Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

টিভি নাটক থেকে যে কারণে মেহজাবীনের বিরতি

আসন্ন ঈদ-উল-আজহায় প্রায় এক বছর পর আবারও ছোটপর্দায় ফিরবেন এ অভিনেত্রী

আপডেট : ২১ জুন ২০২৩, ০৭:৪৬ পিএম

দীর্ঘদিন ধরেই ছোটপর্দা থেকে দূরে আছেন মেহজাবীন চৌধুরী। প্রায় এক বছর ধরে এ অভিনেত্রী নাটকের শুটিংয়ে নেই। তবে আসন্ন ঈদ-উল-আজহায় আবারও ছোটপর্দায় ফিরবেন মেহজাবীন।

মেহজাবীন চৌধুরী জানান, মানসম্মত চিত্রনাট্য আর ভালো চরিত্রের অভাবেই এতদিন নাটকে কাজ থেকে তিনি বিরতি নিয়েছেন। এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে দৈনিক প্রথম আলোর অননাইন সংস্করণ।

মেহজাবীন বলেন, “প্রায় এক বছর নাটকে কাজ করিনি। বসে থাকতে আমারও ভালো লাগে না। নিশ্চয়ই নয়। আমার প্রথম জায়গা অভিনয়। তা যেকোনো মাধ্যমেই পছন্দের চরিত্র, গল্পে কাজ করতে চাই। নাটকে সেভাবে পাচ্ছি না।

আসছে ঈদে মেহজাবিনকে “পুনর্জন্ম-অন্তিম পর্ব নাটকে দেখা যাবে। এ প্রসঙ্গে অভিনেত্রী বলেন, “অনেক দিন পর নাটকের শুটিং করলাম। ফেসবুকের মাধ্যমে জানতে পেরেছি, ভক্তদের অনেকে নতুন নাটক না পেয়ে আমার পুরোনো নাটক দেখা শুরু করেছেন। এই ঈদে অন্তত এই একটি কাজ হলেও তাদের দিতে পারব।”

অনেকদিন পর নাটকে ফিরলেও ছোটপর্দায় ফের নিয়মিত হওয়া অনিশ্চিত জানিয়ে মেহজাবিন বলেন, “এ সময়ে এসে যে ধরনের চরিত্র করতে চাই, পাচ্ছি না। দুই বছর আগে যেসব চরিত্রে কাজ করেছি, ঘুরেফিরে সেরকম কাজই আসে। এক যুগের বেশি সময় কাজ করে আসছি, এখন একটু চ্যালেঞ্জিং, একটু নতুনত্ব আছে- এমন কাজ করতে চাই আমি। সেটি রোমান্টিক, থ্রিল বা ফ্যান্টাসি হোক না কেন।”

অভিনেত্রী মেহজাবীন চৌধুরী/ ফেসবুক

এ অভিনেত্রী আরও বলেন, “ওটিটিতে কিছু পাচ্ছি, সেখানে কিছু কাজ করছিও। কিন্তু নাটকে দর্শকের নতুন কিছু তো দেওয়ার সুযোগ পাচ্ছি না। দিতে না পারলে দর্শকরাও আমার কাজে একঘেঁয়ে হবেন। তারা বলবেন, মেহজাবীন ঘুরেফিরে একই রকমের কাজ করে।”

নাটক না করার কারণে নাটকের শুটিং ইউনিট, সহশিল্পী, লোকেশনকে খুব মিস করেন জানিয়ে মেহজাবীন বলেন, “দীর্ঘদিন কাজ করার কারণে নাট্যাঙ্গনের সবাই একটা পরিবারের মতো হয়ে গেছি। এ কারণে সবাইকে মিস করি। এবার ‘পুনর্জন্ম'র শেষ পর্বের শুটিং করতে গিয়ে অনেক দিন পর উত্তরা গেলাম। ওখানে অনেকগুলো হাউসে রাত-দিন অনেকগুলো ইউনিটের শুটিং হয়। আগে সবার সঙ্গে দেখা হতো, কথা, শুটিংয়ের ফাঁকে অনেক মজার আড্ডা হতো। সেটা অনেক দিনই মিস করে আসছি।”

বছরখানেক ধরে নাটক থেকে দূরে থাকলেও এ সময় ওটিটিতে নিয়মিত কাজ করেছেন মেহজাবীন। এ বছরের শুরু দিকে তার অভিনীত “দ্য সাইলেন্স” নামের একটি ওয়েন সিরিজ মুক্তি পেয়েছে। সম্প্রতি ভিকি জাহেদের “আমি কি তুমি” নামে সাত পর্বের নতুন আরেকটি ওয়েব সিরিজের কাজও শেষ করেছেন এ অভিনেত্রী। এখানে তিনি তিথি চরিত্রে অভিনয় করেছেন।

অভিনেত্রী মেহজাবীন চৌধুরী/ ফেসবুক

এ প্রসঙ্গে মেহজাবীন বলেন, “সিরিজটির গল্প মূলত তিথির জীবনের গল্পের জার্নি। এই জার্নির পথে পথে গল্পের জনরা পরিবর্তন হয়। বলতে পারেন, এটি বিভিন্ন জনরার সংমিশ্রণের গল্পের সিরিজ। এক সিরিজে একাধিক জনরার গল্পের বিষয়টি আমার কাছে একেবারেই অন্য রকমের মনে হয়েছে। তবে এ ধরনের গল্প নিয়ে কাজে ঝুঁকি আছে। পরিচালক সেই ঝুঁকি নিয়েছেন।”

জনপ্রিয় এ অভিনেত্রী আরও বলেন, “এক বা দুই জনরার গল্প নিয়ে কাজটি সুন্দরভাবে তুলে আনা খুব কঠিন হয় না। কিন্তু অনেকগুলো জনরার গল্পের কাজের এন্ডিং সুন্দরভাবে শেষ করা কঠিন। এখানে পরিচালক ও শিল্পীরা সেই চ্যালেঞ্জই নিয়েছেন।”

ওটিটিতে ভালো গল্প পাচ্ছেন নাকি জানতে চাইলে মেহজাবীন বলেন, “ওটিটিতেও যে গল্পের খুব নতুনত্ব পাচ্ছি, ব্যাপারটি তাও না। তবে এখানে সম্ভাবনা আছে। ভালো কাজের সুযোগ বেশি। আর এটি সম্ভব হচ্ছে তুলনামূলকভাবে ভালো বাজেটের কারণে। এতে ভালো গল্পভাবনা, লেখার সময় পাওয়া যায়। সময় হাতে নিয়ে পরিকল্পনা করে কাজ করা যায়। ফলে ভালো কাজের সম্ভাবনা তৈরি হয়।”

About

Popular Links