Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

৩৫ দিন যোগাযোগ বিচ্ছিন্ন, একসঙ্গে অনেক সাংবাদিককে দেখে কান্না পাচ্ছিল নুসরাতের

নুসরাত বলেন, আজ আমি অনেক ইমোশনাল। যেকোনো সময় কেঁদে ফেলতে পারি। অনেক বছর পর একসঙ্গে এতো ক্যামেরা-সাংবাদিক দেখতে পারছি

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২২, ১২:০৯ পিএম

টানা ৩৫ দিন নেটওয়ার্কের বাইরে ছিলেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। এ সময় তিনি বাবা-মায়ের সঙ্গে কথাও বলতে পারেননি। ঘটনাটি ঘটেছে মুক্তি প্রতীক্ষিত “অপারেশন সুন্দরবন” সিনেমার শ্যুটিংয়ে থাকার সময়ে।

সেই সিনেমা নিয়ে এক সংবাদ সম্মেলনে এসে তিনি বলেছেন, ‘‘আজ আমি অনেক ইমোশনাল। যেকোনো সময় কেঁদে ফেলতে পারি। প্রায় তিন বছর পর আমি আবারও নতুন ছবি মুক্তির খবর নিয়ে আপনাদের সামনে এসেছি। অনেক বছর পর একসঙ্গে এতো ক্যামেরা-সাংবাদিক দেখতে পারছি।”

র‍্যাব কো অপারেটিভ সোসাইটি প্রযোজিত আর দীপংকর দীপন পরিচালিত এই সিনেমার মুক্তি ও পোস্টার উন্মোচন উপলক্ষে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে হাজির হয়ে এমনটাই জানালেন নুসরাত ফারিয়া। 

দীপংকর দীপনের সঙ্গে এটি নুসরাত ফারিয়ার দ্বিতীয় সিনেমা। প্রথম সিনেমাটির শুটিং কিছুদূর গড়ালেও আটকে আছে অজানা কারণে। তবে সেটি নিয়ে ফারিয়ার মনে আর আক্ষেপ নেই। কারণ, ‘অপারেশন সুন্দরবন’কে এই নায়িকা দেখছেন তার ক্যারিয়ারের শ্রেষ্ঠ কাজ হিসেবে। বলছেন, “সেই ২০১৯ সাল থেকে এই ছবিটা আমার জীবনের অংশ হয়ে আছে। বাকী জীবনও তাই থাকবে।  সবচেয়ে বড় কথা, এত বড় একটি সিনেমার অংশ হতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে। এই ছবিটির শুরু থেকে এ পর্যন্ত র‌্যাব যে পরিমাণ অ্যাফোর্ট দিচ্ছে, সেটা অবিশ্বাস্য।’’

নায়িকার ৮ সেপ্টেম্বর জন্মদিন। সোশ্যাল হ্যান্ডেলে ও পারিবারিকভাবে ভাসছেন জন্মোৎসবে। তার ফাঁকেও এদিন এসেছেন সংবাদ সম্মেলনে। বলছেন, “এক মুহূর্তও মনে হয়নি আজ আমার জন্মদিন, আমি কাজে আসছি। বরং এখানে এসে মনে হয়েছে দিস ইজ দ্য ব্লেসিংস। মনে পড়ে, এই ছবির শুটিংয়ে যখন আমরা গভীর সুন্দরবনে ইউনিট ফেলি, তখন কোনো নেটওয়ার্ক ছিলো না ফোনে। টানা ৩৫ দিন আমরা বিচ্ছিন্ন ছিলাম দুনিয়া থেকে। এই ৩৫ দিন আমি আমার বাবা-মায়ের সঙ্গেও কথা বলতে পারিনি। তখন আমাদের ইউনিটটাই ছিলো আমার ফ্যামিলি। আমরা এতোটাই আপন হয়ে গেছি, সেই সম্পর্কের টান এখনও আমরা ফিল করি। এই মুভিটা এবং আমার ক্যারেক্টারটা সারাজীবন আমার সাথে থেকে যাবে।”

এদিনের প্রেস ব্রিফিং পুরোটা সঞ্চালনা করেছেন এই ছবিরই আরেক অভিনেতা রিয়াজ। তাকে উদ্দেশ্য করেও কথা বলতে ছাড়েননি বাকপটু ফারিয়া। তিনি বলেন, “রিয়াজ ভাই আমার অসম্ভব পছন্দের নায়ক। হ্যাঁ, তাকে আমি নায়ক হিসেবে পাইনি ঠিকই, তবে এই ছবিতে তার পাশে থাকতে পেরেছি। এটাই বড় পাওয়া।”

২৩ সেপ্টেম্বর দেশব্যাপী মুক্তি পাচ্ছে “অপারেশন সুন্দরবন”। এতে নুসরাত ফারিয়া, রিয়াজ ছাড়াও অভিনয় করেছেন সিয়াম, রোশান, মনোজ প্রামাণিক প্রমুখ। দেশের বাইরে থাকায় এতে অংশ নিতে পারেননি দীপংকর দীপন।

About

Popular Links