Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রথমবারের মতো ভারতীয় সিনেমার প্রিমিয়ার হবে আইফেল টাওয়ারে

জুলাইয়ের মাঝামাঝি সময়ে আইফেল টাওয়ারে বরুণ ধাওয়ান ও জাহ্নবী কাপুর অভিনীত ‘বাওয়াল’ সিনেমাটির প্রিমিয়ার অনুষ্ঠিত হবে

আপডেট : ২২ জুন ২০২৩, ০৬:৫৫ পিএম

আইফেল টাওয়ারকে বিশ্বের অন্যতম ঐতিহাসিক এবং জনপ্রিয় স্থাপনা হিসেবে বিবেচনা করা হয়। শুধু তাই না, বিশ্ব পর্যটনেও ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থিত ১,০৮৩ ফুট উঁচ্চতার এ টাওয়ারের ভূমিকা অনস্বীকার্য। সব মিলিয়ে বিশ্ববাসীর কাছে আইফেল টাওয়ারের আবেদন সবসময়ই অন্যরকম।

এদিকে, প্রতিবছরই ভারতের অসংখ্য সিনেমা দেশের বাইরে বিভিন্ন দেশে মুক্তি পেয়ে থাকে। ফ্রান্সে আগে ভারতের বিভিন্ন ইন্ডাস্ট্রির অনেক ছবি মুক্তি পেলেও আইফেল টাওয়ারে কখনো কোনো সিনেমা দেখানো হয়নি। তবে এ বছর ভারতীয় চলচ্চিত্রের ক্ষেত্রে সৃষ্টি হতে যাচ্ছে নতুন নজির।

আগামী জুলাইয়ে ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইম ভিডিওতে মুক্তি পাবে বরুণ ধাওয়ান ও জাহ্নবী কাপুর অভিনীত “বাওয়াল”। জুলাইয়ের মাঝামাঝির দিকে আইফেল টাওয়ারে সিনেমাটির প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

ভারতের ইতিহাসের প্রথম চলচ্চিত্র হিসেবে “বাওয়াল” আইফেল টাওয়ারে প্রদর্শিত হবে। এতে সিনেমাটির তারকাদের সঙ্গে ফ্রান্সের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত থাকবেন। প্রিমিয়ারের তারিখ এখনও ঘোষণা না করা হলেও “বাওয়াল” যে ভারতীয় চলচ্চিত্রে নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছে, তাতে কোনো সন্দেহ নেই।

আইফেল টাওয়ারে “বাওয়াল” প্রদর্শিত হওয়ার কারণও আছে বটে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার এক প্রেমকাহিনীকে উপজীব্য করে সিনেমাটির গল্প গড়ে উঠেছে। তাছাড়া, প্যারিসকে ভালোবাসার শহরও বলা হয়। সব মিলিয়ে “বাওয়াল” সিনেমার নির্মাণে প্যারিস একটি গুরুত্বপূর্ণ অংশ বটে।

কিছুদিন আগে “বাওয়াল” সিনেমার পোস্টার প্রকাশ্যে এসেছে। প্রথমে সিনেমাটি গত এপ্রিলে প্রেক্ষাগৃহে মুক্তির পরিকল্পনা করা হলেও পরে সিদ্ধান্তে পরিবর্তন আনা হয়। এ সিনেমায় কাজের মাধ্যমে বরুণ ও জাহ্নবী প্রথমবারের মতো একে অপরের সঙ্গে জুটি বেঁধেছেন। সিনেমাটি নির্মাণ করেছেন নিতেশ তিওয়ারি। প্রযোজনায় আছেন সাজিদ নাদিয়াদওয়ালা।

এদিকে, জুলাইয়ে ইতিহাস গড়তে যাচ্ছে বলিউডের আরেক সিনেমা “৮৩”। ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্রটি আগামী ১৫ ও ১৬ জুলাই বিশ্বখ্যাত স্টেডিয়াম এবং “হোম অব ক্রিকেট” হিসেবে পরিচিত লর্ডসে প্রদর্শিত হবে। অতীতে কখনও কোনো সিনেমা এ স্টেডিয়ামে প্রদর্শিত হয়নি।

লর্ডসে “৮৩” সিনেমা দেখার জন্য ৩০ ইউরো দিয়ে প্রাপ্তবয়স্কদের টিকিট কিনতে হবে। শিশুদের টিকেট মূল্য নির্ধারণ করা হয়েছে পাঁচ ইউরো। প্রবীণ নাগরিক ও শিক্ষার্থীরা ২০ ইউরোতে টিকেট সংগ্রহ করতে পারবেন। এছাড়া, ফ্যামিলি পাস নেওয়া যাবে ৬০ ইউরোতে। প্রতিবন্ধীদের জন্য থাকছে বিনামূল্যে প্রবেশের সুযোগ। মজার বিষয় হলো যারা “৮৩” সিনেমার প্রদর্শনীর জন্য টিকিট কিনবেন, তারা স্ট্যান্ডের পরিবর্তে মাঠে বসার সুযোগ পাবেন।

২০২১ সালের ২৪ ডিসেম্বর বড়পর্দায় মুক্তি পায় কবির খান নির্মিত “৮৩”। এ চলচ্চিত্রে ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়কের চরিত্রে অভিনয় করেছিলেন রণবীর সিং। এছাড়া, আরও অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, পঙ্কজ ত্রিপাঠী, তাহির রাজ ভাসিন, সাকিব সালীম, হার্ডি সান্ধু প্রমুখ। দর্শক-সমালোচকদের কাছে প্রশংসা পেলেও সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল।

About

Popular Links