Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ব্রিটিশ নির্মাতার সিনেমা ‘অ্যা ব্লেসড ম্যান’-এ তাহসান-বাঁধন

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া ভিডিও বার্তায় খবরটি জানান তারা

আপডেট : ২২ নভেম্বর ২০২১, ০৭:১৯ পিএম

ফরাসিদের কান উৎসব থেকে শুরু করে নানা দেশ মাতিয়ে বাংলাদেশেও প্রশংসা কুড়াচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধনের “রেহানা মরিয়ম নূর”। আবারও নতুন একটি সিনেমার খবর দিলেন এ অভিনেত্রী। বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নির্মাতা সাদিক আহমেদ নির্মিত “অ্যা ব্লেসড ম্যান” সিনেমায় তার সহশিল্পী হিসেবে থাকছেন জনপ্রিয় তারকা তাহসান খান।

রবিবার (২১ নভেম্বর) রাতে ফেসবুক ভিডিও বার্তায় খবরটি দেন বাঁধন। তিনি জানান, এ ছবির জন্য ওজনও কমাচ্ছেন তিনি। সিনেমাটি অ্যাপল বক্সের প্রযোজনায় নির্মাণ হচ্ছে।

ফেসবুক ভিডিও বার্তায় বাঁধন বলেন, ‌‘‘সাদিক মাহমুদ অনেকদিন আগে ‘দ্য লাস্ট ঠাকুর’ ছবি করেছিলেন। তিনি বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নির্মাতা। তার দ্বিতীয় ছবি ‘অ্যা ব্লেসড ম্যান’। এ সিনেমার গল্পটি দারুণ। আর আমার চরিত্রটি অসম্ভব রকমের পছন্দ হয়েছে। অনেক চ্যালেঞ্জিং একটা চরিত্র। অনেকেই বলছেন, আমার ওজন কেন কমছে? আসলে এই চরিত্রটিই এর মূল কারণ। প্রায় সব কিছুর প্রস্তুতি নেওয়া শেষ। কিছু দিনের মধ্যেই আমরা শুটিং শুরু করব।”

এদিকে গত শূন্য দশকেই সংগীতশিল্পী হিসেবে খ্যাতি পাওয়া তাহসান খানও গানের পাশাপাশি অভিনয়ে কাজ করছেন নিয়মিত। বিগত বছরগুলোতে গানের চেয়ে অভিনয়েই বেশি দেখা গিয়েছে তাকে। নাটক, টেলিফিল্ম এমনকি বড় পর্দায়ও বেশ সুনাম কুড়িয়েছেন তাহসান।


তিনিও ফেসবুকে এক ভিডিও বার্তায় বলেন, “রেডি হয়েছি একটি কনসার্ট আছে। কিন্তু বের হওয়ার আগেই দেখি বাসায় একটি কেক। অ্যাপল বক্স ফিল্মস থেকে এসেছে কেকটা। একটা খবর জানানোর জন্যই এই পোস্টটা করছি। নতুন সিনেমা ‘আ ব্লেসড ম্যান’-এর কাজ শুরু হতে যাচ্ছে। আপনাদের কাছে আমরা দোয়া চাচ্ছি। এই সিনেমায় কাজ করছেন বিশ্ব জয় করে আসা আমাদের সবার প্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তার সঙ্গে আছি আমি। আমাকে যে কেন নিলো! পরিচালনা করছেন সাদিক আহমেদ। খুব মেধাবী একজন ব্রিটিশ নির্মাতা। তিনি ইতোমধ্যে দেশে এসেছেন। তার সঙ্গে বৈঠক হয়েছে।”

সিনেমাটির গল্প নিয়ে উচ্ছ্বসিত তাহসান বললেন, “চিত্রনাট্য সত্যিই অসাধারণ। বাংলা সিনেমা অনেকভাবে আমরা দেখেছি, কিন্তু সাদিক আহমেদের দেখার ভঙ্গিমা একেবারে আলাদা।”

উল্লেখ্য, সংগীতশিল্পী-অভিনেতা তাহসান ২০১৯ সালে “যদি একদিন” সিনেমার মাধ্যমে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন। যেখানে তার বিপরীতে ছিলেন কলকাতার শ্রাবন্তী চ্যাটার্জি। তিনি মোস্তফা সরয়ার ফারুকীর “নো ল্যান্ড’স ম্যান” ছবিতে অভিনয় করেছেন। চলচ্চিত্রটি সে সময় আন্তর্জাতিক অঙ্গনেও বেশ সাড়া ফেলছে।

About

Popular Links