Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘আদিপুরুষ’ সিনেমার নেগেটিভ রিভিউ দেওয়ায় দর্শককে মারধর

ইতোমধ্যে প্রভাস ভক্তদের হাতে দর্শকের মারধরের শিকার হওয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে

আপডেট : ১৬ জুন ২০২৩, ০৭:৫৪ পিএম

যেকোনো সিনেমা মুক্তির পর সেই ছবি নিয়ে রিভিউ আসাটা একটি সাধারণ ব্যাপার। বিশেষ করে বহুল প্রতীক্ষিত কোনো সিনেমা মুক্তির পর তো সেটি নিয়ে আগ্রহ চরমে পৌঁছে যায়। অনেক দর্শকই প্রেক্ষাগৃহ থেকে বের হয়ে সিনেমা নিয়ে নিজেদের মতামত জানিয়ে থাকেন। ইতিবাচক রিভিউ যেমন থাকে, তেমনি থাকে নেতিবাচক রিভিউও।

শুক্রবার (১৬ জুন) মুক্তি পেয়েছে এ বছরের অন্যতম বহুল প্রতীক্ষীত সিনেমা। “আদিপুরুষ”। ইতোমধ্যে মুক্তির প্রথম দিনেই ছবিটি দেখার পর অনেকেই নিজের মতামত জানিয়েছেন। হায়দ্রাবাদের প্রসাদ আইম্যাক্স প্রেক্ষাগৃহে অনেকের মতো এক দর্শকও ক্যামেরার সামনে সিনেমাটি নিয়ে নিজের রিভিউ দিচ্ছিলেন।

কিন্তু প্রভাসের ভক্তদের সেটি সহ্য হয়নি। কারণ ওই দর্শক “আদিপুরুষ” নিয়ে নেতিবাচক রিভিউ দিচ্ছিলেন। বিশেষ করে কেন্দ্রীয় চরিত্রে প্রভাসের দুর্বলতা নিয়ে বিভিন্ন দিক তুলে ধরছিলেন। তাই ওই দর্শককে প্রভাস ভক্তরা মারধর করেন। এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

ইতোমধ্যে প্রভাস ভক্তদের হাতে দর্শকের মারধরের শিকার হওয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে। গণমাধ্যমের সামনে “আদিপুরুষ” সিনেমা প্রসঙ্গে ওই দর্শককে বলতে দেখা যায়, “প্লে স্টেশন গেম থেকে সব দানবকে এ সিনেমায় একসঙ্গে রাখা হয়েছে। হনুমান, ব্যাকগ্রাউন্ড স্কোর এবং এদিক্সেদিক কিছু থ্রিডি শট ছাড়া সিনেমায় আর কিছুই নেই।”

“আদিপুরুষ” সিনেমায় প্রভাসের অভিনয় নিয়ে জানতে চাইলে ওই দর্শক বলেন, “প্রভাসকে সাজপোশাকে একপদমই মানানসই লাগেনি। ‘বাহুবালি' সিনেমায় প্রভাস ছিলেন একজন রাজার মতো, তার ছিল রাজকীয়তাও। সেখানে প্রভাসের রাজকীয়তা দেখেই পরিচালক তাকে এ সিনেমায় নিয়েছেন। কিন্তু ওম রাউত প্রভাসকে ঠিকমতো ব্যবহার করতে পারেননি।”

আর যায় কোথায়! এরপরই আশেপাশে থাকা প্রভাস ভক্তরা একে এক ওই দর্শকের সঙ্গে তর্কে লিপ্ত হয়। জবাবে ওই দর্শকও ছেড়ে কথা বলেননি। তর্কাতর্কির এক পর্যায়ে ওই দর্শকের ওপর ঝাঁপিয়ে পড়ে তাকে মারধর করে প্রভাস ভক্তরা। শেষ পর্যন্ত অবশ্য আশেপাশের মানুষ ওই দর্শককে সরিয়ে নেয়।

নির্মাতা ওম রাউত পরিচালিত “আদিপুরুষ” সিনেমাটি হিন্দু পুরাণ রামায়ণ অবলম্বনে নির্মিত হয়েছে। প্রায় ৫০০ কোটি বাজেটে নির্মিত এ সিনেমায় রামের চরিত্রে প্রভাস, সীতার চরিত্রে কৃতি শ্যানন আর রাবণের ভূমিকায় সাইফ আলি খানকে দেখা যাবে। মুক্তির পর অবশ্য সিনেমাটি দর্শক-সমালোচকদের কাছে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে।

About

Popular Links