Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

র‍্যাম্প মাতালেন ৭১ বছর বয়সী জিনাত আমান

বলিউডের এই অভিনেত্রীর র‍্যাম্প হাঁটা দেখে বুঁদ হয়েছেন অনেকেই

আপডেট : ১১ মার্চ ২০২৩, ১০:৩৬ পিএম

গত শতকের সত্তরের দশকে বলিউডে সবচাইতে আবেদনময় নায়িকা হিসেবে যার নাম সবার আগে আসে, সেই জিনাত আমানের বয়স এখন ৭১ বছর। আর এই বয়সেই তিনি হাটলেন র‍্যাম্পে।

বলিউডের এই অভিনেত্রীর র‍্যাম্প হাঁটা দেখে বুঁদ হয়েছেন অনেকেই।

‘মিস ইন্ডিয়া' প্রতিযোগিতায় দ্বিতীয় সেরা হয়ে “মিস এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনালে” মুকুট জয়ের পর সাড়া ফেলে দিয়েছিলেন জিনাত আমান। তারপর মডেলিং থেকে নেমেছিলেন সিনেমায়।

অল্প সময়েই বলিউডে শীর্ষে পৌঁছে গিয়েছিলেন তিনি; অভিনয় করেন দেব আনন্দ, অমিতাভ বচ্চন, ধর্মেন্দ্র, বিনোদ খান্নাসহ তার সময়ের সেরা সব নায়কের সঙ্গে।

১৯৮৫ সালে দ্বিতীয় বিয়ের পর অভিনয় থেকে সরে যান জিনাত। তবে এরপরও যেন বলি পাড়ায় তার আবেদন কমেনি এতোটুকুও। তাইতো হালের নায়িকাদের মতো জিনাতের র‍্যাম্প হাঁটা নিয়েও একযোগে খবর প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়াসহ ভারতের বড় বড় সকল সংবাদমাধ্যম।

প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, মুম্বাইয়ের ল্যাকমে ফ্যাশন সপ্তাহে ডিজাইনার শাহিন মান্নানের জন্য র‌্যাম্পে হেঁটেছেন জিনাত আমান। ফ্যাশন শো থেকে তার ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

যেখানে তিনি কালো প্যান্টের সঙ্গে একটি লাল ও কালো প্রিন্টেড ব্লেজার টপ পড়েছিলেন। ধূসর চুলের সঙ্গে ছিল কালো সানগ্লাসও।

এই অভিনেত্রীর ভিডিও-ছবিতে হরেকরকম মন্তব্য করছেন ভক্তরা। একজন লিখেছেন, “কিংবদন্তি।”

প্রবীণ অভিনেত্রীর র‌্যাম্পে হাঁটার সময়ের আত্মবিশ্বাস দেখে অবাকও হয়েছেন অনেকেই। এক কথায় তারা মন্তব্য করছেন, “অবিশ্বাস্য।”

এদিকে এ বিষয়ে জিনাত আমান বলেছেন, “আমি একজন মডেল হিসেবে আমার ক্যারিয়ার শুরু করেছিলাম। ওই সময় বছরের পর বছর ধরে অনেক র‍্যাম্পে হেঁটেছি। তবে বয়স্ক নারীদের প্রতিনিধিত্ব করতে এটি আবারও করা ছিল উত্তেজনাপূর্ণ।”

“ইয়াদোঁ কা বারাত”, “সত্যম শিবম সুন্দরম”, “ডন”, “হরে রাম হরে কৃষ্ণ”, “কুরবানি”, “দোস্তানা”, “ধর্ম বীর”, “দ্য গ্রেট গ্যাম্বলার”র মতো অনেক হিট সিনেমা এসেছে জিনাতের কাছ থেকে।

জিনাত প্রথমে বিয়ে করেছিলেন অভিনেতা-নির্মাতা সঞ্জয় খানকে, যিনি দ্য সোর্ড অব টিপু সুলতান টিভি সিরিজের জন্য। তাদের বিয়ে টিকেছিল মাত্র এক বছর।

পরে অভিনেতা মাজহার খানকে বিয়ে করেন জিনাত আমান। ১৩ বছর পর ১৯৯৮ সালে তাদের বিচ্ছেদ ঘটে।

About

Popular Links