Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

পর্দায় তাকে দেখলে দর্শকের কান্নার রোল থামবে না, দাবি শাকিবের

শাকিব বলেন, ‘প্রিয়তমা’ সিনেমার ৮০ বছরের বৃদ্ধ শাকিবকে যখন দর্শকরা পর্দায় দেখবেন তখন তাদের কান্না থামাতে পারবেন না

আপডেট : ২৯ জুন ২০২৩, ০৪:৪৪ পিএম

শাকিব খান যে দেশের শীর্ষ জনপ্রিয় চিত্রনায়ক শুধু তাই নয়, তিনি ঢাকাই শোবিজ ইন্ডাস্ট্রিকে বাঁচিয়ে তুলেছেন আইসিইউ থেকে। দেশীয় চলচ্চিত্র থেকে যখন দর্শকরা বিমুখ হতে শুরু করেছিলেন তখন বলা চলে শাকিব অনেকটা একাই দর্শককে আশা জুগিয়েছেন। একর পর এক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন।

প্রায় দুই যুগের ক্যারিয়ারে শাকিব আপামর দর্শকের কাছে নায়ক হিসেবে নিজের স্থান তৈরি করেছেন। তবে সমালোচনা ছিল বোদ্ধামহলে। বোদ্ধারা মনে করেন, শাকিব বছরের পর বছর সিনেমায় সময় শ্রম আর মেধা খরচ করেছেন। দীর্ঘ ক্যারিয়ারে তিনি একই ধরনের গল্পে কাজ করেছেন। নির্মাতারাও তাকে ভিন্নধর্মী কাজে যুক্ত করতে পারেনি। শাকিবকে দিয়ে ঢাকাই শোবিজ বৈশ্বিক আধিপত্য তৈরি করতে পারতো। কিন্তু সেটি সম্ভব হয়নি।

তবে সেই অভিযোগ থেকে মনে হয় এবার সরে আসতে হবে সিনেমা বোদ্ধাদের। “প্রিয়তমা” চলচ্চিত্রে শাকিব হাজির হচ্ছেন ভিন্ন লুকে। যা এর আগে তাকে দেখা যায়নি। 

সম্প্রতি সিনেমার একটি লুক শাকিব শেয়ার করেন ফেসবুকে। সেখানে দেখা যায় অশীতিপর এক বৃদ্ধকে। চুল, দাড়ি পাকা, পরনে পাঞ্জাবি পাজামা। পাজামায় ছোপ ছোপ দাগ। খুব কম সময়ের মধ্যে তার এই ছবি অনলাইন মাধ্যমে ছড়িয়ে পড়ে। প্রশংসায় ভাসতে থাকেন তিনি।

এই দৃশ্য নিয়ে কথা বলতে গিয়ে সম্প্রতি একটি সংবাদমাধ্যমকে শাকিব বলেন, “প্রিয়তমা” সিনেমার ৮০ বছরের এই বৃদ্ধ শাকিবকে যখন দর্শকরা পর্দায় দেখবেন তখন তাদের কান্না থামাতে পারবেন না।

প্রসঙ্গত, ঈদ-উল-আজহা উপলক্ষে এবারের মুক্তি পাচ্ছে “প্রিয়তমা”, “সুড়ঙ্গ”, “প্রহেলিকা”, “লাল শাড়ি” ও “ক্যাসিনো” নামের পাঁচটি সিনেমা। 

সংশ্লিষ্টরা জানায়, শাকিব খান, মাহফুজ আহমেদ, আফরান নিশো, নিরব, সাইমন, অপু বিশ্বাস, বুবলী, তমাদের এই ছবিগুলো মোট ১৬৯টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

এরমধ্যে শাকিব খানের প্রিয়তমা একাই পেয়েছে ১০৫টি হল।   বাকিদের সবগুলো ছবি মিলে পাচ্ছে ৬৩টি সিনেমা হল। কলকাতার অভিনেত্রী ইধিকা পালকে নিয়ে শাকিব খান অভিনীত “প্রিয়তমা” পরিচালনা করেছেন হিমেল আশরাফ। মুক্তি পেতে যাওয়া সবগুলো ছবির মধ্যে দর্শক আগ্রহের তুঙ্গে এই ছবি।

About

Popular Links