Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাকিব আল হাসানের বায়োপিক বানাতে চান সৃজিত

ম্যাচটিতে ইনিংস ব্যবধানে হেরেছে টাইগাররা

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২১, ১০:০৭ পিএম

মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামের বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে হঠাৎ করেই প্রেস বক্সে হাজির চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জি ও তার স্ত্রী রাফিয়াথ রশিদ মিথিলা।

বুধবার (৮ ডিসেম্বর) সকাল থেকেই স্টেডিয়ামে ছিলেন এই জুটি।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচে সাকিবদের শুভেচ্ছা ও উৎসাহ দিতে গ্যালারিতে হাজির হয়ে সৃজিত মুখার্জি জানালেন নিজের এক অভিপ্রায়ের কথাও। 

তিনি জানান, সেলুলয়েডের ফিতায় বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের জীবনী তুলে আনতে চান। শুধু সাকিবই নন, বাংলাদেশ ক্রিকেটের আরেক কিংবদন্তি ও পথিকৃৎ রকিবুল হাসানকে নিয়েও বায়োপিক বানাতে চান এ টলিউড পরিচালক।

এ প্রসঙ্গে সৃজিত মুখার্জি বলেন, ‘‘আমার খুব ইচ্ছে বাংলাদেশের এই দুই ক্রিকেটারকে (রাকিবুল হাসান ও সাকিব আল হাসান) নিয়ে চলচ্চিত্র তৈরি করার। বিষয়টি নিয়ে এখনও কারও সঙ্গেই কথা হয়নি। বাংলাদেশের ক্রিকেটে তাদের যে নাটকীয় ও অনবদ্য অবদান তা ভোলার নয়।’’

রাকিবুল হাসানকে নিয়ে সৃজিত বলেন, ‘‘সিনেমার জন্য রাকিবুল হাসান দুর্দান্ত চরিত্র। কারণ যখন বাংলাদেশ স্বাধীন হয়নি তখন তিনি নিজ দেশের নেতার উদ্দেশে (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) কটু কথা বলায় পাকিস্তানি খোলেয়াড়কে শায়েস্তা করতেও দ্বিধাবোধ করেননি। আবার সবাই যখন পাকিস্তানের (অবিভক্ত) স্টিকার (তলোয়ার ও তারা) নিয়ে ব্যাট করতে নেমেছেন, তখন রাকিবুল সেটা তুলে ফেলে ‘জয় বাংলা’ স্টিকার লাগিয়ে মাঠে নেমেছিলেন। উনার যে সাহসিকতা ও অবদান তার জন্য অবশ্যই তাকে নিয়ে সিনেমা হওয়া উচিত।’’

অন্যদিকে, সাকিব আল হাসানকে নিয়ে প্রশংসায় পঞ্চমুখ এ টলিউড নির্মাতা বলেন, ‘‘সাকিবকে নিয়ে সিনেমা বানানোর ইচ্ছা অবশ্যই আছে। সাকিবকে নিয়ে এখনো কোনো সিনেমা হয়নি কেন, সেটাই ভাবছি। সে এমন একজন আন্তর্জাতিক মানের অলরাউন্ডার, আমি ভেবেছিলাম এত দিনে তো হুড়োহুড়ি লেগে যাবে, কে বানাবে। যদি বানানো হয়, অবশ্যই আমার আগ্রহ থাকবে বানানোর জন্য।’’

এছাড়া, সাকিব আল হাসানের কারণেই যে তিনি বাংলাদেশ দলের সমর্থক সেটিও উল্লেখ করেন সৃজিত মুখার্জি।

বায়োপিক বা সত্য ঘটনা নিয়ে চলচ্চিত্র নির্মাণে সৃজিতের জুড়ি মেলা ভার। ক্রিকেট নিয়েও তিনি চলচ্চিত্র নির্মাণ করেছেন। ভারতীয় নারী ক্রিকেট দলের কিংবদন্তি ব্যাটার মিতালি রাজকে নিয়ে  ‘‘শাবাশ মিথু’’ চলচ্চিত্র নির্মাণ করেছেন সৃজিত। আগামী ফেব্রুয়ারিতে এটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

ক্রিকেট নিয়ে নিজের অনুভূতি জানিয়ে সৃজিত বলেন, ‘‘ক্রিকেট আমার প্রথম প্রেম। ক্রিকেট আমাকে যেভাবে উৎসাহিত করে, সেভাবে আর কিছু করে না। আশা করি, দ্রুতই বাংলাদেশে ক্রিকেট নিয়ে কিছু করতে পারব।’’

গতকাল ৬ ডিসেম্বর ছিল সৃজিত-মিথিলা জুটির প্রথম বিবাহবার্ষিকী। এ উপলক্ষ্যেই সম্প্রতি বাংলাদেশে নিজের শ্বশুরবাড়িতে এসেছেন সৃজিত মুখার্জি।

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে ইনিংস ও ৮ রানে হেরেছে টাইগাররা। প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ৩০০ রান তুলে ইনিংস ঘোষণা করে সফরকারীরা। প্রথম ইনিংসে ৮৭ রানে গুটিয়ে গিয়ে ফলোঅনে পড়ে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ২০৫ রানে অলআউট হয়ে যাওয়ায় ইনিংস ব্যবধানে হার এড়াতে পারেনি টাইগাররা।

About

Popular Links