Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

পাকিস্তানি সিনেমায় কাজ করা নিয়ে রণবীরের ‘ইউটার্ন’

রণবীরের দাবি, ২০২২ সালে পাকিস্তানি সিনেমায় কাজ করা প্রসঙ্গে তিনি যা যা বলেছিলেন, সেটি সংবাদমাধ্যমে সম্পূর্ণ প্রকাশ করা হয়নি

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:২৩ পিএম

“শিল্প-শিল্পীর কোনো ভৌগলিক সীমা হয় না” এক বছর আগে পাকিস্তানি সিনেমায় কাজ করা নিয়ে এমন বক্তব্য দিয়েছিলেন বলিউডের নায়ক রণবীর কাপুর। তবে এ বছর তিনি তেমনটা মনে করছেন না। এই বিষয়ে তার বর্তমান মতামত হচ্ছে, “শিল্প কখনও দেশের চাইতে বড় হতে পারে না।”

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

সম্প্রতি “রণবীরের তু ঝুঠি ম্যায় মক্কর” সিনেমার প্রচারে গিয়ে বলেন, ২০২২ সালে পাকিস্তানি সিনেমায় কাজ করা প্রসঙ্গে তিনি যা যা বলেছিলেন, সেটি সংবাদমাধ্যমে সম্পূর্ণ প্রকাশ করা হয়নি, বাদ দেওয়া হয়েছে তার বক্তব্যের অনেকটাই।

রণবীর জানান, ২০২২ সালে “রেড সি ইন্টারন্যাশনাল” ফিল্ম ফেস্টিভালে এক পাকিস্তানি নির্মাতার প্রশ্ন ছিল, তিনি (রণবীর) কখনও পাকিস্তানি চলচ্চিত্রে কাজ করতে ইচ্ছুক কি না।

রণবীরের উত্তর ছিল, “অবশ্যই স্যার, আমি মনে করি শিল্প এং শিল্পীদের কোনো ভৌগলিক সীমা নেই। আমি আগেও পাকিস্তানের ফাওয়াদ খানের সঙ্গে ‘এ দিল হ্যায় মুশকিল' সিনেমায় কাজ করেছি। দেশটির সিনেমাও পছন্দ করি।”

এই অভিনেতার ভাষ্য ছিল, “আমি মনে করি সিনেমা সিনেমাই, শিল্পের নাম কেবল শিল্প।”

এতে তিনি ওই বক্তব্যের পুরোটা উল্লেখ করে বলেন, “সিনেমাকে সিনেমা হিসেবে দেখা উচিৎ হলেও মনে রাখতে হবে শিল্প কখনও দেশের চাইতে বড় হতে পারে না। শিল্পের প্রতি শতভাগ সম্মান রেখেই দেশকে সবার আগে রাখতে হবে। কাজেই কোন দেশ যদি আমার মাতৃভূমির সাথে ভালো সম্পর্ক বজায় রাখতে না পারে, সেক্ষেত্রে ভালোবাসা আর সম্মান দিয়ে নিজের দেশকেই অগ্রাধিকারে রাখতে হবে।”

গতবছর “ব্রক্ষ্মাস্ত্র” সিনেমায় একসঙ্গে জুটি বেঁধে আসেন রণবীর কাপুর ও তার স্ত্রী নায়িকা আলিয়া ভাট।

এ বছরে তার প্রথম সিনেমা “তু ঝুঠি ম্যায় মক্কর” দিয়ে রোমান্টিক কমেডি ঘরানার সিনেমায় পর্দায় আসছেন রণবীর।

আগামী ৮ মার্চ ভারতে হোলি উৎসবের দিন সিনেমাটি মুক্তি পাবে।

এছাড়া আগামীতে ক্রাইম থ্রিলার “আ্যানিমেল” সিনেমাতেও আসছেন রণবীর।

About

Popular Links