Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

বলিউডের মনোজ বাজপেয়ির বিপরীতে জয়া আহসান

সঙ্গে আরও যুক্ত হয়েছেন বাংলাদেশের আরেক তারকা চঞ্চল চৌধুরী

আপডেট : ২৭ ডিসেম্বর ২০২১, ০৮:০২ পিএম

নকশাল আন্দোলনের ইতিহাস নিয়ে তৎকালীন বিতর্কিত পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর লেখা “সাদা আমি কালো আমি” উপন্যাস অবলম্বনে বাংলা, হিন্দি, ইংরেজি তিনটি ভাষায় তৈরি হতে চলেছে ওয়েব সিরিজ।

এর পরিচালক হিসেবে রয়েছেন ভারতীয় পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়। আর এতে গুরুত্বপূর্ণ চরিত্র চারু মজুমদার ও লীলা মজুমদারের ভূমিকায় দেখা যাবে বলিউডের মনোজ বাজপেয়ি ও বাংলাদেশের জয়া আহসানকে। সঙ্গে আরও যুক্ত হয়েছেন বাংলাদেশের আরেক তারকা চঞ্চল চৌধুরী।

সিরিজে রুণু গুহ নিয়োগীর চরিত্রে দেখা যাবে রণিত রায়কে। এছাড়াও প্রাথমিক কথা হয়েছে সব্যসাচী চক্রবর্তীর সঙ্গে। তিনি থাকবেন তৎকালীন মুখ্যমন্ত্রী প্রয়াত সিদ্ধার্থ শঙ্কর রায়ের ভূমিকায়। এছাড়া জ্যোতি বসুর চরিত্রের জন্য প্রাথমিকভাবে ভাবা হয়েছে পরেশ রাওয়াল ও বোমান ইরানির কথা।

পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায় জানিয়েছেন, নতুন বছরে পূজার পর শুরু হবে সিরিজের শুট। পটভূমিকায় ১৯৬৭-এর নকশালবাড়ি আন্দোলন। তৎকালীন বিতর্কিত পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর লেখা “সাদা আমি কালো আমি” উপন্যাস অবলম্বনে বাংলা, হিন্দি, ইংরেজি তিনটি ভাষায় তৈরি হতে চলেছে এই সিরিজ। প্রযোজনায় অরিন্দম চট্টোপাধ্যায়ের সিনেক্স।

যদিও এর আগে এই সিরিজে চারু মজুমদার ও লীলা মজুমদারের ভূমিকায় নওয়াজুদ্দিন সিদ্দিকি ও জয়া আহসানের নাম এসেছিল। তবে কিছু দিন পরই বিষয়টি অস্বীকার করেন বলিউড অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকি। এছাড়া আগে শাশ্বত চট্টোপাধ্যায়কে ভাবা হয়েছিল চারু মজুমদারের অন্যতম সঙ্গী কানু সান্যালের চরিত্রে। তবে প্রযোজক এবং তার সম্মিলিত ইচ্ছেয় এবার চারুর “ছায়াসঙ্গী” হতে চলেছেন চঞ্চল চৌধুরী। 

হঠাৎ এই বদল কেন এমন প্রশ্নের উত্তরে পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায় বলেন, ‘‘বেঁকে বসেছেন নওয়াজ। তারিখ নিয়ে সমস্যা হচ্ছে। পারিশ্রমিকও বাড়িয়ে দিয়েছেন অনেকটাই। অন্যদিকে, মনোজ পুরোটা জানার পরেই সিরিজটি নিয়ে যথেষ্ট আগ্রহী। তাই তিনিই ‘চারু মজুমদার’ হয়ে পর্দায় আসতে চলেছেন।’’

About

Popular Links