Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘ব্ল্যাক প্যান্থার’র টেনোচকে নিয়ে পোস্ট মাইকের, বর্ণবাদের অভিযোগ

টুইটারে মাইকের সমালোচনা করেছেন তার ভক্তরা। তারা মাইককে বর্ণবাদী বলেও আখ্যা দিয়েছেন

আপডেট : ৩১ আগস্ট ২০২২, ০৭:৫৩ পিএম

“ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার” দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত “মার্ভেল সিনেমাটিক”-এ প্রথমবারের মতো অভিষেক হতে যাচ্ছে মেক্সিকান অভিনেতা টেনোচ হুয়ের্তার। “ব্ল্যাক প্যান্থার”র সিকুয়েল হিসেবে সিনেমাটি নির্মিত হয়েছে। সিনেমাটিতে হুয়ের্তা “নমোর দা সাবমেরিনারের” চরিত্রে অভিনয় করেছেন।

তবে, তার অভিনয়ে “মার্ভেল সিনেমাটিক”র অন্য অভিনেতারা খুব একটা খুশি হতে পারেননি। মঙ্গলবার (৩০ আগস্ট) আরেক মার্ভেল শিল্পী ও লেখক মাইক ডিওডাটো সিনেমাটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট দিয়েছেন। অবশ্য সেই পোস্ট তিনি পরে সরিয়ে নেন।

ওই পোস্টে “বডি শেমিং” করা হয়েছে বলে মনে করছেন অনেকে। এ নিয়ে টুইটারে মাইকের সমালোচনা করেছেন তার ভক্তরা। তারা মাইককে বর্ণবাদী বলেও আখ্যা দিয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, এ মাসের শুরুতে টেনোচ হুয়ের্তার ওই সিনেমার টিজার প্রকাশ করা হয়। সিনেমাটির টিজারে টেনোচকে ম্যাক্সিকান আদিবাসী “অ্যাজটেক”দের মতো করেই দেখানো হয়েছে। ওই চরিত্রে কম কাপড় পরিহিত একটি দৃশ্যে টেনোচকে যেমন দেখা গেছে তারই সমালোচনা করেছেন মাইক ডিওডাটো।

মাইক ডিওডাটো জুনিয়র একজন ব্রাজিলিয়ান কমিক বইয়ের শিল্পী। তিনি অ্যাভেঞ্জারস, অ্যামেজিং স্পাইডার-ম্যান, ক্যাপ্টেন আমেরিকা, দা ইনভিন্সিবল আয়রন ম্যান, ব্যাটম্যান এবং ওয়ান্ডার ওম্যানসহ বেশ কয়েকটি মার্ভেল এবং ডিসি শিরোনামে কাজ করেছেন।

টেনোচ হুয়ের্তা মেক্সিকান অভিনেতা। তিনি ল্যাটিন আমেরিকা এবং স্পেনে বেশ কিছু কাজ করেছেন। তার অভিনীত “ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার” ১১ নভেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে।

About

Popular Links