Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

লোক ভাড়া প্রসঙ্গে অনন্ত: আরে ছোটলোক গার্মেন্টস সম্বন্ধে তোমার ধারণাই নাই

অনন্ত বলেন, যে এই কথা বলেছে তার বাবা ভাড়া করে নিয়ে আসছে। এই যে ছোটলোকেরা যে বলে, গার্মেন্টসকর্মী, আরে ছোটলোক গার্মেন্টস সম্মন্ধে তো তোমার ধারণাই নাই। ছোটলোক কোথাকার, এটা বলো কেন

আপডেট : ২৫ এপ্রিল ২০২৩, ০৩:৫৭ পিএম

ঈদ-উল-ফিতরে মুক্তি পেয়েছে চিত্রনায়ক-প্রযোজক অনন্ত জলিল ও বর্ষার “কিল হিম”। সিনেমাটিকে কেন্দ্র করে এরই মধ্যে শুরু হয়েছে বিতর্ক। সিনেমাটির পরিচালক মো. ইকবালের বিরুদ্ধে গার্মেন্টসকর্মী ভাড়া করে আনা ও সাংবাদিক হেনস্তার অভিযোগ উঠেছে।

রবিবার (২৩ এপ্রিল) বিকেল ৪টার দিকে বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সের লবিতে ভাড়াটে দর্শকরা আসেন। সেখানে আমন্ত্রিত সাংবাদিকদের ক্যামেরা-ট্রাইপড-বুম কেড়ে নেওয়া হয়; গণমাধ্যমকর্মীদের হেনস্তা ও নারী সাংবাদিকদের শ্লীলতাহানির চেষ্টা করা হয় বলে অভিযোগ ওঠে।

এবার সেই অভিযোগের বিষয়ে কথা বললেন চিত্রনায়ক অনন্ত জলিল। তিনি জানালেন, অভিযোগ শোনার পর সারারাত কষ্ট পেয়েছেন। বিশেষ করে সাংবাদিক হেনস্তার খবরে তিনি “অতিরিক্ত ভিড়কে” দায়ি করলেন।

তিনি বলেন, “আমার সারারাত অনেক কষ্ট লেগেছে। কালকে রাতে যখন আমি অনেকের কাছ থেকে শুনেছি যে, সাংবাদিক ভাইদের গায়ে হাত তুলেছে, সাংবাদিক বোনদের গায়ে হাত তুলেছে।”

অনন্ত জলিল বলেন, “আপনারা আধা ঘণ্টার মতো বসুন্ধরার ফুড কোডে ছিলেন। বর্ষাকে আপনারা ক্যামেরায় দেখেন নাই। কেন দেখেন নাই? ওকে চার-পাঁচটা মেয়ে ঘেরাও করে ধরে রেলিংয়ের ওখানে রেখে দিয়েছে, কারণ এতো লোক আসছে। এর ভেতরে কে বা কারা কী করেছে সেটা আপনারা জানতে পারেন।”

আরও পড়ুন- ‘কিল হিম' সিনেমার ‘ভাড়াটে দর্শকদের' বিরুদ্ধে নারীদের শ্লীলতাহানির অভিযোগ

দর্শক ভাড়া করার অভিযোগে “ক্ষোভ” প্রকাশ করে তিনি বলেন, “যে এই কথা বলেছে তার বাবা ভাড়া করে নিয়ে আসছে। এই যে ছোটলোকেরা যে বলে, গার্মেন্টসকর্মী, আরে ছোটলোক গার্মেন্টস সম্মন্ধে তো তোমার ধারণাই নাই। ছোটলোক কোথাকার, এটা বলো কেন। এই কারণে আজকে আমি রাগ হচ্ছি। এই যে বর্ষা, মধুমিতা হলে ‘দিন-দ্য ডে'র সময় কেঁদে ফেলেছিল, এই কথার কারণে।”

প্রসঙ্গত, গত বছরের ঈদ-উল-আজহাতে মুক্তি পাওয়া “দিন দ্য ডে” সিনেমার বেলায়ও “ভাড়াটে দর্শক” এনে প্রেক্ষাগৃহে ভিড় বাড়ানোর অভিযোগ উঠেছিল অনন্ত জলিলের বিরুদ্ধে। তবে সেবার অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। 

উল্লেখ্য, “কিল হিম” সিনেমাটি এবারের ঈদ-উল-ফিতরে মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্যে সবচেয়ে বেশি বাজেটে নির্মিত বলে নির্মাতাদের দাবি। মো. ইকবালের পরিচালনা ও প্রযোজনায় সিনেমাটি নির্মাণে চার কোটি টাকারও বেশি খরচ হয়েছে বলে প্রচার করা হচ্ছে। বরাবরের মতোই অনন্ত জলিলের সঙ্গে তার অভিনীত সিনেমায় দেখা যাবে চিত্রনায়িকা বর্ষাকে। “কিল হিম”র মাধ্যমে প্রথমবার অন্য কারও প্রযোজিত সিনেমায় অভিনয় করলেন অনন্ত জলিল ও বর্ষা। এতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, রুবেল, শিবা শানু, জাদু আজাদ প্রমুখ।

About

Popular Links