Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

ছেলেকে নিয়ে ঈদে বুবলীর যত পরিকল্পনা

ঈদের দিনের প্রায় পুরোটা ছেলের পেছনে ব্যয় করলেও বাসায় বসেই নিজের মুক্তিপ্রাপ্ত সিনেমা দুটির ব্যাপারে খোঁজ রাখবেন এ চিত্রনায়িকা

আপডেট : ২২ এপ্রিল ২০২৩, ১২:৫৯ পিএম

ক্যারিয়ার এবং সংসার- দুই দিকেই এবারের ঈদে বেশ ব্যস্ত সময় পার করবেন শবনম বুবলী। একদিকে ঈদ-উল-ফিতরে এ চিত্রনায়িকার দুটি সিনেমা মুক্তি পাচ্ছে। একটি হচ্ছে “লিডার, আমিই বাংলাদেশ” এবং অন্যটি “লোকাল”। সেই সঙ্গে সন্তান শেহজাদ খান বীরের সঙ্গে ঈদ উদযাপন নিয়েও কম ভাবনা নেই এ ঢালিউড অভিনেত্রীর।

দৈনিক প্রথম আলোর অনলাইন সংস্করণের এক প্রতিবেদনে বলা হয়, মা-বাবা, দাদাবাড়ি, নানাবাড়ি থেকে ইতোমধ্যে বীরের জন্য বিভিন্ন উপহার সামগ্রী পাঠানো হয়েছে। বাবা শাকিব খান বীরকে হালকা আকাশি রঙের পাঞ্জাবির সঙ্গে নেভি ব্লু কোটি দিয়েছেন। অন্যদিকে, মা বুবলীর কাছ থেকে জলপাই রঙের পাঞ্জাবি আর অফ হোয়াইট কোটি পেয়েছে ছোট্ট বীর।

এত উপহার একসঙ্গে পেয়ে ঈদের দিনে পরনের পোশাক বেছে নিতে বীরকে বেশ গলদঘর্ম হতে হচ্ছে। এ প্রসঙ্গে বুবলী বলেন, “আমি চাই, সন্তান হিসেবে ঈদের দিন সকালে প্রথমে বাবার দেওয়া উপহারই পরবে বীর। তবে সারা দিনের মধ্যে কয়েকবার পোশাক পরিবর্তন করে অন্যদের উপহারগুলো পরানোর চেষ্টা করব। ঈদের দিনের পরিকল্পনার প্রসঙ্গে এ চিত্রনায়িকা বলেন, “সকালে ঘুম থেকে উঠে নিজের হাতেই বীরকে ঈদের পোশাকে সাজাব। এখন তো ওর বয়স তিন পার হচ্ছে। কিছুটা বুঝতে শিখেছে। পোশাক-পরিচ্ছদের সময় অনেকগুলো পোশাক সামনে রাখলে ও নিজের মতো করে হাত দিয়ে দেখিয়ে দেয় কোনটা পরবে।”

এই ঢালিউড অভিনেত্রী আরও বলেন, “আবার অনেক সময় দেখি, আমি ওর চুল গুছিয়ে দিলাম, দেখা গেল হাত দিয়ে চুল এলোমেলো করে নিজের মতো করে আবার চুল সাজিয়ে নিচ্ছে। এই দৃশ্য দেখতে খুব মজা লাগে। হা হা হা..। এখন তো ও (বীর) ছোট, তাই হালকা খাবারই রান্না করব। আলাদা করে দুধসেমাই, সাদা পোলাও আর বয়েল করা চিকেন রান্না করব।”

সন্তান বীরকে নিয়ে হাস্যোজ্জ্বল বুবলী বলেন, “এখন যা বয়স, তাতে আমাদের কথাবার্তা কিছুটা বুঝতে পারে। গত পরশু ওকে বলেছি, ঈদের দিন সালামি পেতে হলে সালাম করতে হবে। তা না হলে তোমাকে কেউ সালামি দেবে না। কীভাবে সালাম করতে হয়, তা শেখানো হচ্ছে তাকে। শেখানোর পর কী মিষ্টি করে যে সালাম করছে, দেখতে খুব মজা লাগছে।”

ঈদের দিন ছেলে বীরকে নিয়ে কোথাও ঘুরতে যাওয়ার ইচ্ছা আছে কি-না জানতে চাইলে তিনি বলেন, “ঈদের দিন পরিবারের সঙ্গেই সময় কাটানোর ইচ্ছা। তবে বীর তার বাবা, দাদা, দাদিদের সঙ্গে দেখা করবে, সময় কাটাবে। সবার কাছ থেকে দোয়া চাইবে।”

ঈদের দিনের প্রায় পুরোটা ছেলের পেছনে ব্যয় করলেও বাসায় বসেই নিজের মুক্তিপ্রাপ্ত সিনেমা দুটির ব্যাপারে খোঁজ রাখবেন বুবলী। শুধু তাই না, ঈদের পরের দিন থেকে ঢাকার মধ্যে বিভিন্ন প্রেক্ষাগৃহে দর্শকের সঙ্গে সিনেমা দুটি উপভোগের পরিকল্পনা রয়েছে এ ঢালিউড তারকার।

সন্তান বীরকে নিয়ে প্রেক্ষাগৃহে যাওয়ার প্রসঙ্গে বুবলী বলেন, “সত্য কথা কি, বীরের বাবাও চান না, ও এখনই সিনেমা হলে যাক। কারণ, হলে তো অনেক ভিড় হয়। ছোট মানুষ, ভিড়ের মধ্যে এই গরমে অসুস্থ হয়ে যেতে পারে। তবে ও যখন পুরোপুরি বুঝতে শিখবে, তখন আমাদের সঙ্গে সিনেমা হলে যেতে চাইলে মানা করব না।”

“লিডার, আমিই বাংলাদেশ” সিনেমাটি নির্মাণ করেছেন তপু খান। সিনেমাটির কাহিনি ও সংলাপ লিখেছেন দেলোয়ার হোসেন দিল। বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেডের ব্যানারে নির্মিত ছবিটিতে শাকিব-বুবলীর সঙ্গে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, সুব্রত, সমু চৌধুরী, মাসুম বাশার, মিলি বাশার, প্রীতি, রিমু রেজা খন্দকার, সীমান্ত প্রমুখ।

অন্যদিকে, “লোকাল” ছবিটি নির্মাণ করেছেন সাইফ চন্দন। সিনেমাটির গল্প ও চিত্রনাট্যে লিখেছেন ফেরারী ফরহাদ। প্রযোজনা প্রতিষ্ঠান ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত সিনেমাটিতে বুবলীর বিপরীতে রয়েছেন আদর আজাদ। এছাড়া, সিনেমাটিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, সাঞ্জু জন, এলিনা শাম্মী, আনোয়ার, স্বাধীন, শিবা শানু, ডন, বড়দা মিঠু, আহমেদ শরীফ প্রমুখ।  

About

Popular Links