Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

মধুমিতায় সালমানের ছবি

সালমান শাহ-শাবনূর জুটির সিনেমা চালানোর সিদ্ধান্ত নিয়েছে রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহ

আপডেট : ১৯ জানুয়ারি ২০১৯, ০৮:৪৫ পিএম

নব্বইয়ের দশকে ঢাকাই ছবির তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ। প্রায় দুই যুগ আগে তিনি পাড়ি জমিয়েছেন ওপারে। কিন্তু স্বল্প সময়ের ক্যারিয়ারে দর্শকের মনে যেন চিরদিনের জন্য জায়গা করে নিয়েছিলেন তিনি। সেসময় প্রেক্ষাগৃহে সালমানের সিনেমা মানেই ছিল উপচেপড়া ভীড়। দর্শকদের ফের হলমুখো করতে আবারও সালমান শাহ-শাবনূর জুটির সিনেমা চালানোর সিদ্ধান্ত নিয়েছে রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহ।

ঢাকাই সিনেমার তুমুল জনপ্রিয় এই জুটির পর্দার রসায়নে মুগ্ধ হয়েছিলেন দর্শকরা। সময় গড়িয়ে গেলেও সেসব সিনেমার রেশ রয়ে গেছে এখনও। রবিবার (২০ জানুয়ারি) মধুমিতায় প্রদর্শিত হবে সালমান শাহ ও শাবনূর অভিনীত সিনেমা ‘চাওয়া থেকে পাওয়া’।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এটি মূলত মধুমিতা সিনেমা হলের সিনেমা সপ্তাহ আয়োজনের অংশবিশেষ। নতুন সিনেমার বাজার মন্দা থাকায় এই উদ্যোগ নিয়েছে হল কর্তৃপক্ষ। 

শুক্রবার (১৮ জানুয়ারি) থেকে শুরু হয়েছে এই সিনেমা সপ্তাহ। চলবে আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত। এই সাত দিনে সাতটি পুরনো সিনেমা প্রদর্শিত হবে মধুমিতা হলে।

প্রসঙ্গত, ১৯৯৬ সালের ২০ ডিসেম্বর মুক্তি পাওয়া ‘চাওয়া থেকে পাওয়া’ সিনেমাটি পরিচালনা করেছিলেন এম এম সরকার। সিনেমায় সালমান শাহ ও শাবনূর ছাড়াও অভিনয় করেন ডলি জহুর, দিলদার, আহমেদ শরীফ, প্রবীর মিত্র প্রমুখ। প্রযোজনা প্রতিষ্ঠান শক্তি ফিল্মস-এর ব্যানারে বাজারে এসেছিল দর্শকপ্রিয় এই ছবিটি।

About

Popular Links