Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিবেক: বলিউডে মেধার চেয়ে পারিবারিক পরিচয় গুরুত্বপূর্ণ

বিবেক বলেন, বাস্তবতা কঠিন হলেও সত্য যে আমরা এমন একটি ‘এক্সক্লুসিভ’ ক্লাব তৈরি করেছি যেখানে উপাধি বা আপনি কাকে চেনেন বা লবিং করে বা কোন দরবারে প্রার্থনা করেন সেটি গুরুত্বপূর্ণ

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২১, ১১:৪৩ পিএম

বলিউডে টিকে থাকার জন্য অভিনেতা বিবেক ওবেরয়কে এক সময় কঠিন সময় পার করতে হয়েছে। শেষ পর্যন্ত বলিউডকে এক প্রকার বিদায়ই জানিয়েছেন তিনি।

বলিউডকে বিদায় দেওয়ার সিদ্ধান্তে কোনো অনুশোচনা না থাকলেও সম্প্রতি এক সাক্ষাৎকারে কিছুটা আক্ষেপ প্রকাশ করেছেন এক সময়ের জনপ্রিয় এ অভিনেতা।

হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে বিবেক বলেছেন, “বলিউডে প্রায় ২০ বছর কাটিয়ে দেওয়ার পর আমার মনে হয়, আমরা একটি বা দুটি কৌশল বাদ দিয়েছি।”

বিবেক বলেন, “বলিউডের বিরুদ্ধে আমার একটি বড় অভিযোগ হলো, আমরা এমন কোনো নার্সারি তৈরি করিনি যেখানে তরুণ প্রতিভাকে লালন করা যায়। বাস্তবতা কঠিন হলেও এটি সত্য যে আমরা এমন একটি ‘এক্সক্লুসিভ’ ক্লাব তৈরি করেছি যেখানে উপাধি বা আপনি কাকে চেনেন বা লবিং বা কোন দরবারে প্রার্থনা করেন সেটি গুরুত্বপূর্ণ, আপনার প্রতিভা নয়। যা দুর্ভাগ্যজনক।’’

বিবেক আরও বলেন, “আমি নতুন ও প্রাঞ্জল প্রতিভার বিকাশ ঘটাতে এবং নতুন অভিনেতাদের সমর্থনের যথাসাধ্য চেষ্টা করি।”

বিবেক ওবেরয় ২০০২ সালে বলিউডে আত্মপ্রকাশ করেন। তিনি “সাথিয়া”, “শুটআউট অ্যাট লোখান্ডওয়ালা” এবং “ওমকারার” মতো চলচ্চিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পান। সম্প্রতি ওয়েব শো “ইনসাইড এজ”-এ একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি।

বিবেক জানান, ইনসাইড এজ শো চলাকালীন তিনি এক্সেল এন্টারটেইনমেন্টের প্রযোজকদের রিচা চাড্ডার নাম তার ওপরে রাখার জন্য অনুরোধ করেছিলেন। কারণ তার মনে হয়েছিল গল্পে নারীর ক্ষমতায়নের কথা আছে।

“আমি রিচাকে একজন দুর্দান্ত অভিনেতা হিসেবে চিনি এবং তার সঙ্গে কাজ করতে পেরে আমি সৌভাগ্যবান। আমার মনে হয় লিঙ্গ সমতা, সমস্ত শ্রেণিবদ্ধ কাঠামোকে সরিয়ে দিয়ে একজন সৃজনশীল মানুষ হওয়া সবার আগে উচিত,” বিবেক বলেন।

About

Popular Links