Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘পরাণ’র মতো তাণ্ডব চালাতে পারে ‘লোকাল’!

ট্রেইলার আশাব্যঞ্জক হলেও তেমন আলোচনা না থাকায় ঈদের ছবিগুলোর দৌড়ে সিনেমাটি মাত্র ১১টি প্রেক্ষাগৃহে পেয়েছিল

আপডেট : ২৫ এপ্রিল ২০২৩, ০৬:৫০ পিএম

পবিত্র ঈদ-উল-ফিতরে সারাদেশে মুক্তি পেয়েছে ঢালিউডের ৮টি চলচ্চিত্র, যার মধ্যে রয়েছে “লোকাল”। ট্রেইলার আশাব্যঞ্জক হলেও তেমন আলোচনা না থাকায় ঈদের ছবিগুলোর দৌড়ে সিনেমাটি মাত্র ১১টি প্রেক্ষাগৃহে পেয়েছিল। কিন্তু মুক্তির পর সিনেমাটি দারুণ দর্শক জনপ্রিয়তা অর্জন করেছে।

ঈদের দিন থেকেই ঢাকা এবং ঢাকার বাইরের অধিকাংশ প্রেক্ষাগৃহে “লোকাল”র শো হাউজফুল গেছে। বিশেষ করে স্টার সিনেপ্লেক্সে সিনেমাটি ভালো দর্শক টানছে বলে জানা গেছে। টিকিটের জন্য দর্শকদের দীর্ঘ সারি যেমন দেখা গেছে, তেমনি আবার অনেকেই টিকিট না পেয়ে চলে যাচ্ছেন বলেও শোনা যাচ্ছে।

“লোকাল”র সিনেমার অবস্থার সঙ্গে গত বছরের ঈদ-উল-আজহায় মুক্তি পাওয়া “পরাণ”র দৃশ্যপটের অনেকটাই সাদৃশ্য পাওয়া যায়। কম বাজেটের এই সিনেমাটি প্রথমে ছোট পরিসরে মুক্তি পেলেও সেটি ক্রমান্বয়ে পুরো বাংলাদেশে দর্শক জনপ্রিয়তা পায়।

স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহউদ্দিন আহমেদ বলেন, ‘লিডার' আর ‘কিল হিম' তো বড় বাজেটের সিনেমা। হল সংখ্যাও বেশি তাদের। এই দুটি সিনেমার কথা আলাদা। এর বাইরে ‘লোকাল'র দর্শক আগ্রহে আমরা মুগ্ধ। সিনেমাটি হল কম পেয়েছে, প্রচারণার সময়ও কম পেয়েছে। তারপরও দর্শকদের যে আগ্রহ দেখছি আগামী সপ্তাহ থেকে ‘লোকাল' ‘পরাণ'র মতো লেগে যেতে পারে।

মেসবাহ জানান, ঈদের দিন অলমোস্ট হাউজফুল গেলেও দ্বিতীয় এবং তৃতীয় দিন ছবিটি পুরোপুরি হাউজফুল গেল।  নিদিষ্ট সময়ের আগেই “লোকাল”র টিকিট শেষ হয়ে যায়। আমরা আশা করি আগামী সপ্তাহে আরও ভালো যাবে।

“লোকাল” সিনেমাটি নির্মাণ করেছেন সাইফ চন্দন। সিনেমাটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন ফেরারী ফরহাদ। মূলত একটি অঞ্চলের ক্ষমতা দখলের লড়াইকে ঘিরে ছবিটির গল্প গড়ে উঠেছে। আইন-অপরাধ থেকে শুরু করে রাজনীতি, রোমাঞ্চ সবই আছে এ সিনেমায়। প্রযোজনা প্রতিষ্ঠান ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আদর আজাদ ও শবনম বুবলী। এছাড়া, সিনেমাটিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, সাঞ্জু জন, এলিনা শাম্মী, আনোয়ার, স্বাধীন, শিবা শানু, ডন, বড়দা মিঠু, আহমেদ শরীফ প্রমুখ। 

About

Popular Links