Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

ন্যান্সির চলচ্চিত্র পুরস্কারের পদক চুরি, স্বামীসহ গৃহপরিচারিকা রিমান্ডে

আসামিদের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা 

আপডেট : ০২ মে ২০২৩, ০৭:১২ পিএম

সঙ্গীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সির বাসা থেকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার চুরির ঘটনায় গৃহপরিচারিকা তাহমিনা ও তার স্বামী শাকিলকে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক আলমগীর হোসেনের বরাতে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন।

পুলিশ মঙ্গলবার (২ মে) আসামিদের আদালতে হাজির করার পর সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপপরিদর্শক (এসআই) ছাদেক মিয়া। আবেদনের পরিপ্রেক্ষিতে আসামিদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালত।

এর আগে, বৃহস্পতিবার (২৭ এপ্রিল) আসামিদের আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপ-পরিদর্শক ছাদেক মিয়া তাদের পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালত। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা আদালতে উপস্থিত না থাকায় ২ মে রিমান্ড শুনানির দিন ধার্য করেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ন্যান্সির বাসায় গৃহপরিচারিকার কাজ করতেন তাহমিনা ও রিপা। তাহমিনার স্বামী শাকিল প্রায়ই তার স্ত্রীকে নিতে আসতেন। ৫ এপ্রিল তাহমিনা কাউকে কিছু না জানিয়ে বাসা থেকে চলে যান। এর আগে ২৬ ফেব্রুয়ারি রিপাও কাউকে কিছু না জানিয়ে বাসা থেকে চলে যান।

ন্যান্সি জানান, ১৭ এপ্রিল বাসার ওয়ারড্রব পরিষ্কার করতে গিয়ে তিনি চুরির বিষয়ে টের পান। কারণ সেখানে থাকা জাতীয় চলচ্চিত্র পুরস্কারের স্বর্ণপদক এবং আরও কিছু জুয়েলারি নেই।

প্রসঙ্গত, ২০১১ সালে “প্রজাপতি” সিনেমায় “দু দিকেই বসবাস” গানের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন নাজমুন মুনিরা ন্যানসি। দীর্ঘ ১৫ বছরের প্লেব্যাক ক্যারিয়ারে এটিই একমাত্র জাতীয় চলচ্চিত্র পুরস্কার তার।

ন্যান্সি বলেন, “অন্য যেসব জুয়েলারি নিয়েছে, সেগুলো নিয়ে আমার আক্ষেপ নেই। চেইন, কানের দুল এসব ভবিষ্যতে আমি কিনে নিতে পারব। কিন্তু পুরস্কার, সম্মান তো কেনা যায় না। তাছাড়া এই পুরস্কার আমার জন্য অনেক স্পেশাল। কারণ এটি আমার প্রথম ও একমাত্র জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আর যতদূর জানি, আমি যখন পুরস্কারটি পাই, তখন সর্বকনিষ্ঠ গায়িকা হিসেবে পেয়েছি। সুতরাং এটা ঘিরে আমার আবেগ আসলে বলে বোঝানো যাবে না।”

About

Popular Links