Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

মৃত্যুবার্ষিকীতে সুশান্তকে স্মরণ করেও আক্রমণের শিকার রিয়া

২০২০ সালে সুশান্তের মৃত্যুর পর রিয়াকে বেশ ঝড়ঝাপ্টা সামলাতে হয়, যেতে হয়েছিল কারাগারেও

আপডেট : ১৪ জুন ২০২৩, ০৮:৫৯ পিএম

দেখতে দেখতে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তিন বছর হয়ে গেল। ২০২০ সালের ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রায় নিজের ফ্ল্যাট থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। এই বলিউড তারকা মৃত্যুকে “আত্মহত্যা” বলা হলেও স্বাভাবিক ছিল নাকি কোনো হত্যাকাণ্ড, সেই রহস্যের জট আজও খোলেনি।

তিন বছর আগে সুশান্তের আকস্মিক মৃত্যু শুধু বলিউড ইন্ডাস্ট্রির জন্যই না, বিশ্বজুড়ে তার ভক্ত-অনুরাগীদের জন্যও বিনা মেঘে বজ্রপাতের মতো উপলক্ষ হয়ে এসেছিল। পৃথিবীর বুক থেকে এভাবে এক জন প্রতিভাবান অভিনেতার মৃত্যু কেউই সহজভাবে মেনে নিতে পারেননি।

বুধবার (১৪ জুন) প্রয়াত সুশান্ত সিং রাজপুতের তৃতীয় মৃত্যুবার্ষিকী। মৃত্যুবার্ষিকীর এ শোকাবহ দিনে পরিবার, ঘনিষ্ঠ বন্ধু এবং সহ-অভিনেতা থেকে শুরু করে অনেকেই সুশান্তকে স্মরণ করছেন। সেই তালিকায় আছেন অভিনেত্রী রিয়া চক্রবর্তীও। তবে প্রাক্তন প্রেমিককে স্মরণ করে তিনি আরও কটাক্ষের মুখে পড়েছেন।

বলে রাখা ভালো, সুশান্তের মৃত্যুর পর রিয়াকে অনেক জটিলতার মুখে পড়তে হয়। প্রেমিকের মৃত্যুর দায়ে আইনি ঝামেলা পোহানো থেকে শুরু করে মাদক সহবরাহের অভিযোগও উঠেছিল তার বিরুদ্ধে। শেষ পর্যন্ত ২০২০ সালের সেপ্টেম্বরে এ অভিনেত্রীকে যেতে হয়েছিল কারাগারেও। ২৮ দিনের কারাবাসের পর তিনি জামিনে মুক্তি পান।

মৃত্যুবার্ষিকীতে সুশান্তকে স্মরণ করে বুধবার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে একটি ভিডিও শর্টক্লিপ আপলোড করেন রিয়া। সেখানে তাদের একসঙ্গে একটি পাথরের ওপর বসে থাকতে দেখা যায়। ব্যাকগ্রাউন্ডে পিংক ফ্লয়েডের “উইশ ইউ ওয়্যার হিয়ার” গানটি যুক্ত করে নিজেদের ঘনিষ্ঠ মুহূর্তের শর্টক্লিপের ক্যাপশনে অসীম প্রতীকসহ একটি লাল রঙের হার্ট ইমোজি দেন।

ভিডিও শর্টক্লিপটি আপলোডের পর অনেকেই রিয়ার প্রতি সহমর্মিতা প্রকাশ করেন। কিন্তু সেই তুলনায় অভিনেত্রীর দিকে নেতিবাচকতায় ভরপুর কটাক্ষের তীরই বেশি ছুটে গেছে। তিন বছর কেটে গেলেও এখনও সুশান্তের মৃত্যুর পেছনে রিয়াকেই দায়ী করেন ভক্তরা। পরবর্তীতে ভক্তদের ক্রমাগত সমালোচনার মুখে রিয়া চক্রবর্তী তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভ করেন।

রিয়াকে “কালনাগিনী” হিসেবে উল্লেখ করে এক ব্যবহারকারী বলেন, “এত নোংরামির পরও এমনভাবে পোস্ট করছে যেন সেই ভুক্তভোগী।” রিয়াকে “ডাইনি” হিসেবে অভিহিত করে আরেক ব্যবহারকারী বলেন, “আবার লোক দেখানো মিথ্যা প্রেম প্রকাশ শুরু হয়েছে।” অপর এক ব্যবহারকারী বলেন, “ভালোবাসতে তো তাকে মেরে ফেলেছিলে কেন?” আরও একজন বলেন, “মানুষকে বোকা বানানো বন্ধ করো।”

২০০৯ সালে উপস্থাপক হিসেবে বিনোদন ভুবনে রিয়া চক্রবর্তীর যাত্রা শুরু হয়। ২০১২ সালে “তুনিগা তুনিগা” নামের এক তেলেগু সিনেমায় অভিনয়ের মাধ্যমে বড় পর্দায় তার অভিষেক হয়। পরবর্তীতে এ অভিনেত্রীকে একে একে “মেরে ড্যাড কি মারুতি”, “সোনালি ক্যাবল”, “হাফ গার্লফ্রেন্ড”, “দোবারা: সি ইয়োর এভিল”, “ব্যাংক চোর”, “জালেবি” ইত্যাদি সিনেমায় দেখা গেছে। রিয়া চক্রবর্তীকে সর্বশেষ বড় পর্দায় দেখা গেছে ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত “চেহরে” সিনেমায়। সামনে তাকে জনপ্রিয় রিয়েলিটি শো এমটিভি রোডিজের ১৯তম সিজনে দেখা যাবে।

টেলিভিশনে “পবিত্র রিশতা” নামক সিরিয়ালে অভিনয়ের মাধ্যমে বিনোদনের ভুবনে পা রাখেন সুশান্ত। ২০১৩ সালে কাই পো চে” সিনেমার মাধ্যমে বড়পর্দায় তার অভিষেক হয়। এরপর একে একে “শুদ্ধ দেশি রোম্যান্স”, “পিকে”, “ডিটেক্টিভ ব্যোমকেশ বকশী”, “এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি”, “রাবতা”, “কেদারনাথ”, “সোনচিড়িয়া”, “ছিছোড়ে”, “দিল বেচারা” সিনেমায় অভিনয় করেন।

About

Popular Links