Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘ফেরদৌসের উপন্যাস কিনতে’ ৯ বছর পর বইমেলায় সোহানা সাবা

সোহানা সাবা বলেন, ফেরদৌস তার বইয়ের ভূমিকায় আমার নাম লিখেছে। আমি তো অবাক! আবার একইসঙ্গে মুগ্ধ

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৫৬ পিএম

চিত্রনায়ক ফেরদৌসের প্রথম উপন্যাস “এই কাহিনি সত্য নয়” কেনার জন্য দীর্ঘ ৯ বছর পর বুধবার (৮ ফেব্রুয়ারি) বইমেলায় এসেছেন নাটক ও চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা।

৯ বছর আগে যখন তিনি বইমেলায় এসেছিলেন তখন তিনি অন্তঃসত্ত্বা ছিলেন। সেই স্মৃতির কথা বলতে গিয়ে তিনি আবেগ আপ্লুত হয়ে পড়েন। 

তিনি বলেন, “বইমেলা লেখক-পাঠক ও প্রকাশকের মিলনমেলা। কী যে ভালো লাগছে অসংখ্য মানুষের বই কেনা দেখে, তাদের ঘুরে বেড়াতে দেখে! এতদিন না এসে মিস করেছি। আশা করছি আবারও আসব।”

ফেরদৌসের সঙ্গে কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন সোহানা সাবা। অভিনয় করতে গিয়েই গড়ে উঠেছিল বন্ধুত্ব। ফেসদৌসের বইয়ের বিষয়ে তিনি বলেন, “ফেরদৌস তার প্রথম উপন্যাস ‘এই কাহিনি সত্য নয়' প্রকাশের আগেই গল্পটি একদিন শুটিংয়ে বলেছিলেন। সেই সময় থেকেই তাকে উৎসাহ দিতাম। সেজন্য তার বই প্রকাশের পর মেলায় এসে সংগ্রহ করে ভালো লাগছে। বইটি মন দিয়ে পড়ব।”

তিনি আরও বলেন, “ফেরদৌস তার বইয়ের ভূমিকায় আমার নাম লিখেছে। আমি তো অবাক! আবার একইসঙ্গে মুগ্ধ।”

লেখকদের উদ্দেশে সোহানা সাবা বলেন, “লেখালেখিটা ভীষণ পরিশ্রম ও ধৈর্য্যের কাজ। যারা এত কষ্ট ও পরিশ্রম করে লিখছেন, তাদের স্যালুট। তারা বাংলা ভাষার জন্য লিখছেন। তারা জাতি গঠনে কাজ করছেন।”

তিন গোয়েন্দা সিরিজের অসম্ভব ভক্ত ছিলেন এই অভিনেত্রী। তার ভাষ্যে, “বহুদিন ৩ গোয়েন্দা সিরিজ পড়েছি। বলতে পারি এগুলো পড়ে বড় হয়েছি।”

শোবিজে কাজ করার পাশাপাশি সোহানা সাবা মাঝেমধ্যে লেখালেখিও করেন। সেসব লেখা ভক্তদের কথা ভেবে ফেসবুকে কখনো কখনো শেয়ার করেন। বই লেখার ইচ্ছে আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, “ইচ্ছে তো আছেই। দেখা যাক। বই হতেও পারে।”

উল্লেখ্য, সোহানা সাবা অভিনীত ৩টি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে, যা চলতি বছরই মুক্তি পাওয়ার কথা রয়েছে।

About

Popular Links