Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

অডিশনের ভয়ে হলিউডের ডাকে সাড়া দেননি রণবীর!

হলিউড নিয়ে ভয়ের কারণেই রণবীর একটি ব্লকবাস্টার ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েও তা করতে চাননি

আপডেট : ২০ ডিসেম্বর ২০২১, ০১:১০ পিএম

বলিউডের প্রভাবশালী কাপুর পরিবারে জন্ম রণবীর কাপুরের। অভিনয়টা তাই স্বভাবতই রক্তে আছে। ইতোমধ্যেই নিজের অভিনয়ের মাধ্যমে ভক্ত ও সমালোচকদের মন জয় করে নিয়েছেন তিনি।

সেই রণবীর কাপুরের কাছে এক সময়ে হলিউডে কাজ করার প্রস্তাব এসেছিল। কিন্তু ভয়ের কারণে সেই প্রস্তাবে সাড়া দেননি এ অভিনেতা। আর সেই ভয়টা ছিল হলিউডকে নিয়েই।

এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার।

চলচ্চিত্রপ্রেমীরা সবাই হয়ত হলিউডের জনপ্রিয় ‘‘স্টার ওয়ার্স’’ সিরিজের নাম শুনে থাকবেন। ‘‘ইন্ডিয়ানা জোনস’’ খ্যাত পরিচালক জর্জ লুকাস, ‘‘মিশন ইমপসিবল’’, ‘‘আর্মাগেডন’’ খ্যাত জে জে আব্রাম, ‘‘ওয়ান্ডার উওম্যান’’-এর পরিচালক প্যাটি জেনকিনসরা ছিলেন  এ সিরিজের পরিচালনার দায়িত্বে।

রণবীরকে ওই সিরিজের দ্বিতীয় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু অনাগ্রহের কথা জানিয়ে তিনি সে প্রস্তাব ফিরিয়ে দেন।

হলিউডের প্রস্তাব প্রত্যাখ্যান প্রসঙ্গে এ অভিনেতা এক সাক্ষাৎকারে জানান, তিনি অডিশন দিতে ভয় পেতেন। হলিউডের ছবির অডিশনে যদি খারাপ কিছু করে ফেলেন এই ভয়েই নাকি ‘‘স্টার ওয়ার্স’’ সিরিজের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন।

তবে অমিতাভ বচ্চন, ইরফান খান, ঐশ্বরিয়া রাই বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোনের মতো হলিউডে পা না রাখলেও সেটি নিয়ে কোনো আফসোস নেই রণবীরের। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘তখন আমার নিজের প্রতিভার ওপর ভরসা ছিল না। আর এখন ভাবি, ভালই হয়েছে করিনি। বরং অয়ন (মুখেপাধ্যায়, বলিউড পরিচালক) যা করছে, তা অনেক বেশি প্রশংসনীয়। দেশে নিজের মতো করে ‘স্টার ওয়ার্স’ বানাচ্ছে ও। আমার তো মনে হয় ও জেজে আব্রাম এবং লুকাসের থেকে কোনও অংশে কম নয়।’’

ইঙ্গিতটা যে রণবীরের আসন্ন চলচ্চিত্র ‘‘ব্রহ্মাস্ত্র’’ নিয়ে, সেটি বেশ স্পষ্ট।কল্পবিজ্ঞান নির্ভর এই সিনেমার গল্প কিছুটা হলিউডের ‘‘স্টার ওয়ার্স’’ সিরিজে থেকেই অনুপ্রাণিত বলে মত চলচ্চিত্র বিশেষজ্ঞের একাংশের। এ বিষয়ে রণবীর বলেন, ‘‘এই যে আমরা আমাদের নিজেদের ‘স্টার ওয়ার্স’ বানাচ্ছি, এর থেকে ভাল কি আর কিছু হতে পারতো!’’

২০২২ সালের ৯ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে অয়ন মুখার্জির পরবর্তী ছবি ‘‘ব্রহ্মাস্ত্র’’। এতে রণবীরকে দেখা যাবে মুখ্য চরিত্র শিবার ভূমিকায়। তার সঙ্গে ছবিতে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, আলিয়া ভাট এবং আরও অনেকে।

About

Popular Links