Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

পঙ্কজ ত্রিপাঠীর হাত ধরে বলিউডে অভিষেক হচ্ছে জয়ার

জয়া বলেন, আমি সব সময় অনিরুদ্ধ এবং পঙ্কজের সঙ্গে কাজ করতে চেয়েছি। তাদের সঙ্গে কাজ করা এবং তাও প্রথম হিন্দি ছবিতে, আনন্দ দ্বিগুণ করে

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:৫১ পিএম

বাংলাদেশ ও ভারতে সমান জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান এবার বলিউডের সিনেমায় নাম লেখালেন। এই সিনেমায় তিনি স্ক্রিন শেয়ার করবেন বলিউডের এই সময়ের দাপুটে অভিনেতা পঙ্কজ ত্রিপাঠির সঙ্গে। এছাড়াও থাকছেন “দিল বেচারা” খ্যাত সানজানা সাঙ্গী।

নাম চূড়ান্ত না হওয়া অনিরুদ্ধ রায় চৌধুরী পরিচালিত এই ছবির শুটিং মঙ্গলবার (৬ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে। শুটিং হবে কলকাতা ও মুম্বাইয়ে। আগামী বছর ছবিটি মুক্তির পরিকল্পনা করছেন ছবিসংশ্লিষ্ট ব্যক্তিরা।

এরই মধ্য নাম ঠিক না হওয়া জয়া আহসানের বলিউডি এই সিনেমার মহরত অনুষ্ঠিত হয়েছে। মহরত অনুষ্ঠানে জয়া বলেন, “আমার প্রথম হিন্দি সিনেমা। চরিত্রটিও দারুণ। এই ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়ে বেশ রোমাঞ্চিত ছিলাম। তাই হ্যাঁ বলতেও সময় নিইনি। কারণ, ছবির পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরী এবং আমার সহ-অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী রয়েছেন। আমি সব সময় অনিরুদ্ধ এবং পঙ্কজের সঙ্গে কাজ করতে চেয়েছি। তাদের সঙ্গে কাজ করা এবং তাও প্রথম হিন্দি ছবিতে, আনন্দ দ্বিগুণ করে।”

সিনেমাটির প্রযোজনা করছে উইজ ফিল্মস। এ বিষয়ে পঙ্কজ ত্রিপাঠি বলেছেন, “এই সিনেমায় যুক্ত হওয়ার পেছনে তিনটি কারণ আছে। প্রথমত, আমি ইদানিং অনেক স্ক্রিপ্ট পড়েছি, তবে এটা অন্যতম সেরা। দ্বিতীয়ত, অনিরুদ্ধ রায় চৌধুরীর মতো অসাধারণ নির্মাতার সঙ্গে কাজ করার ইচ্ছে আগে থেকেই ছিল। আর তৃতীয়ত, উইজ ফিল্ম একটি দারুণ প্রযোজনা প্রতিষ্ঠান।”

মালায়লাম তারকা পার্বতী জানিয়েছেন, তিনি ছবিটিকে নিজেকে ভাঙা এবং নতুন কিছু শেখার সুযোগ হিসেবে গ্রহণ করেছেন। কেননা এখানে পঙ্কজ ত্রিপাঠির মতো শিল্পী রয়েছেন।

অনিরুদ্ধ রায় চৌধুরী এর আগে দুটি হিন্দি চলচ্চিত্র বানিয়েছেন। ছবি দুটি হচ্ছে “পিঙ্ক” (২০১৬) এবং “লস্ট” (২০২২)। এর মধ্যে অমিতাভ বচ্চন ও তাপসী পান্নু অভিনীত “পিঙ্ক” ভারতের জাতীয় পুরস্কারে সামাজিক ইস্যুতে সেরা সিনেমা স্বীকৃতি পেয়েছে।

অনিরুদ্ধের পরিচালিত “অনুরণন” জাতীয় পুরস্কারে সেরা বাংলা সিনেমা হয়েছে ২০০৮ সালে। এছাড়া “অন্তহীন” জাতীয় পুরস্কারে সেরা সিনেমার সম্মান পেয়েছে। অনিরুদ্ধ রায় চৌধুরীর আরও তিনটি বাংলা চলচ্চিত্রের মধ্যে আছে “একটি তারার খোঁজে” (২০১০), “অপরাজিতা তুমি” (২০১২) এবং “বুনো হাঁস” (২০১৪)।

মহরত অনুষ্ঠানে পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরী বলেন, ‘আমি ছবিটি করতে পেরে আনন্দিত। এই ছবিতে একটি চমৎকার গল্প আছে, যা বেশ সমসাময়িক। আমি প্রযোজনা প্রতিষ্ঠান উইজ ফিল্মস এবং অভিনয়শিল্পী পঙ্কজ ত্রিপাঠী, জয়া আহসান, সানজানা সাঙ্গী, পার্বতী থিরুভোথু এবং কলাকুশলী অভিক মুখোপাধ্যায়, রিতেশ শাহ, শান্তনু মৈত্র এবং অর্ঘ্যকমল মিত্রের মতো একটি দারুণ টিমের সঙ্গে কাজ করছি। আমি নিশ্চিত, আমাদের একসঙ্গে একটা দুর্দান্ত যাত্রা হবে।”

জানা গেছে, ছবিটি ইনভেস্টিগেটিভ ড্রামা ঘরানার, যেখানে একটি ভেঙে যাওয়া পরিবারের এক হওয়ার হৃদয়স্পর্শী গল্প রয়েছে। এই গল্প লিখেছেন বিরাফ সরকারি, রিতেশ শাহ ও অনিরুদ্ধ রায় চৌধুরী।

About

Popular Links