Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

মাছরাঙায় আসছেন অঞ্জন দত্ত, শোনাবেন জীবনের গল্প

প্রয়াত লাকী আখন্দের সঙ্গে তার বন্ধুত্বের কথা, আইয়ুব বাচ্চুর সঙ্গে তার অভিজ্ঞতা সবই উঠে এসেছে এতে

আপডেট : ১০ এপ্রিল ২০২৩, ০৭:০৬ পিএম

বাংলাদেশের গানপাগল মানুষের কাছে অঞ্জন দত্ত প্রিয় এক নাম। তার সিনেমার ভক্তও অনেক। এই মানুষটির জীবনের গল্প এবার জানা যাবে বাংলাদেশের এক টেলিভিশন অনুষ্ঠানে।

ঈদ উপলক্ষে মাছরাঙা টেলিভিশন অঞ্জন দত্তকে নিয়ে সাজিয়েছে তাদের বিশেষ আয়োজন। “রাঙা সকাল” শিরোনামে বিশেষ পর্বটি সঞ্চালনা করেছেন শাহরিয়ার মোস্তফা ও ইয়াসমিন লাবণ্য। প্রযোজনা করেছেন জোবায়ের ইকবাল। অনুষ্ঠানটি প্রচারিত হবে ঈদের তৃতীয় দিন সকাল ৭টায়।

চলচ্চিত্র নির্মাণ করতে এসে হঠাৎই হয়ে গেলেন গানের মানুষ, তবুও অঞ্জন দত্তের কাছে নিজের প্রথম পরিচয় চলচ্চিত্র নির্মাতা। সিনেমা বানানোর জন্য ক্ষেপাটে ছুটে বেড়ানো, সেই ছুটে বেড়ানোর ফাঁকে বন্ধু কবির সুমনের প্ররোচনায় হঠাৎ বের করে ফেললেন গানের অ্যালবাম। কিন্তু সেই গানগুলো যে এতোটা জনপ্রিয় হয়ে উঠবে তার কল্পনাতেও ছিল না।

এই গানই তার নির্মাতা পরিচয়কে ছড়িয়ে দিলো মানুষের কাছে। বর্তমান সময়ে ল্যান্ড ফোনের সেই যুগ নেই তবুও এই সময়ের তরুণেরা যখন তার গানে বেলা বোসের সঙ্গে যখন মিশে যায়, তখন তিনি অবাক হয়ে ভাবেন, গানের কি শক্তি আছে যা একাল-সেকাল সব এক করে দেয়!

জীবনের এই গল্পগুলোই বলেছেন মাছরাঙা টেলিভিশনের “রাঙা সকাল” অনুষ্ঠানে। প্রয়াত লাকী আখন্দের সঙ্গে তার বন্ধুত্বের কথা, আইয়ুব বাচ্চুর সঙ্গে তার অভিজ্ঞতা সবই উঠে এসেছে এতে। গীটার বাজিয়ে গানও শুনিয়েছেন তিনি।

About

Popular Links