও সালমানের বিপরীতে রয়েছেন ক্যাটরিনা কাইফ। সিনেমাটির ক্যামিও চরিত্রে দেখা যাবে বলিউড বাদশাহ শাহরুখ খানকেও।

About

Popular Links