Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

কনসার্টে ফিরেই ব্যস্ত ‘অ্যাশেজ’

এদিকে ব্যান্ডটির নতুন কিছু গান প্রকাশের জন্য প্রস্তুত বলে জানিয়েছেন অ্যাশেজ-এর ভোকাল জুনায়েদ ইভান

আপডেট : ০৬ নভেম্বর ২০২১, ০৩:৩৯ পিএম

তরুণ প্রজন্মের কাছে ভীষণ জনপ্রিয় ব্যান্ড “অ্যাশেজ”। এক যুগের বেশি সময় ধরে তাদের পথচলা। যদিও শূন্য দশকের মাঝামাঝি সময় থেকেই সংগীত নিয়ে চর্চা করে আসছিলেন ব্যান্ডটির সদস্যরা। ২০০৯ সালে আত্মপ্রকাশের পর এ পর্যন্ত বেশ কিছু জনপ্রিয় গান উপহার দিয়েছে এ ব্যান্ডটি।

অ্যালবাম ও সিঙ্গেলের পাশাপাশি কনসার্টে অনেক বেশি নিয়মিত ছিল “অ্যাশেজ”। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে গত প্রায় দুই বছর মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হয়েছে। যার ফলে অন্য সব ব্যান্ডের মতো অ্যাশেজকেও স্টেজ থেকে দূরে থাকতে হয়েছে।

অবশেষে মহামারির ধাক্কা সামলে আবারও কনসার্টে ফিরেছে ব্যান্ডটি। ফিরেই ব্যস্ততায় ডুব। এরই মধ্যে দেশের বিভিন্ন জেলায় কনসার্টের বিষয়ে আলাপ হয়ে গেছে। যার মধ্যে অনেকগুলো শো চূড়ান্ত।

এ বিষয়ে অ্যাশেজ-এর ভোকাল জুনায়েদ ইভান বলেন, “করোনাভাইরানে প্রাদুর্ভাব শুরু হওয়ার আগে বগুড়ায় শেষ কনসার্ট করেছিলাম আমরা। ওই সময়ে কলকাতায়ও একটা কনসার্ট ছিল আমাদের। কিন্তু এর ফাঁকেই করোনাভাইরাস শুরু হয়ে যায়। তাই সেটা আর করতে পারিনি। এরপর তো সবাই ঘরবন্দি হয়ে যাই। আসলে আমরা যারা লাইভ কনসার্টে অভ্যস্ত, তাদের জন্য ওই সময়টা ভীষণ কঠিন ছিল।’

জুনায়েদ ইভান আরও বলেন, “আমরা মিউজিশিয়ানরা চেয়েছিলাম সবার শেষে শুরু করতে। পুরো বিশ্ব যখন বলছে, আলাদা থাকো; তখন তো আমরা মানুষকে জড়ো করতে পারি না। কারণ আমাদের কাজই হলো মানুষকে এক করা। এজন্যই পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আসার জন্য অপেক্ষায় ছিলাম।”

গত মাসেই কনসার্টে ফিরেছে “অ্যাশেজ”। ময়ময়নসিংহের আনন্দমোহন কলেজ এবং টাউনহলে দুটি কনসার্ট সম্পন্ন করেছেন তারা। এ মাসেও তাদেরকে বেশ কয়েকটি জেলায় ছুটতে হবে গিটার, ড্রামস ও কিবোর্ড নিয়ে।

এদিকে ব্যান্ডের নতুন কিছু গান প্রকাশের জন্য প্রস্তুত বলে জানিয়েছেন জুনায়েদ ইভান। শিগগিরই সেগুলো প্রকাশ্যে আসবে। এছাড়া প্রথমবারের মতো তারা সিনেমায় গান করেছে। যেটার নাম “বিউটি সার্কাস”। মাহমুদ দিদার পরিচালিত সিনেমাটি নতুন বছরের প্রথম দিকেই মুক্তি পাওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, অ্যাশেজ-এর লাইনআপে রয়েছেন জুনায়েদ ইভান (ভোকাল), সুলতান রাফসান খান (লিড গিটার), তৌহিদ আহমেদ বিজয় (ড্রামস), আদনান বিন জামান (কীবোর্ড), ওয়াহিদুজ্জামান তুর্য (বেজ গিটার)।

About

Popular Links