Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রতিদিন ‘সিসিমপুর’ আরও ৪ বছর

ইউএসএআইডি-বাংলাদেশের আর্থিক সহায়তায় গত ১৮ বছর ধরে ‘সিসিমপুর’ অনুষ্ঠানটি নির্মিত হয়ে আসছে

আপডেট : ১৬ জানুয়ারি ২০২৩, ০৮:১৬ পিএম

ইউএসএআইডি- বাংলাদেশের আর্থিক সহযোহিতায় নির্মিত জনপ্রিয় শিশুতোষ সিরিজ “সিসিমপুর” আরও চার বছর দেশের একমাত্র শিশুতোষ চ্যানেল দুরন্ত টিভিতে সম্প্রচারিত হবে। ২০১৯ সাল থেকে এই চ্যানেলে সপ্তাহের প্রতিদিন প্রচার হয়ে আসছে এই সিরিজ।

সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ-এর গণমাধ্যম উপদেষ্টা পলাশ মাহবুব এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার (১৬ জানুয়ারি) “সিসিমপুর” কার্যালয়ে নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ এবং দুরন্ত টেলিভিশনের মধ্যে একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়।

সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহ আলম এবং দুরন্ত টেলিভিশনের পরিচালক অভিজিৎ চৌধুরী চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় সিসেমি ওয়ার্কশপের প্রধান নির্বাহী কর্মকর্তা স্টিভ ইয়াংউড, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শ্যারি রোজেনফেল্ড, প্রধান গবেষণা কর্মকর্তা এলিসন ব্রায়ান্ট এবং ইউএসএআইডি-বাংলাদেশের শিক্ষা উপদেষ্টা সুদেব কুমার বিশ্বাস উপস্থিত ছিলেন।

ইউএসএআইডি-বাংলাদেশের আর্থিক সহায়তায় গত ১৮ বছর ধরে “সিসিমপুর” অনুষ্ঠানটি নির্মিত হয়ে আসছে। যা বর্তমানে বাংলাদেশের শিশু এবং অভিভাবকদের কাছে সবচেয়ে গ্রহণযোগ্য নাম। ইউএসএআইডি”র আর্থিক সহায়তায় চলমান “প্রোমোটিং এডুকেশন ফর আর্লি লার্নাস” প্রজেক্টের আওতায় সিসিমপুরের নতুন সিজনের পর্বগুলো নির্মিত হয়েছে। টেলিভিশন কার্যক্রমের পাশাপাশি সিসিমপুরের ডিজিটাল এবং বিদ্যালয়ভিত্তিক কার্যক্রমও অব্যাহত আছে। বর্তমানে ‘সিসিমপুর' দেশের ২৫০টি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা উন্নয়নে কাজ করছে।

২০২২ সালে শিশুতোষ অনুষ্ঠানের জন্য বিশ্বজুড়ে সমাদৃত কিডস্ক্রিন অ্যাওয়ার্ড অর্জন করেছে “সিসিমপুর”। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ২০০৫ সালের ১৫ এপ্রিল থেকে নিরবচ্ছিন্নভাবে বিটিভিতে সম্প্রচার হয়ে আসছে শিশুদের তুমুল প্রিয় এই সিরিজটি।

About

Popular Links