Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

আরিয়ান খানের পোশাক ব্যবসা রমরমা, শুরু না হতেই স্টক শেষ

যদিও বাড়তি দামের কারণে লাক্সারি স্ট্রিটওয়্যার ব্র্যান্ডটি তাদের যাত্রার শুরুতেই সমালোচনার মুখে পড়ে

আপডেট : ০২ মে ২০২৩, ০৪:২৯ পিএম

সীমিত পণ্য নিয়ে যাত্রা শুরু করে শাহরুখপুত্র আরিয়ান খানের লাক্সারি স্ট্রিটওয়্যার ব্র্যান্ড “ডি'ইয়ালভ এক্স”।

রবিবার (৩০ এপ্রিল) যাত্রা শুরু করা এ ব্র্যান্ড আলোচনার শীর্ষে। যদিও বাড়তি দাম নিয়ে শুরুতেই ব্র্যান্ডটি সমালোচনার মুখে পড়ে।

তবে সমালোচনা হলেও ব্র্যান্ডের নামে তো শাহরুখ খানের নাম ঠিকই জড়িয়ে আছে। সেজন্যই হয়ত আরিয়ান খানের “ডি'ইয়ালভ এক্স”র পোশাক বিক্রি থেমে থাকেনি। এক দিন না যেতেই শাহরুখ তনয়ের লাক্সারি স্ট্রিটওয়্যার ব্র্যান্ডের সব পোশাক বিক্রি হয়ে গেছে। এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে দেওয়া স্টোরিতে শাহরুখ খান বলেন, “সবাইকে ধন্যবাদ। আপাতত আমাদের সব পণ্যের বিক্রি শেষ। পরবর্তী চালানের জন্য অপেক্ষা করুন। অন্যদিকে, ডি'ইয়ালভ এক্সের পক্ষ থেকে একই কথা জানিয়ে বলা হয়েছে, “কারিগরি ত্রুটির পরও যারা  ধৈর্য ধরেছিলেন তাদের বিশেষ ধন্যবাদ।

আরিয়ান খানের পোশাকের ব্যবসা নিয়ে বাড়তি আগ্রহ ছিল সবারই। শাহরুখ খান বিজ্ঞাপনে অংশ নেওয়ার পর ভক্তদের আগ্রহ আরও বাড়ে। বিজ্ঞাপনের টিজার প্রকাশ পরই তা রীতিমতো ভাইরাল হয়ে যায়।

ভক্তদের আগ্রহ এতো বেশি ছিল যে, রবিবার (৩০ এপ্রিল) চালুর পর থেকে ওয়েবসাইটটি ক্রাশ করে। অনেক গ্রাহক একসঙ্গে ওয়েবসাইটটিতে সার্চের চেষ্টা করতেই শুরু হয় ঝামেলা। এরপর ব্র্যান্ডটি টুইটারে জানায়, “আমরা খুব বেশি পরিমাণে ট্রাফিক এবং চেকআউটের সম্মুখীন হচ্ছি। অনুগ্রহ করে আমাদের সঙ্গে থাকুন।” পরে তারা ঘোষণা করে যে, “সাইটটি আবার লাইভ হয়েছে এবং ব্যবহারকারীরা সাইটটিতে সহজেই ঢুকতে পারবেন।”

কিন্তু আরিয়ান খানের লাক্সারি স্ট্রিটওয়্যার ব্র্যান্ড “ডি'ইয়ালভ এক্স”র যাত্রা শুরুর পর পোশাকের বাড়তি দাম নিয়ে বেশ সমালোচনা শুরু হয়। সেখানে শাহরুখ খানের অটোগ্রাফ সংবলিত ৩০টি লেদার জ্যাকেটের প্রতিটির দাম ছিল দুই লাখ রুপি, টি-শার্টের দাম ২৫ থেকে ৪৭ হাজার রুপি এবং হুডির মূল্য ৪৭ হাজার রুপি।

উচ্চমূল্যের কারণে ব্যবহারকারীরা সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ধরনের মন্তব্য করতে থাকেন। এক ব্যবহারকারী বলেন, “খান সাহেব একটি কিডনি বিক্রি করলেও একটা টি-শার্ট কিনতে পারব না।” আরেক ব্যবহারকারী বলেন, “দাম দেখতে এসেছিলাম, দেখা হয়ে গেছে। চলে যাচ্ছি।” অপর এক ব্যবহারকারী বলেন, “এসব পাগলামি। এত দাম দিয়ে পোশাক কারা কেনে দেখতে চাই।” অন্য একজন বলেন, “টি-শার্ট ২৪ হাজার, জ্যাকেট ২ লাখ! এসবের অর্থ কী!”

শাহরুখকে নিয়ে নিজের ব্র্যান্ড “ডি'ইয়ালভ এক্স” নিয়ে আরিয়ান খানের নির্মিত বিজ্ঞাপনটিও মুক্তি পেয়েছে। সামনে ওয়েব সিরিজের মাধ্যমে চিত্রনাট্যকার হিসেবেও আত্মপ্রকাশ করতে যাচ্ছেন শাহরুখপুত্র। নিজের ছেলের লেখা গল্পের ওপর নির্মিত ওয়েব সিরিজের প্রযোজনায় থাকবে শাহরুখ খানের প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিজ এন্টারটেইনমেন্ট।

About

Popular Links