Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

মিথিলা: মাতৃত্ব আমাকে ধৈর্যশীল ভালো মানুষ করে তুলেছে

পরিচালক সৃজিত মুখার্জির স্ত্রী মিথিলার মতে তার জন্য সবচেয়ে বড় অনুপ্রেরণা মেয়ে আয়রা

আপডেট : ০২ ডিসেম্বর ২০২২, ০৩:৪৩ পিএম

অভিনয় দক্ষতায় দুই বাংলায় জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। সংসার করছেন কলকাতার পরিচালক সৃজিত মুখার্জির সঙ্গে। তবে আগের স্বামী তাহসান খানের সঙ্গে দাম্পত্য জীবনে আয়রা নামে একটি কন্যা সন্তান আছে তার।

মায়ের সঙ্গেই থাকেন আয়রা। মেয়ে একদিকে যেমন তার ভ্রমণ সঙ্গী। তেমনই দুজনের মধ্যে রয়েছে ভালো বন্ধুত্বও। মেয়ে তথা মাতৃত্বের কারণেই নিজেকে পরিণত মনে করেন এই তারকা।

ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে আলাপকালে এমনটিই জানিয়েছেন তিনি।

মিথিলা বলেন, “মাতৃত্ব এক বিশেষ অনুভূতি। মাতৃত্বের কারণে আমার মানিয়ে নেওয়ার সক্ষমতা আরও অনেক বেশি বৃদ্ধি পেয়েছে। আগের থেকে আরও ধৈর্যশীল এবং একই সঙ্গে আরও মানবিক হওয়ার চেষ্টা করছি।”

অভিনেত্রী বলেন, “আমি বিশ্বাস করি মায়েরা নিজের সন্তানের রোল মডেল। আমি এটা অনুভব করি। এ কারণে মেয়ের কাছে নিজেকে সেভাবেই রাখি। ভাবতে থাকি, আমাকে উদাহরণ স্থাপন করতে হবে। যাতে সে বড় হয়ে গর্বের সঙ্গে উদাহরণগুলো অনুসরণ করতে পারে।”

পরিচালক সৃজিত মুখার্জির স্ত্রী মিথিলার মতে তার জন্য সবচেয়ে বড় অনুপ্রেরণা আয়রা।

মিথিলা বলেন, “আয়রা কেবল আমার জন্য অনুপ্রেরণা নয়, সে আমার ভালো বন্ধু, ভ্রমণের অংশীদারও। সে যেমন আছে তাকে এমনই দেখতে চাই এবং তাকে তার লক্ষ্য থেকে সরতে হবে না। অন্যরা কে কী ভাববে বা বলবে, তা নিয়েও চিন্তা করতে হবে না আমার মেয়েকে।”

সম্প্রতি প্রসেনজিৎ চ্যাটার্জি অভিনীত “আয় খুকু আয়” সিনেমায় একটি অতিথি চরিত্রে অভিনয় করেছেন রাফিয়াথ রশিদ মিথিলা। রাজার্ষি দে'র চলচ্চিত্র “মায়া”-তে দেখা যাবে তাকে।

About

Popular Links