Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুপুরে কারাগারে, বিকেলেই জামিন পেলেন মাহি

ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশের করা মামলায় গ্রেপ্তার চিত্রনায়িকা মাহিয়া মাহি জামিন পেয়েছেন। গ্রেপ্তারের কয়েক ঘণ্টার মধ্যে জামিন পেলেন তিনি

আপডেট : ১৮ মার্চ ২০২৩, ০৬:২৬ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশের করা মামলায় গ্রেপ্তার চিত্রনায়িকা মাহিয়া মাহি জামিন পেয়েছেন। গ্রেপ্তারের কয়েক ঘণ্টার মধ্যে জামিন পেলেন তিনি।

শনিবার (১৮ মার্চ) বিকেলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৫ এর বিচারক মো. ইকবাল হোসেনের আদালত তার জামিন মঞ্জুর করেন। একই আদালত তাকে দুপুরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন।

জামিন শুনানিতে মাহিয়া মাহির পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আনোয়ার সাদাত, অ্যাডভোকেট রিপন চন্দ্র সরকার এবং অ্যাডভোকেট নবীজুল ইসলাম অ্যাডভোকেট আনোয়ার সাদাত জানান, তার বিরুদ্ধে হওয়া দুটি মামলাতেই জামিন মঞ্জুর হয়েছে।

মাহি স্বামী রাকিব সরকারের সঙ্গে ওমরাহ হজ পালনের জন্য সৌদি আরব গিয়েছিলেন। মাহির সঙ্গে দেশে ফেরেননি রাকিব। তিনি গাজীপুর মহানগরীর বাসন থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। সৌদি আরব থেকে ফেরার পর আজ বেলা পৌনে ১২টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাহিকে গ্রেপ্তার করা হয়। পরে দুপুর দেড়টার দিকে তাকে গাজীপুর জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) মো. আহসানুল হক বলেন, “ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মাহিকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে আদালতে নেওয়া হয়। আদালতের বিচারক মাহিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তবে অন্তঃসত্ত্বা হওয়ায় তার রিমান্ড চাওয়া হয়নি।” 

মাহি ও তার স্বামীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশের মামলার পাশাপাশি জমি দখলের অভিযোগে তাদের বিরুদ্ধে হুকুমের আসামি করে আরও একটি মামলা করেছিলেন স্থানীয় বাসিন্দা ইসমাইল হোসেন।

About

Popular Links