Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফের দেখা যেতে পারে জয়া-সৃজিত রসায়ন

এর আগে সৃজিত মুখার্জির দুটি সিনেমায় কাজ করেছেন জয়া

আপডেট : ০৫ জুলাই ২০২৩, ০২:২০ পিএম

বিনোদনের ভুবনে জয়া আহসানের আবির্ভাব ছোটপর্দায়। পরবর্তীতে এ অভিনেত্রী রূপালি পর্দায় পা রাখেন। বড়পর্দায় জয়ার শুরুটা বাংলাদেশে হলেও একটা সময় কলকাতার চলচ্চিত্রেই তিনি নিয়মিত হন।

২০১৩ সালে “আবর্ত” সিনেমায় অভিনয়ের মাধ্যমে কলকাতার চলচ্চিত্রে জয়ার যাত্রা শুরু হয়। টলিউড ক্যারিয়ারে সৃজিত মুখার্জির “রাজকাহিনী” ও “এক যে ছিল রাজা” ছবিতে অভিনয় করে দর্শকের প্রশংসা কুড়িয়েছিলেন তিনি। এরপর দীর্ঘদিন ধরে আর সৃজিত মুখার্জির সিনেমায় কাজ করেননি জয়া।

তবে দীর্ঘ পাঁচ বছর পর সৃজিতের পরিচালনায় আবার ক্যামেরার সামনে দাঁড়াতে পারেন জয়া। প্রখ্যাত এ টলিউড নির্মাতার “দশম অবতার” সিনেমায় দেখা যেতে পারে এ বাংলাদেশি অভিনেত্রীকে।

যদিও ছবির প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফের পক্ষ থেকে এখনও কোনো অফিসিয়াল ঘোষণা আসেনি। মুখ খোলেননি জয়া কিংবা সৃজিতও।

ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম জানায়, “দশম অবতার” সিনেমার জন্য প্রথমে শুভশ্রীকে নির্বাচন করা হয়েছিল। কিন্তু অন্তঃসত্ত্বা হয়ে পড়ায় শুভশ্রী অভিনয় করতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন।

পরবর্তীতে “দশম অবতার” সিনেমায় অভিনয়ের প্রস্তাব যায় রুক্মিণীর কাছে। কিন্তু শিডিউল জটিলতায় এ অভিনেত্রীও সিনেমাটিতে কাজের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। শেষমেশ জয়াকে কেন্দ্র করেই নতুন পরিকল্পনা শুরু করেছেন সৃজিত।

“দশম অবতার” সিনেমায় অভিনয়ের ব্যাপারে জয়া আহসান সরাসরি কিছু বলেননি। তবে এ অভিনেত্রী জানিয়েছেন, সৃজিতের ছবিতে অভিনয়ের অভিজ্ঞতা বরাবরই ভালো। আগামীতেও এই নির্মাতার সঙ্গে কাজ করার ইচ্ছা আছে।

জয়া আহসানকে সর্বশেষ বড়পর্দায় দেখা গেছে “অর্ধাঙ্গিনী” নামের একটি সিনেমায়। গত ২ জুন মুক্তি পাওয়া এ সিনেমাটি নির্মাণ করেছেন টলিউডের নন্দিত নির্মাতা-অভিনেতা কৌশিক গাঙ্গুলি।

দাম্পত্য জীবনের ব্যতিক্রম গল্প “অর্ধাঙ্গিনী”। যেখানে এক ব্যক্তির বর্তমান ও প্রাক্তন স্ত্রীর মধ্যে ভিন্ন রসায়ন ফুটিয়ে তোলা হয়েছে। মুক্তির পর সিনেমাটি টলিবাংলা বক্স অফিসে ব্যবসায়িক সাফল্য পায়।

এ নিয়ে তৃতীয়বারের মতো কৌশিকের পরিচালিত সিনেমায় কাজ করেন জয়া। এর আগে, একই পরিচালকের নির্মিত “বিসর্জন” ও “বিজয়া” সিনেমায় কাজের সুবাদে এ অভিনেত্রী ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছিলেন। “অর্ধাঙ্গিনী” সিনেমায় জয়া আহসানের সঙ্গে আরও অভিনয় করেছেন চূর্ণী গাঙ্গুলি, কৌশিক সেন, অম্বরিশ ভট্টাচার্য, লিলি চক্রবর্তী প্রমুখ।

About

Popular Links