Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

মুক্তির দুই সপ্তাহ আগে বিতর্কের মুখে ‘৮৩’

ভারতের ক্রিকেট ইতিহাসের প্রথম বিশ্বকাপ জয়ের ঘটনা নিয়ে নির্মিত চলচ্চিত্রের পরিচালক এবং প্রযোজকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে

আপডেট : ১০ ডিসেম্বর ২০২১, ১০:৫২ পিএম

কিছুদিন আগেই ট্রেলার দিয়ে অনলাইন কাঁপিয়ে প্রশংসা কুড়িয়েছিল ভারতের ক্রিকেট ইতিহাসের প্রথম বিশ্বকাপ জয়ের ইতিহাস নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘‘৮৩’’। মুক্তির দুই সপ্তাহ আগে আবারও খবরের শিরোনামে ছবিটি। তবে এবার আর ইতিবাচক নয়, বরং নেতিবাচক কারণে বলিউড চলচ্চিত্রটি আলোচনায় এসেছে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার এক প্রতিবেদনে জানায়, ‘‘৮৩’’ চলচ্চিত্রের পরিচালক কবির খান এবং প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনেছেন সংযুক্ত আরব আমিরাতের এক ব্যবসায়ী। আন্ধেরির ম্যাজিস্ট্রেট কোর্টে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় ফৌজদারি মামলাও দায়ের করেছেন তিনি।

ওই ব্যবসায়ীর আইনজীবী রিজওয়ান সিদ্দিকি জানান, ‘‘৮৩’’চলচ্চিত্রের নির্মাণের জন্য তার মক্কেল প্রায় ১৬ কোটি রুপি দিয়েছিলেন। কিন্তু কোন খাতে কত খরচ হবে, সে বিষয়ে লিখিতভাবে তার কাছ থেকে অনুমতি নেওয়া হয়নি। তাছাড়া, এই ছবি থেকে তাকে ভালো পরিমাণ অর্থ ফেরত পাওয়ার প্রতিশ্রুতি দেওয়া হলেও সে পরিমাণ অর্থ পাননি তিনি।

আগামী ২৪ ডিসেম্বর হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় এবং মালয়লাম ভাষায় মুক্তি পাবে ‘‘৮৩’’ চলচ্চিত্রটি। এতে ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর সিং। কপিল-পত্নীর চরিত্রে দেখা যাবে দীপিকা পাড়ুকোনকে। 

এছাড়া, গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে পঙ্কজ ত্রিপাঠী, তাহির রাজ ভাসিনকেও।

About

Popular Links