Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

শাহরুখের ‘পাঠান’ নিয়ে ভারতীয় হাইকোর্টের নতুন নির্দেশনা

নির্দেশ অনুযায়ী, ছবির আরও বেশ কিছু অংশ বদল করতে বলা হয়েছে প্রযোজনা সংস্থা ‘যশরাজ ফিল্মস’কে

আপডেট : ১৭ জানুয়ারি ২০২৩, ০৫:৫৬ পিএম

গত চার বছর ধরে বড় পর্দায় অনুপস্থিত শাহরুখ খান। অ্যাকশনধর্মী “পাঠান সিনেমার মাধ্যমে ২০২৩ সালের শুরুতেই রুপালি পর্দায় ফেরার কথা ছিল কিং খানের। দীর্ঘ বিরতির পর প্রিয় তারকার প্রত্যাবর্তন দেখতে অধীর আগ্রহে অপেক্ষায় ছিল শাহরুখ ভক্তরাও। তবে প্রত্যাবর্তনের আগেই হোঁচট খেতে হয়েছে শাহরুখকে।

এরমধ্যেই মুক্তি পেয়েছে ছবিটির ট্রেলার। এবার এই ছবি নিয়ে নতুন কিছু নির্দেশ দিয়েছেন দিল্লি হাইকোর্ট।

নির্দেশ অনুযায়ী, ছবির আরও বেশ কিছু অংশ বদল করতে বলা হয়েছে প্রযোজনা সংস্থা “যশরাজ ফিল্মস”কে।

নতুন নির্দেশিকায় ছবিতে সাবটাইটেল যোগ করতে বলা হয়েছে। দৃষ্টিশক্তিহীন দর্শকদের জন্য হিন্দিতে অডিও বিবৃতি রাখাও জরুরি বলে নির্দেশ দিয়েছেন আদালত। এসব বদল শেষে আবার সেন্সর বোর্ডে জমা দিতে হবে “পাঠান”। আদালতের নির্দেশে সময়সীমা দেওয়া রয়েছে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত।

এরপর সেন্সর বোর্ডের সিদ্ধান্তের জন্য ১০ মার্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে। তার মধ্যেই “পাঠান”-এর পরিমার্জিত সংস্করণ আনতে হবে। তবে এসবই ওটিটিতে-মুক্তির জন্য।

আগামী এপ্রিলেই অ্যামাজন প্রাইম ভিডিওতে চলে আসবে ‘পাঠান'। তার মধ্যে সাবটাইটেল সংযোজন এবং অডিও”র কাজ সেরে ফেলতে হবে নির্মাতাদের।

আগামী ২৫ জানুয়ারি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে “পাঠান”।

গত ১২ ডিসেম্বর পাঠান সিনেমার প্রথম গান “বেশরম রং” মুক্তি দেওয়া হয়। এ গানের ভিডিওর শুরুতে হলুদ রঙের (গেরুয়া) মনোকিনিতে দেখা যায় দীপিকাকে। তারপর নীল জল, দীপিকার আবেদনময়ী লুক, পুরো গানে তার অভিব্যক্তি- মাত করেছে ভক্তদের। 

ইতোমধ্যে স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে সেই গানের ভিউ ১০০ মিলিয়ন ছাড়িয়েছে। শাহরুখ-দীপিকার গানটি মুক্তির পর দর্শকদের বড় একটি অংশ ভূয়সী প্রশংসা করেছেন।

তবে গানে গেরুয়া মনোকিনি পরার কারণে অনেকে গানটিকে “অশ্লীল' মনে করেছেন। তারা সিনেমাটিকে বয়কটের ডাক দেন। সামাজিক যোগাযোগমাধ্যমে “বয়কট পাঠান” হ্যাজট্যাগ দিয়ে প্রচারণা চালানো হচ্ছে।

“বয়কট পাঠান” হ্যাশট্যাগ দিয়ে লেখা হয়েছে, পাঠান ছবিতে তোতলাটা নায়িকাকে গেরুয়া রঙের পোশাক পরিয়েছে আর গানের নাম দিয়েছে “বেশরম রং”।

এছাড়া দীপিকার পরনের গেরুয়া বিকিনি নিয়েও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে বিতর্ক।

About

Popular Links