Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘আয় খুকু আয়’ ছবিতে প্রথমবারের মতো প্রসেনজিতের সঙ্গে মিথিলা

ছবিটি প্রযোজনা করছেন টলিউড সুপারস্টার জিৎ

আপডেট : ১৮ নভেম্বর ২০২১, ১১:২৯ এএম

টলিউড ইন্ডাস্ট্রির দিকপাল প্রসেনজিৎ চ্যাটার্জির নামটি শুনলেই দৃষ্টিপটে ভেসে উঠে হাজারো চরিত্রের কথা। নিজের নামের প্রতি সুবিচার করে ৩৮ বছর ধরে বাংলা চলচ্চিত্রের নায়ক হিসেবে অভিনয় করে আসছেন এই প্রথিতযশা অভিনেতা। এবার তারই সঙ্গে কলকাতার বড় পর্দায় দেখা যাবে বাংলাদেশের ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলাকে। 

চলচ্চিত্রের নামটিও প্রসেনজিৎই দিয়েছেন- ‘‘আয় খুকু আয়’’। গত সেপ্টেম্বরে নাম ঘোষণার পর বেশ ঘটা করে ১৫ নভেম্বর শুরু হলো ছবির শুটিং। প্রযোজনায় থাকছেন টলিউড হিরো জিৎ।

‘‘আয় খুকু আয়’’ সিনেমার গল্প

হেমন্ত মুখোপাধ্যায় ও শ্রাবণী মজুমদারের কণ্ঠে গাওয়া ‘‘আয় খুকু আয়’’ গানটি বাংলা ভাষাভাষি মানুষের আবেগের এক বিরাট জায়গা দখল করে আছে। গানটির ভেতর সরবে বিরাজ করা বাবা-মেয়ের চিরন্তন মধুর সম্পর্কটি নতুন করে ফুটিয়ে তোলা হবে ‘‘আয় খুকু আয়’’ সিনেমায়।

এখানে বলা হবে গ্রামের এক বাবা ও তার মেয়ের গল্প। শত বিপদ-আপদ মাথায় নিয়ে তিলে তিলে ছোট্ট মেয়েকে বড় করে অবশেষে বিয়ের সময় কান্না চেপে বিদায় দেওয়ার বেদনাবিধুর মুহুর্তগুলোর দৃশ্যায়ন ঘটবে ছবিটিতে। পুরো চিত্রনাট্য অকুণ্ঠচিত্তে হৃদয়ঙ্গমের জন্য নতুন আঙ্গিকে সংযোজন করা হবে ‘‘আয় খুকু আয়’’ গানটি।

তাছাড়া বাবা-মেয়ের মিষ্টি সম্পর্ক কেন্দ্রিক কাহিনীকে জুড়ে দেয়া হবে চরিত্র বহুল নাটকীয়তা দিয়ে।

‘‘আয় খুকু আয়’’ চলচ্চিত্রের কারিগরেরা

ছবিটির নির্দেশনা দিচ্ছেন টলিউডের নতুন পরিচালক শৌভিক কুণ্ডু। এর আগে তিনি তার ‘‘সুইজারল্যান্ড’’ মুভির মাধ্যমে দর্শকদের ভালোবাসা পেয়েছেন। এছাড়া, তিনি শঙ্কর দেবনাথের ‘‘পাকারাম’’ (২০১৫) ও ‘‘কাট-ইট’’ (২০১৪) এবং শুভ্র রায়ের ‘‘ঘূণ’’ (২০১৯) ছবিতে সম্পাদনার কাজ করেছেন।

প্রসেনজিৎকে ভেবেই ‘‘আয় খুকু আয়’’ মূল চরিত্র পরিকল্পনা করেছিলেন শৌভিক। আর সে অনুসারেই ছবির চিত্রনাট্য সাজিয়েছেন সুগত সিং। কাহিনীর প্রয়োজনেই ছবিতে বিভিন্ন ভাবে আবির্ভাব ঘটবে প্রসেনজিতের। সেজন্যে মেক-আপ আর্টিস্ট হিসেবে আছেন সোমনাথ কুণ্ডু। কয়েকদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রসেনজিৎ-এর অদ্ভুত লুক ভক্তদেরকে চমকে দিচ্ছে। শুটিংয়ের আগেই একদম দারুণভাবে চরিত্রের সাথে মানিয়ে গেছেন বুম্বা দা। 

প্রযোজক জিৎ-ও দ্বিধাহীন চিত্ত্বেই নিশ্চয়তা দিয়েছেন যে, এই মুভিতে বাবা চরিত্রের জন্য প্রসেনজিৎ-এর কোনো বিকল্প নেই।

কলকাতা ও বোলপুরকে কেন্দ্র করেই চলতে থাকবে পুরো মুভির শ্যূটিং। ‘‘আয় খুকু আয়’’ গানটির নতুন ভাবে চিত্রায়নের দায়িত্বে থাকছেন রণজয় ভট্টাচার্য। চলচ্চিত্রে গানটিতে কন্ঠ দেবেন বর্ষীয়ান কণ্ঠশিল্পী শ্রীকান্ত আচার্য।

আর দুই মাসের মধ্যেই আসতে যাচ্ছে সিনেমাটির টিজার ও ট্রেলার। সেখানেই ছবিটির চূড়ান্ত আয়োজনের আঁচ পাবেন দর্শকরা।

যারা অভিনয় করেছেন 

‘‘আয় খুকু আয়’’ সিনেমায় প্রসেনজিতের সঙ্গে মূল ভূমিকায় থাকছেন ‘‘রানি মা’’-খ্যাত টিনেজ অভিনেত্রী দিতিপ্রিয়া রায়। পরিচালক শৌভিকের ভাষায় এই চলচ্চিত্রের জন্য বাবা প্রসেনজিতের মেয়ে হিসেবে দিতিপ্রিয়া যেন ‘‘আয় খুকু আয়’’ গান অনুযায়ী নিখুঁতভাবে মানিয়ে গেছে।

মুভিটিতে দেখা যাবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরষ্কার জয়ী অভিনেত্রী সোহিনী সেনগুপ্তকে। আরও থাকছেন কলকাতার উদীয়মান তারকা রাহুল দেব বোস।

এছাড়া অন্যান্য চরিত্রগুলোতে নিজেদের সমহিমায় দেখা যাবে বুদ্ধদেব ভট্টাচার্য, সত্যম ভট্টাচার্য এবং শঙ্কর দেবনাথকে।

About

Popular Links